| ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

শুরুতে পিছিয়ে পড়েও জমজমাট লড়াইয়ে এগিয়ে যায় মাদ্রিদ, দেখুন ফলাফল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ৩০ ১১:৫৯:১২
শুরুতে পিছিয়ে পড়েও জমজমাট লড়াইয়ে এগিয়ে যায় মাদ্রিদ, দেখুন ফলাফল

শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা মুহূর্তেই সামলে নিল রেয়াল মাদ্রিদ। কিছুক্ষণ পর তারা এগিয়ে গেল। জমে উঠল লড়াই। জমজমাট লড়াইয়ের শেষ দিকে আক্রমণের ঝড় তুলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ল কার্লো আনচেলত্তির দল।

বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ৪-২ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। টানা পাঁচ জয়ে গ্রুপ 'সি'-তে শীর্ষস্থান নিশ্চিত করেছে প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নরা।

নাপোলি জিওভানি সিমিওনের গোলে এগিয়ে যাওয়ার পরপরই একক প্রচেষ্টায় সমতা আনেন রদ্রিগো। একটু পরেই জুড বেলিংহামের গোলে এগিয়ে যায় রিয়াল। দ্বিতীয়ার্ধের শুরুতেই আন্দ্রে ফ্রাঙ্ক জাম্বো অ্যাঙ্গিসার গোলে সমতায় ফেরে নাপোলি।

যাইহোক, সিরি আ চ্যাম্পিয়নদের পয়েন্টের আশা শেষের দিকে ধেয়ে গেছে। নিকো পাস ও হোসেলুর গোলে জয় এনে দেয় ভক্তদের।

শেষ রাউন্ডের অনিশ্চয়তা ঝেড়ে ফেলতে এখানে পুরো তিন পয়েন্ট দরকার ছিল নাপোলির। তারা ভালো শুরু করে। নবম মিনিটে বাঁ দিক থেকে ধারালো আক্রমণে এগিয়ে যায় দল।

জিওভান্নি ডি লরেঞ্জো তার সতীর্থের লম্বা ক্রস দূরের পোস্টে দেখেন এবং আর্জেন্টিনার ফরোয়ার্ড জিওভানি সিমিওনের কাছে বল ফ্লিক করেন। রিয়াল গোলরক্ষক আন্দ্রি লুনিন অবশ্য লাফিয়ে বল ফেরত দিলেও তার আগেই বল গোল লাইন পার হয়ে যায়।গালাতাসারের বিপক্ষে গোলের ব্যবধানে আর্সেনাল নকআউট পর্বের ড্রয়ের দ্বারপ্রান্তে

নাপোলির আনন্দ অবশ্য দুই মিনিটও স্থায়ী হয়নি। পুনরায় খেলা শুরু হতে প্রথম আক্রমণেই দুর্দান্ত গোলে সমতা টানেন রদ্রিগো। ব্রাহিম দিয়াসের পাস ধরে বক্সে ঢুকে আড়াআড়ি কয়েক পা এগিয়ে জায়গা বানিয়ে জোরাল শট নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড, দূরের পোস্ট দিয়ে বল খুঁজে পায় ঠিকানা।

এগিয়ে যেতে দেরি করেনি রিয়াল। ডেভিড আলাবা ডি-বক্সের মধ্যে একটি বল তুললেন এবং দুর্দান্ত ফর্মে থাকা বেলিংহামের পক্ষে একটি সুসময়ের গোয়ে হেড করেন। টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচে এক গোল করা বেলিংহাম ইনজুরির কারণে শেষ রাউন্ডে খেলতে পারেননি। আবারও নিজের রূপে হাজির হলেন এই ইংলিশ মিডফিল্ডার।

বিরতির পর খেলা শুরু হতে না হতেই সমতাসূচক গোল পায় নাপোলি। সতীর্থের পাস ধরে ডি-বক্সের মাঝখানে কাটার চেষ্টা করেন জাম্বো অ্যাঙ্গিসা। কিন্তু মাঝপথেই থামলেন দানি সেবেলোস। ফিরতি বল পেয়ে বিশ্রী কোণ থেকে জোরালো শট জালে পাঠান ক্যামেরুনিয়ান মিডফিল্ডার জাম্বো অ্যাঙ্গিসা।

