| ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০

মনোনয়ন না পেলেও নির্বাচন করবেন মাহিয়া মাহি, জানালেন নিজেই

বিনোদন ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২৭ ২১:৪৬:২১
মনোনয়ন না পেলেও নির্বাচন করবেন মাহিয়া মাহি, জানালেন নিজেই

চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন অভিনেত্রী মাহিয়া মাহির প্রতিনিধি। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে এই মনোনয়ন ফরম নেওয়া হয়। রোববার মনোনয়ন তালিকা ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের। সেই তালিকায় জায়গা হয়নি মাহির। পরদিন দুপুরে জানা যায়, মাহির এক আত্মীয় স্বতন্ত্র থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এবার তিনি চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে নয়, রাজশাহীর তানোর-গোদাগাড়ী-১ আসন থেকে এই মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

নির্বাচনের প্রথম ধাপ হিসেবে আজ সোমবার দুপুরে মাহির পক্ষে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে মনোনয়নপত্র উত্তোলন করেছেন তাঁর এক আত্মীয়। মাহিয়া মাহি আজ সোমবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন। তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বিল্লাল হোসেন প্রথম আলোকে বলেন, মাহিয়া মাহির পক্ষে তাঁর এক আত্মীয় মনোনয়নপত্র তুলেছেন।

মাহি প্রথম আলোকে জানান, তানোর-গোদাগাড়ী-১ আসন থেকে আজ দুপুরে মনোনয়নপত্র ওঠানো হয়েছে। মাহির দাবি, প্রধানমন্ত্রী বলেছেন, ‘“যাঁরা স্বতন্ত্র প্রার্থী হতে চান, আমরা তাঁদের সবাইকে যাতে সহযোগিতা করি। তাঁদের আসার জন্য উদ্বুদ্ধ করি, স্বাগত জানাই।” সে ক্ষেত্রে এটা আমার একটা স্টেপ।

আওয়ামী লীগের পক্ষে কাজ করার এটা আরেকটা পদক্ষেপ। আমাকে দেখে আরও যাতে সবাই আসেন। নির্বাচন করেন। যাতে একটা উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়, সবার অংশগ্রহণ থাকে। শুধু একজন নমিনেশন পেয়েছেন, তাঁর কোনো প্রতিদ্বন্দ্বী থাকবে না, এ রকম যাতে না হয়।’

‘ভালোবাসার রং’ সিনেমা দিয়ে ঢালিউড পেয়েছিল চিত্রনায়িকা মাহিয়া মাহিকে। ১১ বছরে চলচ্চিত্রের নানা অলিগলি পেরিয়ে মাহিকে দেখা গেছে রাজনীতির মাঠেও। বেশ কয়েক মাস ধরে রাজনীতিতে সক্রিয় হন। অংশ নেন আওয়ামী লীগের বিভিন্ন সভা-সমাবেশে। আভাস পাওয়া যাচ্ছিল, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করবেন। শেষ পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করলে তা নিশ্চিত হয়।২০২২ সালের ডিসেম্বরে নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা নিয়ে গঠিত চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম সংসদ সদস্যের পদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। তখন ওই আসনে তফসিল ঘোষণা করা হলে মাহিয়া মাহি সেখানে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করে বিভিন্ন রাজনৈতিক প্রচারে অংশ নেন। পরে আওয়ামী লীগ তাঁকে সেখানে মনোনয়ন দেয়নি।

আসন্ন জাতীয় নির্বাচনেও তিনি ওই আসন থেকে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করে বেশ তৎপর হন। বিএনপি ও জামায়াতে ইসলামীর বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনাও করেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি আওয়ামী লীগের মনোনয়ন পাননি। শেষমেশ তিনি তাঁর নানাবাড়ির আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন। তানোর শুধু তাঁর নানাবাড়ি নয়, এখানেই তাঁর জন্ম ও বেড়ে ওঠা। তিনি এখানকার মানুষ।

মাহি বলেন, ‘আমি জিতব, হারব—বিষয়টা সেটা নয়। বিষয়টা হচ্ছে, আমাকে দেখে যাতে তরুণেরা ভোট দিতে আগ্রহী হন। আমাকে ভোট দিক বা যাঁকেই ভোট দিক, তাঁরা ভোট দিতে যেন আসেন। এটা একটা উৎসবমুখর পরিবেশ করার জন্যই আমার অংশগ্রহণ। অবশ্য আমার এলাকার মানুষেরা উৎসাহ দিয়েছেন বলেই তো অংশ নেওয়া। তবে শেষ জয়ের হাসি কে হাসবেন, সেটা বলতে পারছি না।’

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

টস জিতে  কুমিল্লা যে সিধান্ত নিলো রংপুর!

টস জিতে কুমিল্লা যে সিধান্ত নিলো রংপুর!

ফাইনালে জিতলে, হারলে দুই দলের জন্যই আরেকটি সুযোগ থাকবে। গ্রুপ পর্বের দুই নেতা রংপুর রাইডার্স ...

প্রথম কোয়ালিফাই ম্যাচ চরম নাটকীয়টায় শেষ, ফাইনালে উঠলো যারা!

প্রথম কোয়ালিফাই ম্যাচ চরম নাটকীয়টায় শেষ, ফাইনালে উঠলো যারা!

ফাইনালে জিতলে! হারলে দুই দলের জন্যই আরেকটি সুযোগ থাকবে। গ্রুপ পর্বের দুই শীর্ষ দল রংপুর ...

ফুটবল

ব্রাজিলের হেক্সা কমপ্লিট!

ব্রাজিলের হেক্সা কমপ্লিট!

ফিফা বিশ্বকাপ এলেই হেক্সা পূরণের আশায় বাড়ে ব্রাজিলের প্রত্যাশা। ২০০২ সালে রোনালদো-রোনালদিনহোর সহায়তায় ব্রাজিল পঞ্চমবারের ...

কোপার আগে আর্জেন্টিনার প্রীতি ম্যাচের সূচি প্রকাশ

কোপার আগে আর্জেন্টিনার প্রীতি ম্যাচের সূচি প্রকাশ

মার্চে এশিয়ার দেশ চীন সফরে যাওয়ার কথা ছিল আর্জেন্টিনার। সেখানে আফ্রিকার দুই দল নাইজেরিয়া ও ...



রে