| ঢাকা, বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯

এই মাত্র শেষ হলো সিলেট বনাম খুলনার খেলা দেখুন ফলাফল

২০২২ ফেব্রুয়ারি ০৩ ১৫:৪০:৪৪
এই মাত্র শেষ হলো সিলেট বনাম খুলনার খেলা দেখুন ফলাফল

বিপিএল ঢাকা পর্বে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে খুলনা টাইগার্স ও সিলেট সানরাইজার্স। যেখানে সিলেটকে একপ্রকার উড়িয়ে দিয়ে ৯ উইকেটের বড় জয় তুলে নিয়েছে খুলনা।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪২ রান সংগ্রহ করেছিল সিলেট। জবাবে মাত্র এক উইকেট হারিয়ে ও ৩৪ বল হাতে রেখে জয় তুলে নেয় খুলনা।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পয়েন্ট টেবিলের তলানীর দুই দলের লড়াই শুরু হয় দুপুর সাড়ে বারোটায়। এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন খুলনা অধিনায়ক মুশফিকুর রহিম।

বিপিএলের চট্টগ্রাম পর্বে পর পর দুই ম্যাচে পরে ব্যাট করে হেরেছে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স। তবু ঢাকায় ফিরেও টস জিতে আগে ফিল্ডিং করারই সিদ্ধান্ত নেন মুশফিক।

তবে এদিন অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণেই যেন মাঠে নামে খুলনার বোলাররা। শুরু থেকেই আঁটসাঁট বোলিংইয়ে সিলেটের ব্যাটারদের চেপে ধরে তারা। প্রথম ৮ ওভারে ৩৪ রান তুলতেই সিলেট হারায় ৩ উইকেট।

সিলেটের দুই ওপেনার লেন্ডল সিমন্স ও আনামুল হক বিজয় যথাক্রমে ১৯ বলে ৬ ও ১০ বলে ৪ রান করেন। কলিন ইনগ্রামও ৩ বলে ২ রানের বেশি করতে পারেননি। এমতাবস্থায় দলের হাল ধরেন মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ মিঠুন।

মোসাদ্দেক-মিঠুনের ৫০ বলে ৬৮ রানের জুটিতে ম্যাচে ফেরার রসদ পায় সিলেট। মোসাদ্দেক ৩০ বলে ৩৪ রান করে আউট হন। তবে একপ্রান্ত আগলে রেখে ফিফটি পূরণ করেন মোহাম্মদ মিঠুন।

ইনিংসের শেষ বলের আগের ডেলিভারিতে আউট হন মিঠুন। এর আগে তিনি খেলেন ৫১ বলে ৭২ রানের ইনিংস। খুলনার হয়ে খালেদ আহমেদ দুটি এবং নাবিল সামাদ, কামরুল ইসলাম রাব্বি ও সৌম্য সরকার একটি করে উইকেট শিকার করেন।

খুলনার হয়ে রান তাড়া করতে নামেন সৌম্য সরকার ও আন্দ্রে ফ্লেচার। এই দুজন উদ্বোধনী জুটিতে যোগ করেন ৯৯ রান। বলা যায় তাদের ব্যাটেই জয় নিশ্চিত করে ফেলে টাইগার্স।

৪৩ রানে সৌম্য আউট হলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ফ্লেচার। শেষ পর্যন্ত তিনি ৪৭ বলে ৭১ রানে অপরাজিত ছিলেন। অন্যপ্রান্তে থিসারা পেরেরা ৯ বলে ২২ রানের এক অপরাজিত টর্নেডো ইনিংস খেলেন। সিলেটের হয়ে একমাত্র উইকেটটি নেন নাজমুল ইসলাম অপু।

পাঠকের মতামত:

ফ্র্যাঞ্চাইজি লিগ এর সর্বশেষ খবর

ফ্র্যাঞ্চাইজি লিগ - এর সব খবর



রে