দানি সেবালোসের পরিবর্তে ৫৭তম মিনিটে জোসেলু গোল করতে পারতেন। কিন্তু বক্সের ছয় গজ বাইরে ফেরল্যান্ড মান্ডির পাস টোকা দিতে পারেননি স্প্যানিশ ফরোয়ার্ড। বলটি তার হাঁটুতে লেগে ক্রসবারের ওপর দিয়ে চলে যায়।

৭৭তম মিনিটে আন্তোনিও রুডিগারের হেডার দ্রুত সেভ করেন নাপোলির গোলরক্ষক অ্যালেক্স মারেট। পরের দুই মিনিটে আরও দুটি দারুণ সুযোগ তৈরি করে রিয়াল। পরের মিনিটে বেলিংহামের অ্যাক্রোবেটিক শট ক্রসবারের ওপর দিয়ে চলে যায় কিন্তু জোসেলু বক্সের মধ্যে চওড়া হেড করলেও লক্ষ্য মিস করেন।

চাপ বজায় রেখে ৮৪তম মিনিটে জয়সূচক গোল পায় রিয়াল। রুডিগারের পাসে অনেক দূর থেকে শট নেন নিকো পাস। মেরেতও লাফ দিয়ে হাত স্পর্শ করল; কিন্তু থামাতে পারেননি।

আর যোগ করা সময়ের চতুর্থ মিনিটে নাপোলির ফেরার শেষ আশা শেষ করে দেন জোসেলু। বেলিংহামের পাস থেকে কয়েকটি সহজ সুযোগ মিস করার পর স্প্যানিশ ফরোয়ার্ড কাছাকাছি থেকে গোল করেন। টানা পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ সি-তে শীর্ষে রয়েছে রিয়াল। ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নাপোলি।

অন্য ম্যাচে ইউনিয়ন বার্লিনের সাথে ১-১ গোলে ড্র করা ব্রাগা ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। তাদেরও আশা আছে নকআউট পর্বে ওঠার। শেষ রাউন্ডে মুখোমুখি হবে নাপোলি ও ব্রাগা। ইউনিয়ন বার্লিন ২ পয়েন্ট নিয়ে তলানিতে রয়েছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

চ্যাম্পিয়ন হয়ে সাকিবকে খোঁচা মেরে মুখ খুললেন তামিম

চ্যাম্পিয়ন হয়ে সাকিবকে খোঁচা মেরে মুখ খুললেন তামিম

মৌসুমের শুরুতে তার ব্যাটিং নিয়ে অনেক সমস্যা হয়েছে। তবে প্রথম কয়েকটি ম্যাচের পর রংপুর রাইডার্স ...

ইনজুরিতে কপাল পুড়লো আলিসের, ভাগ্য খুললো যার!

ইনজুরিতে কপাল পুড়লো আলিসের, ভাগ্য খুললো যার!

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে সদ্য বিপিএল শেষ করা উইকেট-রক্ষক ব্যাটসম্যান জাকির আলীকে কুমিল্লার রহস্যময় স্পিনার আলিস ...

ফুটবল

কোপার আগে চীনে দুই ম্যাচ বাতিলে চার ম্যাচ খেলার সুযোগ পেল মেসিরা, সূচি চূড়ান্ত প্রকাশ

কোপার আগে চীনে দুই ম্যাচ বাতিলে চার ম্যাচ খেলার সুযোগ পেল মেসিরা, সূচি চূড়ান্ত প্রকাশ

দুটি ম্যাচ বাতিল হওয়ার পর চারটি ম্যাচ দেখার সুযোগ পেয়েছে আর্জেন্টিনা। চীন-মার্কিন দ্বন্দ্বের ফল পেয়েছে ...

একসাথে শক্তিশালী দল ঘোষণা করলো ব্রাজিল-আর্জেন্টিনা

একসাথে শক্তিশালী দল ঘোষণা করলো ব্রাজিল-আর্জেন্টিনা

কোপা আমেরিকাকে সামনে রেখে পূর্ণাঙ্গ প্রস্তুতি শুরু করেছে ল্যাটিন আমেরিকার দুই জায়ান্ট দল ব্রাজিল ও ...



রে