| ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

বিশ্বকাপে ব্যর্থতার দায়ে ওয়াহাব রিয়াজ ও রাজ্জাক বরখাস্ত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জুলাই ১০ ১২:৩৩:২৪
বিশ্বকাপে ব্যর্থতার দায়ে ওয়াহাব রিয়াজ ও রাজ্জাক বরখাস্ত

২০২৪ টি টোয়েন্টি ভুলে যেতে চাইবেন পাকিস্তানের সমার্থকরা। চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই বিশ্বকাপ খেলতে গিয়েছিল তারা কিন্তু উল্টো যুক্তরাষ্ট্রের কাছে হেরে বিশ্বকাপের গ্রুফ পর্ব থেকে বিদায় নিতে হয়েছে তাদের। আর এই বিদায় পাকিস্তান ক্রিকেট থেকে চাকরি হারাতে হচ্ছে অনেকের।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার মাত্র তিন মাসের মাথায় পাকিস্তান নির্বাচক কমিটিতে যোগ দিয়েছেন সাবেক ক্রিকেটার ওয়াহাব রিয়াজ। বেশিদিন চাকরি ধরে রাখতে পারেননি। সাম্প্রতিক টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার কারণে প্রথম ক্ষোভ উঠেছিল নির্বাচকদের ওপর। ওয়াহাব রিয়াজের পাশাপাশি আবদুল রাজ্জাককেও সাসপেন্ড করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবি এক বিবৃতিতে নিশ্চিত করেছে যে ওয়াহাব রিয়াজ এবং আবদুল রাজ্জাক পাকিস্তান নির্বাচক কমিটির অংশ থাকবেন না। রাজ্জাক পুরুষ ও মহিলা দলের নির্বাচক ছিলেন, আর ওয়াহাব শুধুমাত্র পুরুষ দলের নির্বাচক কমিটির সদস্য ছিলেন। পরবর্তীতে বাছাই কমিটি পুনর্গঠন করা হবে বলে জানা গেছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) রদবদল নতুন কোনো ঘটনা নয়। এমনিতেই চমক দেখা গেল, এতদিন পাকিস্তানি ক্রিকেটারের পদে কেউ আছেন! এমনকি 2023 ওয়ানডে বিশ্বকাপের পরেও, দেশের ক্রিকেট বোর্ডে বেশ কয়েকটি পদ, কোচ এবং অধিনায়কের ব্যাপক রদবদল হয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নতুন করে সাত সদস্যের নির্বাচক কমিটি গঠন করে পাকিস্তান। ওয়াহাব ও রাজ্জাক ছিলেন সেই প্যানেলের অন্যতম দুই সদস্য। গণমাধ্যমের খবরে জানা গেছে, বিশ্বকাপ ব্যর্থতার কারণ খতিয়ে দেখতে পিসিবির প্রাথমিক তদন্তে এই দুই দুজনের কাজে অসঙ্গতি বেরিয়ে এসেছে। অবশ্য কমিটির বাকি ৫ সদস্য আপাতত বহাল তবিয়তেই থাকছেন।

নতুন কোচিং স্টাফ, পুরনো নেতায় আস্থা এবং সর্বশেষ অবসর ভেঙে দলে ফেরানো হয়েছিল দুই তারকা ক্রিকেটার। বেশ আটঘাঁট বেধেই শিরোপা পুনরুদ্ধারের আশায় মার্কিন মুল্লুকে পা রেখেছিল সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান। আইসিসির সহযোগী দেশ যুক্তরাষ্ট্র এবং চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে লো স্কোরিং ম্যাচে অবিশ্বাস্য হারের পর সদ্য সমাপ্ত বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে ছিটকে যায় বাবর আজম বাহিনী।

হতাশার বিশ্বকাপের মধ্যেই দলে বড়সড় পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন পিসিবি চেয়ারম্যান মহসীন নাকভি। গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নাকভি বলছিলেন, ‘মনে হয়েছিল পাকিস্তান ক্রিকেট দলের জন্য মাইনর সার্জারিই (ছোটখাটো অস্ত্রোপচার) যথেষ্ট। কিন্তু এ ধরনের বাজে পারফরম্যান্সের পর এটা পরিষ্কার যে, দলে মেজর সার্জারি দরকার।’

সে সময়ই আভাস পাওয়া যাচ্ছিল, দলের সিনিয়র ম্যানেজার এবং নির্বাচক প্যানেলের সদস্য ওয়াহাব রিয়াজসহ বেশ কয়েকজনের ওপর কোপটা পড়তে যাচ্ছে। জিও নিউজের খবরে একটি গুরুতর বিষয়ও উঠে এসেছিল। বলা হয়, ম্যানেজার ওয়াহাব রিয়াজের প্রশ্রয়ে দলের তিনজন খেলোয়াড়ের একটি গ্রুপ পিসিবি কর্মকর্তাদের ব্ল্যাকমেইল করেছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

টস জিতল বাংলাদেশ, দেখে নিন বাংলাদেশের চমক ভরা একাদশ

টস জিতল বাংলাদেশ, দেখে নিন বাংলাদেশের চমক ভরা একাদশ

লম্বা বিরতির পর মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে ফিরে এসেছে টেস্ট ক্রিকেট। পাকিস্তান সফরের স্মৃতিগুলি ছিল ...

ঝড়ের পর জিম্বাবুয়ের ২০ ওভারে ৩৪৪ রানের বিশ্ব রেকর্ড

ঝড়ের পর জিম্বাবুয়ের ২০ ওভারে ৩৪৪ রানের বিশ্ব রেকর্ড

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নতুন একটি রেকর্ড গড়েছে জিম্বাবুয়ে। গাম্বিয়ার বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৩৪৪ রান সংগ্রহ ...

ফুটবল

বিশ্বকাপের ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার ‘সুপার ক্লাসিকো’, দেখে নিন ম্যাচ সময়

বিশ্বকাপের ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার ‘সুপার ক্লাসিকো’, দেখে নিন ম্যাচ সময়

উজবেকিস্তানে শুরু হয়েছে ফিফা ফুটসাল বিশ্বকাপের দশম আসর, যা এখন ফাইনালের প্রস্তুতি নিচ্ছে। গত আসরের ...

পেনাল্টি ছাড়া কে বেশি গোল করেছেন, মেসি না রোনালদো

পেনাল্টি ছাড়া কে বেশি গোল করেছেন, মেসি না রোনালদো

লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো ফুটবল জগতের দুই মহানায়ক, যাঁরা গোটা একটি প্রজন্মকে ফুটবলে মোহিত ...