| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

টাকার লোভে হারাচ্ছে নিজের সম্মান, হঠাৎ বনে যেতে পারে নায়ক থেকে ভিলেন

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২৯ ১২:৫৩:০২
টাকার লোভে হারাচ্ছে নিজের সম্মান, হঠাৎ বনে যেতে পারে নায়ক থেকে ভিলেন

দলবদল নিয়ে উত্তেজনা প্রায়ই দেখা যায় ফুটবল বিশ্বে। হার্দিক পান্ডিয়ার সৌজন্যে সেই উত্তেজনার স্বাদ পেয়েছেন ক্রিকেটপ্রেমীরাও। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী মৌসুমে কোথায় খেলবেন ভারতের তারকা অলরাউন্ডার? এ নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল ক্রিকেট মহলে। গুজরাট টাইটান্স যখন ২০২২ সালে একটি নতুন ফ্র্যাঞ্চাইজি হিসেবে আত্মপ্রকাশ করে, তখন হার্দিক পান্ডিয়া মুম্বাই ইন্ডিয়ান্স ছেড়ে চলে যান। অধিনায়কত্ব পেয়েছেন। এরপর দুটি ঋতু কেটে গেছে। ২০২২ সালের নেতা হিসেবে দলকে ট্রফি উপহার দেন হার্দিক। ২০২৩ সালে গুজরাটকে ফাইনালে নিয়ে যান তিনি। এবার রিলিজ-রিটেনশন লিস্ট প্রকাশের কয়েকদিন আগে হঠাৎ শোনা যাচ্ছে হার্দিক-গুজরাটের সুখী সংসার ভেঙে গেছে। দল পরিবর্তনের কথা ভাবছেন তিনি।

সবাই ২৬ নভেম্বর রিলিজ-রিটেনশন তালিকা প্রকাশের জন্য অপেক্ষা করছিল। গুজরাট দ্বারা প্রকাশিত তালিকায় দেখা গেছে যে হার্দিক পান্ড্য 'রিটেইনড' তালিকায় রয়েছেন। তাহলে পুরো গুজব কি? অবাক ক্রিকেট বিশ্ব। ব্যস্ত নাটকের নিষ্ফল পরিণতি মেনে নিয়েছেন অনেকেই। কিন্তু ঘটনার গতিপথ কয়েক ঘণ্টার মধ্যেই বদলে যায়। ক্রিকবাজে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, হার্দিক মুম্বাই যাচ্ছেন। আনুষ্ঠানিক ঘোষণা না আসায় আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। অবশেষে, ২৭ তারিখ বিকেলে, মুম্বাই ইন্ডিয়ান্সের সোশ্যাল মিডিয়া পেজ হার্দিক পান্ডিয়ার 'স্বদেশ প্রত্যাবর্তন' ঘোষণা করেছে। হার্দিক নিজেই ২০১৫ সালে চারটি আইপিএল জিতে একটি অনভিজ্ঞ তরুণ হিসেবে যে ফ্র্যাঞ্চাইজিতে প্রবেশ করেছিলেন সেই ফ্র্যাঞ্চাইজে ফিরে আসার জন্য তার উত্তেজনা ধরে রাখতে পারেননি।

২০১৫ সালে, হার্দিক পান্ডিয়া মুম্বাই ইন্ডিয়ান্স মাত্র 10 লক্ষ টাকায় চুক্তিবদ্ধ হয়েছিল। দল ছাড়ার সময় তাঁর বেতন দাঁড়ায় ১৫ কোটি টাকা। একই অর্থে গুজরাট টাইটান্স থেকে হার্দিককে দলে ফিরিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। মিডিয়া সূত্রে জানা গেছে, অর্থ নিয়ে আলোচনা না হওয়ায় হার্দিক ও টাইটানস শিবিরের মধ্যে দূরত্ব বেড়েছে। প্রাথমিকভাবে, মনে করা হয়েছিল যে ট্রেডিং উইন্ডো ব্যবহার করে হার্দিককে একজন ক্রিকেটার দ্বারা প্রতিস্থাপন করা হবে, কিন্তু গুজরাট 'শুধুমাত্র নগদ' চুক্তিতে সম্মত হয়েছিল। অতিরিক্ত তহবিল সংগ্রহের জন্য মুম্বাই ইন্ডিয়ান্সকে ক্যামেরন গ্রিনকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে হস্তান্তর করতে হয়েছিল।

গুজরাটের অধিনায়ক ছিলেন হার্দিক পান্ডিয়া। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবেও তিনজন ফিরবেন বলে ধারণা করা হয়েছিল। কিন্তু দলে ফেরার পর একদিন পেরিয়ে গেলেও এখনো এ বিষয়ে কোনো ঘোষণা আসেনি। ট্রান্সফার মার্কেটে গুজব ছিল যে হার্দিকের পরিবর্তে রোহিত শর্মাকে গুজরাট টাইটান্সের হাতে তুলে দিতে চায় মুম্বাই ইন্ডিয়ান্স। অধিনায়ক হিসেবে রোহিত মুম্বাইকে পাঁচটি আইপিএল ট্রফি উপহার দিয়েছেন। বেঙ্গালুরুর উল্লেখে যেমন বিরাট কোহলির মুখ মনে আসে, চেন্নাই সুপার কিংস ধোনির জন্য পরিচিত, তেমনি গত এক দশকে হিটম্যান মুম্বাই ইন্ডিয়ান্সের মুখ হয়ে উঠেছে।

হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তন যদি অধিনায়কত্ব নিয়ে টানাপোড়েন শুরু করে, তবে ফ্র্যাঞ্চাইজি সমস্যায় পড়বে। 'ঘরের ছেলে' রোহিতের পাশে থাকবেন ভক্তদের সমর্থন। সেক্ষেত্রে 'ভিলেন' হতে পারেন হার্দিক পান্ডিয়া। অনেকেই রোহিত শর্মার পর পরবর্তী অধিনায়ক হিসেবে জসপ্রিত বুমরাহকে দেখেছেন। মুম্বাইয়ের জার্সিতেও দীর্ঘদিন ধরে খেলছেন তিনি। দল থেকে ফিরে আসার পর হার্দিক লিড পেলে তারও মন খারাপ হতে পারে। বুমরাহ ইতিমধ্যেই ইঙ্গিতমূলক সোশ্যাল মিডিয়া পোস্ট করেছেন। ইগোর লড়াই শুরু হলেও হার্দিক পান্ডিয়াকে আবারও সমস্যায় পড়তে হতে পারে। ফলে সমস্যায় পড়তে পারে ভারতীয় দলও।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে