| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

এখন পর্যন্ত গ্ৰুপ সেরা হয়েই শেষ ১৬তে যাওয়ার সুযোগ আর্জেন্টিনার, দেখে নিন হিসাব নিকাশ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ নভেম্বর ২৩ ২১:৪৬:২০
এখন পর্যন্ত গ্ৰুপ সেরা হয়েই শেষ ১৬তে যাওয়ার সুযোগ আর্জেন্টিনার, দেখে নিন হিসাব নিকাশ

গতকাল কাতারের লুসাইল স্টেডিয়ামে উড়ন্ত আর্জেন্টিনাকে মরুর বুকে নামিয়ে এনেছে সৌদি আরব। দুর্দান্ত পারফরম্যান্সে ফুটবল দুনিয়ার অন্যতম সেরা পরাশক্তিদের থমকে দিয়ে জয় তুলে নিয়েছে মধ্যপ্রাচ্যের দেশটি।

সৌদি আরবের বিপক্ষে ম্যাচ জুড়ে যদিও ছড়ি ঘুরায় আর্জেন্টিনায়। শুরুতে এগিয়েও যায় তারা দলপতি লিওনেল মেসির পেনাল্টি থেকে।

এগিয়ে যাওয়ার পর থেমে থাকেনি দলটি। আরও তিনবার বল জালে পাঠায় লিওনেল স্কালোনির শিষ্যরা। কিন্ত তিনবারই ভাগ্যের ফের হয়ে সামনে আসে সেমি অটোমেটেড অফসাইড প্রযুক্তি। যেখানে তিনটি গোলই অফসাইডের কারণে বাতিল হয়।

গোল গুলো বাতিল হওয়ার কারণেই হয়তো আত্মবিশ্বাস হারিয়ে ফেলে আর্জেন্টিনা। এরপর দ্বিতীয়ার্ধের হঠাৎ ঝড়ে মাত্র কয়েক মিনিটের ব্যবধানেই দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় সৌদি আরব।

এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি আর্জেন্টিনা। একের পর এক আক্রমণ শানিয়ে গেলেও সেগুলো তেকাঠি আর পার হয়নি। যার ফলস্বরূপ হার নিয়েই মাঠ ছাড়তে হয় আলবেসিলেস্তেদের।

আর্জেন্টিনার এই আকস্মিক ছন্দপতনে হতবাক গোটা ফুটবল দুনিয়া। অনেকেই ২০০২ সালের বিশ্বকাপের সাথে এবারের আসরের সাদৃশ্য খুঁজে পাচ্ছেন। সেবারও শক্তিশালী এক দল নিয়ে বিশ্বকাপ খেলতে এসে গ্ৰুপ পর্বের বাঁধায় পার হতে ব্যর্থ হয় আর্জেন্টিনা।

যদিও এখনো আশায় বুক বাঁধতে পারে আর্জেন্টিনার সমর্থকরা। কেননা গতকালই হয়ে যাওয়া গ্ৰুপের আরেক ম্যাচে ড্র করেছে পোল্যান্ড এবং মেক্সিকো।

বর্তমানে সমান একটি করে ম্যাচ খেলে গ্ৰুপের শীর্ষে রয়েছে সৌদি আরব। আর্জেন্টিনার অবস্থান একেবারে তলানিতে। ১ পয়েন্ট করে অর্জন করে মেক্সিকো এবং পোল্যান্ড রয়েছে দুই ও তিন নম্বর স্থানে।

যে কারণে এখনো আর্জেন্টিনার সমানে সুযোগ রয়েছে গ্ৰুপ সেরা হওয়ার। নিজেদের পরবর্তী দুই ম্যাচে যদি আর্জেন্টিনা জয় পায় তাহলেই তৈরি হবে দলটির গ্ৰুপ সেরা হয়ে শেষ ষোলোয় পৌঁছানোর পথ।

সেক্ষেত্রে অবশ্য তাকিয়ে থাকতে হবে সৌদি আরবের ম্যাচের রেজাল্টের দিকেও। পোল্যান্ড এবং মেক্সিকোর সাথে সৌদি আরব জয় না পেলে, এবং নিজেদের বাকি দুই ম্যাচে জয় তুলে নিতে পারলেই গ্ৰুপ সেরা হয়ে দ্বিতীয় রাউন্ডে চলে যাবে আর্জেন্টিনা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

ক্রিকেটে রেকর্ড ভাঙা নিত্যনৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। আধুনিক ক্রিকেটে এমন ঘটনা ঘটে যা আগে অকল্পনীয় ছিল। ...

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশ ক্রিকেটের জন্য দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে কোচ চন্ডিকা হাথুরুসিংহের। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে তিনি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে