| ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

ব্যার্থ বিশ্বকাপের পর বেড়িয়ে এল আসল খবর তামিম ইকবাল আর মেহেদী মিরাজই আসল কালপ্রিট

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জুলাই ০৯ ১৩:১৭:৫১
ব্যার্থ বিশ্বকাপের পর বেড়িয়ে এল আসল খবর তামিম ইকবাল আর মেহেদী মিরাজই আসল কালপ্রিট

নেড়া বেলতলা যায় কয় বার বাংলাদেশের ক্রিকেটের ক্ষেত্রে প্রশ্নটা সবার একই ভুল হয় বার বার এমন পরিস্থিতি থেকে কে করবে উদ্ধার?

কাক একমাত্র পাখি যে ঈগলের ঘাড়ে বসে তাকে বিরক্ত করতে পারদর্শী। কিন্তু ঈগল কাকের সাথে লড়াই করে সময় অপচয় করে না। ঈগল দ্রুতগতিতে উপরে উঠতে থাকে কাক এক সময় দুর্বল হয়ে পড়ে ঈগলের ঘাড় থেকে দ্রুত নীচে চলে আসে। কিন্তু বাংলার ক্রিকেটের চিত্রটা উল্টো। এখানে বাঁশের চেয়ে কঞ্চি বড় তারাই ঠিক করে জাতীয় দল কী ভাবে চলবে?

দুই টা ঘটনাকে সামনে আনলে সবকিছু পরিস্কার হয়ে যাবে। টাইমলাইন ওডিআই বিশ্বকাপ থেকে টি 20 বিশ্বকাপ। বাংলাদেশের ক্রিকেটে পড়েছে কালো দাগ। টাইগারদের টি 20 সামর্থ্য নিয়ে উঠেছে। প্রশ্ন বুমেরাং হয়েছে। কিছু সিদ্ধান্ত এখন অনেকের মনে পড়ছে। মেহেদী হাসান মিরাজের কথা ঠিক ছিল তো এই অলরাউন্ডারকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়া হয়েছে। ম্যাচের পর ম্যাচ খারাপ খেললেও লিটন আছেন বহাল। ওপেনিং একটা ব্যাকআপ অপশন বাড়ত৷ আবার লোয়ার অর্ডারেও তাকে বিবেচনা করা যেত। অথচ আনফিট আর পারফর্ম না করেও টি 20 বিশ্বকাপ দলে জায়গা পান সৌম্য।

ঠিক এমন বৈষম্য মিরাজ কি সৌম্য সরকারের চেয়েও অযোগ্য। মিরাজের মতো চনমনে ক্রিকেটার এর উপস্থিতি হয়তো দলের টিম স্পিরিট টাকে ও বাড়িয়ে দিত। পাশাপাশি তার অফ স্পিনটাও কার্যকরী হত। মাহমুদউল্লাহ রিয়াদের মতো। এবার চলে যায় ফ্ল্যাশব্যাকে ২০২৩ সালের ২৬ সেপ্টেম্বরে বিনা মেঘে যেদিন বজ্রপাত হয়েছিল বাংলার ক্রিকেটে সেদিনই ঘোষণা করা হয় ওডিআই বিশ্বকাপের বাংলাদেশ দল একটা ঘটনা নাড়িয়ে দেয় গোটা দেশকে। তামিম ইকবালের জায়গা হয়নি বিশ্বকাপ দলে এ ও কী হতে পারে।তামিমের শূন্যস্থানটাই পূরণ করা গেছে। একজন নির্ভরযোগ্য ওপেনার কী পাওয়া গেছে?

ওই এক সিদ্ধান্তই নড়বড়ে করে দেয় বাংলাদেশ দলের মনোবলকে। যার সরাসরি প্রভাব পড়ে ওডিআই বিশ্বকাপে টাইগাররা যাচ্ছেতাই পারফর্ম করে প্রতিটা ম্যাচেই তামিম ইকবালের অভাব অনুভব করে। কিন্তু এমনটা তো হওয়ার কথা ছিল না যে। তবে নাটের গুরু তিনি আর কেউই নন হেড কোচ হাথুরুসিংহে লঙ্কান বাংলাদেশের ক্রিকেটে বুনে দিয়েছেন অস্থিরতার বীজ। ওডিআই বিশ্বকাপে তামিম ইকবাল আর টি 20 বিশ্বকাপে মেহেদি হাসান মিরাজ কাটা। এভাবেই হাথুরুসিংহের স্বেচ্ছাচারী সিদ্ধান্তে ধুঁকছে বাংলা নাকি তামিম ইকবাল আর মেহেদী মিরাজ ই আসল কালপ্রিট।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

টস জিতল বাংলাদেশ, দেখে নিন বাংলাদেশের চমক ভরা একাদশ

টস জিতল বাংলাদেশ, দেখে নিন বাংলাদেশের চমক ভরা একাদশ

লম্বা বিরতির পর মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে ফিরে এসেছে টেস্ট ক্রিকেট। পাকিস্তান সফরের স্মৃতিগুলি ছিল ...

কেন বাংলাদেশের ব্যাটিং পরিকল্পনার এত অভাব

কেন বাংলাদেশের ব্যাটিং পরিকল্পনার এত অভাব

বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে সিনিয়র খেলোয়াড়দের অবদান অগ্রহণযোগ্য। তবে বর্তমান প্রজন্মের ক্রিকেটাররা সেই ধারাবাহিকতা বজায় রাখতে ...

ফুটবল

বিশ্বকাপের ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার ‘সুপার ক্লাসিকো’, দেখে নিন ম্যাচ সময়

বিশ্বকাপের ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার ‘সুপার ক্লাসিকো’, দেখে নিন ম্যাচ সময়

উজবেকিস্তানে শুরু হয়েছে ফিফা ফুটসাল বিশ্বকাপের দশম আসর, যা এখন ফাইনালের প্রস্তুতি নিচ্ছে। গত আসরের ...

পেনাল্টি ছাড়া কে বেশি গোল করেছেন, মেসি না রোনালদো

পেনাল্টি ছাড়া কে বেশি গোল করেছেন, মেসি না রোনালদো

লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো ফুটবল জগতের দুই মহানায়ক, যাঁরা গোটা একটি প্রজন্মকে ফুটবলে মোহিত ...