| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে ভারতের দলে তিন ক্রিকেটারের সেরা পারফরম্যান্স

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১০ ১৬:০৯:৪২
বিশ্বকাপে ভারতের দলে তিন ক্রিকেটারের সেরা পারফরম্যান্স

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অনেকের পারফরম্যান্সই বিশেষজ্ঞদের নজর কেড়েছে। সব গবেষণার পর টুর্নামেন্টের সেরা ক্রিকেটার বাছাই করা হয়েছে। তালিকা তৈরি করা হয়েছে সেখানে রয়েছেন মোট আটজন।

রবিবার জুনিয়র বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। গতবারের চ্যাম্পিয়ন ভারত এবারও ট্রফি জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী। বিশ্বকাপের পাশাপাশি আরও একটি পুরস্কার আসতে পারে ভারতীয় শিবিরে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে তিন ভারতীয়। ক্যাপ্টেন উদয় সাহারনের সঙ্গে মুশির খান ও সৌম্য পান্ডে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিশেষজ্ঞরা আটজন ক্রিকেটারকে বেছে নিয়েছেন। বিশ্বকাপে পারফরম্যান্সের ভিত্তিতে নির্বাচিত ক্রিকেটারদের তালিকায় ভারতের তিনজন খেলোয়াড় রয়েছে। আইসিসির পক্ষ থেকে বলা হয়েছে, ‘‘এ বারের বিশ্বকাপে বেশ কিছু নজরকাড়া পারফরম্যান্স হয়েছে। সব খতিয়ে দেখে প্রতিযোগিতার সেরা ক্রিকেটারদের তালিকা তৈরি করা হয়েছে। চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছে আট জন।’’

তালিকায় ভারতীয় দলের তিনটি বিভাগের তিনজন খেলোয়াড় রয়েছে। ব্যাটসম্যান উদয়, বাঁহাতি স্পিনার সৌম্য ও অলরাউন্ডার মুশির।

ভারতের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক উদয় ছয় ম্যাচ খেলে এখন পর্যন্ত ৬৪.৮৩ গতিতে ৩৮৯ রান করেছেন। তার ব্যাট থেকে এসেছে একশ তিন পঞ্চাশ। টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক উদয়। এছাড়াও সামনে থেকে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, উদয় বিশ্বকাপের সেরা ক্রিকেটার হওয়ার অন্যতম দাবিদার।

সৌম্য ওভার প্রতি ২.৪৪ রান খরচ করেছেন। প্রতিযোগিতায় খেলা সব ম্যাচে কোনো বোলার এতটা কৃপন বোলিং করেনি। বিশ্বকাপে এখন পর্যন্ত ছয় ম্যাচে ১৭ উইকেট নিয়েছেন সৌম্য। প্রতি ম্যাচেই নিয়েছেন টানা উইকেট। বিশ্বকাপের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়েও রয়েছেন তিনি।

সরফরাজ খানের ভাই মুশিরও মাঠে রয়েছেন। টুর্নামেন্টে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী শিখরি মুশির। ৬ ম্যাচে ৬৭.৬০ গড়ে ৩৩৮ রান করেছেন তিনি। ৬ ম্যাচে ৬৭.৬০ গড়ে ৩৩৮ রান করেছেন তিনি। দুটি সেঞ্চুরি ও এক অর্ধশত রান এসেছে তার ব্যাট থেকে। বল হাতে ৬ উইকেট। মুম্বাইয়ের এই তরুণ অলরাউন্ডার তার অলরাউন্ড পারফরম্যান্সের কারণে অনূর্ধ্ব-19 বিশ্বকাপে সেরা ক্রিকেটার হওয়ার শক্তিশালী প্রতিযোগী।

আটজনের তালিকার বাকি পাঁচজন হলেন কোয়ানা মাফাকা (দক্ষিণ আফ্রিকা), উবায়দ শাহ (পাকিস্তান), জুয়েল অ্যান্ড্রু (ওয়েস্ট ইন্ডিজ), হিউ ওয়েবজেন (অস্ট্রেলিয়া) এবং স্টিভ স্টোক (দক্ষিণ আফ্রিকা)।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে