| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ভালো খেলেও ফিনিশার রিঙ্কু সিং আইপিএলে অবহেলিত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২৯ ১২:০৩:১৭
ভালো খেলেও ফিনিশার রিঙ্কু সিং আইপিএলে অবহেলিত

আইপিএলে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করে কলকাতা নাইট রাইডার্সের নজর কেড়েছেন রিংকু সিং। এরপর জাতীয় দলে তার জন্য দরজা খুলে যায়। সেখানেও তিনি তার জাত চিনিয়েছেন। ২৩ সালের আইপিএলে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে টানা পাঁচ বলে পাঁচটি ছক্কা মারার রেকর্ড এখনও ক্রিকেটপ্রেমীদের মুখে মুখে। কেকেআর তারকা রিংকু। মনে হচ্ছে আগের চেয়ে তার ভক্তের সংখ্যা বেড়েছে।

আইপিএল বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রিকেট লিগ। দেশ-বিদেশের বেশ কয়েকজন ক্রিকেটার এই আইপিএল থেকে কোটি কোটি টাকা বেতন পান। আর কেকেআর-এর অন্যতম সেরা অস্ত্র রিংকু সিং, যিনি আইপিএলে খেলার জন্য ১ কোটি টাকাও পান না। 'ফিনিশার' রিংকু সিং (রিংকু সিং)-এর বেতন এখনও লাখে আটকে আছে। পারফরম্যান্সের দিক থেকে তার কাছাকাছি নয় এমন অনেক ক্রিকেটার রিংকু সিংয়ের চেয়ে বেশি অর্থ উপার্জন করেন।

বর্তমানে রিংকু সিং আইপিএল থেকে প্রতি মৌসুমে মাত্র ৫৫ লাখ রুপি আয় করেন। ২০২১ সালের আইপিএলে তার থলিতে ৮০ লাখ রুপি ছিল। কিন্তু সেই সময়ের আইপিএল নিলামে কেকেআর তাকে মাত্র ৫৫ লাখ টাকায় কিনে নেয়। ফলে গত তিন বছর ধরে তার বেতন একই রয়ে গেছে। আইপিএল ২০২০ নিলামের আগে কেকেআর রিংকুকে ধরে রেখেছে। তার বেতন কিছুটা বাড়াতে হবে। কতটা বেড়েছে তা এখনও জানা যায়নি।

তেইশের আইপিএলে রিঙ্কু সিং ১৪ ইনিংসে ৫৯ গড়ে ৪৭৪ রান করেছেন। রয়েছে ৪টি হাফ সেঞ্চুরি। এই পারফরম্যান্স যথেষ্ট নজরকাড়া। কিন্তু তাঁর কপাল সেই অর্থে ভালো না থাকায় তাঁর থেকে কম রান করা একাধিক ক্রিকেটার কোটি কোটি টাকা পাচ্ছেন। এই যেমন- মুম্বই ইন্ডিয়ান্সের ঈশান কিষাণ। তাঁকে ১৫.২৫ কোটি টাকায় নেয় মুম্বই। তিনি গত মৌসুমে ৪৫৪ রান করেছিলেন, অর্থাৎ রিঙ্কুর থেকে ২০ রান কম করেছিলেন। রিঙ্কু শুধু ঈশানের থেকে এগিয়ে নেই। জস বাটলার (১০ কোটি), নীতীশ রানা (৮ কোটি), ভেঙ্কটেশ আইয়ার (৮ কোটি) এবং হেনরিখ ক্লাসেনের (৫.২৫ কোটি) থেকেও পারফর্ম্যান্সের দিক থেকে এগিয়ে ছিলেন। কিন্তু বেতনের দিক থেকে তিনি অনেক পিছিয়ে রয়েছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে