| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ ; ভয়াবহ আগুন নেভাতে এবার যোগ দিয়েছে নৌবাহিনী

জাতীয় ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ০৩ ২২:৪২:১০
ব্রেকিং নিউজ ; ভয়াবহ আগুন নেভাতে এবার যোগ দিয়েছে নৌবাহিনী

চার ঘণ্টা আগে খুলনার নেভেনীর রূপসায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বুধবার (৩ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে রূপসার জাবুসা এলাকার সালাম জুটমিলে আগুন এখনো জ্বলছে। আগুন নেভাতে ১১ জন দমকলকর্মী কাজ করছেন। তিনি নৌবাহিনীর ফায়ার বিভাগে যোগ দেন। রাত সাড়ে ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন জ্বলছিল।

এদিকে ভয়াবহ এই অগ্নিকাণ্ডে দিশেহারা কর্তৃপক্ষ ও শ্রমিকরা। তারা জানান, পাট কারখানায় প্রচুর পাটের সরবরাহ রয়েছে। অধিকন্তু, বিপুল পরিমাণ পাট বিদেশে রপ্তানির জন্য প্রস্তুত ছিল। এটি এক বা দুই দিনের মধ্যে পাঠানো উচিত ছিল। তার আগে আজ হঠাৎ করে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আজাদ নামের এক প্রত্যক্ষদর্শী জানান, তিনি আসরের নামাজের পর সালাম থেকে ধোঁয়া বের হতে দেখেছেন। আগুন ছড়িয়ে পড়তে দেখে মসজিদের মুসল্লি ও স্থানীয়রা ছুটে আসেন। সঙ্গে সঙ্গে দমকল কর্মীদের খবর দেওয়া হয়। দমকলকর্মীরা আসার আগেই আগুন নিভিয়ে ফেলা হয়।

ফায়ার সার্ভিস জানায়, বিকেলে পাট কারখানার বাইরে থেকে আগুনের সর্পিল দেখে স্থানীয়রা ফায়ার ব্রিগেডকে খবর দেয়। একই সঙ্গে আগুন নেভানোর চেষ্টা অব্যাহত রেখেছে স্থানীয়রা। কিন্তু আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। বিকেলে রূপসা ফায়ার স্টেশন ও পরে টুটপাড়া ফায়ার স্টেশনের চারটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করে। আগুন ছড়িয়ে পড়লে খুলনার বিভিন্ন স্টেশনের মোট ১১টি ইউনিট যোগ দেয়। এ ছাড়া নৌবাহিনীর দমকলকর্মীরাও আগুন নিয়ন্ত্রণে ভূমিকা রেখেছেন। তবে আগুন লাগার কারণ ও হতাহতদের এই মুহূর্তে নিশ্চিত হওয়া যায়নি।

খুলনা ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের দায়িত্বে থাকা মো. আব্দুল কাদির বলেন, বিকেল ৫টা ৩৮ মিনিটে আগুন লাগার সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ঘটনাস্থলে যায়। আগুন নিয়ন্ত্রণে কাজ চলছে। বিস্তারিত পরে জানানো যাবে।

এদিকে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে বাংলাদেশ নৌবাহিনীও যোগ দিয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

রূপসা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কোহিনুর জাহান বলেন, ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। পাশাপাশি নৌবাহিনীর ফায়ার টিমও কাজ করছে। আগুনের তীব্রতা অনেক বেশি, নিয়ন্ত্রণে আসতে সময় লাগতে পারে। ঘটনাস্থলে আমাদের কর্মকর্তা ও পুলিশ রয়েছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে