| ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

দুর্বল রক্ষণে আজও কপাল পুড়ল বাংলাদেশের

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মে ৩১ ২০:৩৭:৫৬
দুর্বল রক্ষণে আজও কপাল পুড়ল বাংলাদেশের

র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ১০০ ধাপ এগিয়ে চাইনিজ তাইপেই। আয়োজক হওয়া সত্ত্বেও তাইপের কাছে সাবিনা হাতুনের হার প্রত্যাশিত ছিল। ৯০ মিনিট শেষে স্কোর ৪-০ হলেও বাংলাদেশের রক্ষণ নিয়ে বড় প্রশ্ন ছিল।

আজকের (শুক্রবার) ম্যাচের ২৫ মিনিটের মধ্যে নিয়ন্ত্রণ হারিয়েছে বাংলাদেশ। তখন অর্জিত হয় ৩ টি লক্ষ্য। তিন গোলের পেছনে ডিফেন্ডারদের ছিল বিশাল দায়িত্ব। তারা প্রতিপক্ষের খেলোয়াড়দের ঠিকমতো চিহ্নিত করতে পারেনি। নতুন কোচ পিটার বাটলারের অধীনে সাবিনারা টপ-টায়ার ডিফেন্স খেলছে। তাই অফসাইড ফাঁদ তৈরি করতে গিয়ে ডিফেন্স নিজেই বেশ কয়েকবার খেয়েছে।

ম্যাচের ১১ তম মিনিটে সু ইউ অফসাইড ট্র্যাপ ভেঙে বল থেং জিয়ার পাস দিয়ে ডিফেন্ডার আফিদার পায়ের মাঝখানে পৌঁছে দেন। স্ট্রাইকার পেনাল্টি এলাকার ভিতরে বল পেয়ে গোলরক্ষককে পাশ কাটিয়ে ঘরে চলে যান। সাত মিনিট পর লিড দ্বিগুণ করে সফরকারীরা। ইই ইউনের কর্নার কিক থেকে, একটি অচিহ্নিত সুসিন ইউন জায়গায় থাকে এবং বল জালে পাঠায়। ২৬তম মিনিটে পেনাল্টি এলাকায় ফ্রি কিক থেকে আবারও গোল করেন ইউন।

দ্বিতীয়ার্ধে অবশ্য বাংলাদেশ ঘুরে দাঁড়ায়। অধিনায়ক সাবিনার বদলে নামেন সানজিদা। ওই সময়ে আরও স্বাগতিকদের একাদশে কয়েকটি পরিবর্তন করেন কোচ পিটার। দ্বিতীয়ার্ধে বল পজেশন ও আক্রমণ করেছিল বাংলাদেশ। মনিকার শট পোস্টে লেগে বাইরে যায়। ম্যাচের শেষদিকে সানজিদার দূরপাল্লার শট পোস্টের একটু ওপর দিয়ে যায়। এই অর্ধে বাংলাদেশ নিজেদের অনেকটা গুছিয়ে নেয়।

প্রথমার্ধে তিন গোল হওয়ায় তাইপে দ্বিতীয়ার্ধে খুব একটা চাপ দেয়নি বাংলাদেশকে। এরপরও ডিফেন্ডারদের ভুলে আরেকটি গোল হজম করে সাবিনারা। ইয়ুন বাংলাদেশের বিপক্ষে ব্যক্তিগত হ্যাটট্রিক পূরণ করেন।

বাংলাদেশ স্বাগতিক হলেও কিংস অ্যারেনায় আজই প্রথম খেলেছে। সাবিনারা সাধারণত বাফুফে ভবন সংলগ্ন আর্টিফিশিয়াল টার্ফে অথবা কমলাপুর স্টেডিয়ামের টার্ফে অনুশীলন ও ম্যাচ খেলেন বেশি। দেশের মাটিতে তারা অনেকদিন পর ঘাসের মাঠে খেলার সুযোগ পেল। কিংস অ্যারেনায় নতুন পরিবেশে শুরুর দিকে মানিয়ে নিতেও কষ্ট হয়েছে সাবিনাদের। দুই দলের পরবর্তী ম্যাচ আগামী ৩ জুন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

কোচ সালাউদ্দিন দায়িত্ব পেয়েই দলে তামিম সাব্বির ইমরুল

কোচ সালাউদ্দিন দায়িত্ব পেয়েই দলে তামিম সাব্বির ইমরুল

বিসিবির এক মিটিংয়ে বদলে গেল সব বাঁধ হল কোচ হাথুরুসিংহে। বাংলাদেশের নতুন কোচ হতে যাচ্ছে ...

কোপা চ্যাম্পিয়ন হলে যত টাকা পাবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

কোপা চ্যাম্পিয়ন হলে যত টাকা পাবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

মাস খানেকের লড়াই শেষে কোপা আমারিকার এবারের আসরে বাকি এখন শুধুই মেগা ফাইনাল। শিরোপা নির্ধারণী ...

ফুটবল

যে ৫ কারনে ফাইনালে ভাগ্য গড়ে দিতে পারে কলম্বিয়া পক্ষে

যে ৫ কারনে ফাইনালে ভাগ্য গড়ে দিতে পারে কলম্বিয়া পক্ষে

লাতিন আমেরিকার ফুটবলে আধিপত্যের লড়াইয়ে মুখোমুখি আর্জেন্টিনা ও কলম্বিয়া। বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা প্রথম সেমিফাইনালে কানাডাকে ...

কোপার ফাইনালে মাত্র ৫ মিনিটের জন্য যত নেবেন শাকিরা

কোপার ফাইনালে মাত্র ৫ মিনিটের জন্য যত নেবেন শাকিরা

কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। আন্তর্জাতিক পপ তারকা শাকিরাও এই মহাদেশীয় টুর্নামেন্টের ...



রে