| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

অলিম্পিক মাতাবেন এমি মার্টিনেজ, মেসি ডি মারিয়ার যে খবর!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১৫ ১৫:৪১:৫৯
অলিম্পিক মাতাবেন এমি মার্টিনেজ, মেসি ডি মারিয়ার যে খবর!

প্যারিস অলিম্পিকের জন্য ব্রাজিলকে হারিয়েছে আর্জেন্টিনা। অলিম্পিকে আর্জেন্টিনার আনন্দ ছিল চোখে পড়ার মতো। আর্জেন্টিনার এই দলে ফেদেরিকো রডোন্ডো, থিয়াগো আলমাদা এবং ক্লাউদিও এচেভেরির মতো উদীয়মান তারকা দিয়ে পূর্ণ। কোচ হলেন আর্জেন্টিনার জাভিয়ের মাসচেরানো। প্যারিসের টিকিট নিশ্চিত করার পর আর্জেন্টাইনদের কাছে এখন প্রশ্ন কে দলে যোগ দেবেন।

অলিম্পিকের নিয়ম অনুযায়ী ২৩ বছরের কম বয়সী যেকোনো দল এই ইভেন্টে অংশগ্রহণ করবে। তবে, দল চাইলে ২৩ বছরের বেশি বয়সী ৩ তারকা সই করতে পারে। সেই তালিকায় রয়েছেন আর্জেন্টাইন লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়া। তবে তাদের অংশগ্রহণের বিষয়ে তারা কোনো মন্তব্য করেননি। তবে তাদের আগ্রহ কোচ মাশ্চেরানোর প্রতি।

মেসি ডি মারিয়া কোনো আগ্রহ না দেখালেও বিশ্বকাপের চ্যাম্পিয়ন আর্জেন্টাইন তারকা এমিলিয়ানো মার্টিনেজ তার অলিম্পিক উচ্চাকাঙ্ক্ষার কথা জানিয়েছেন। নিজেদের হাতেই বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। তিনি এখন বলেছেন আর্জেন্টিনার জার্সি পরে তিনি অলিম্পিক স্বর্ণপদক জিততে চান।

নিজ দেশের ডিরেকটিভি কে জানান, ‘জাতীয় দলের হয়ে আমার যদি কিছু জেতার বাকি থাকে, সেটা অলিম্পিক গেমস জয় করা।’ মার দেল প্লাটা থেকে উঠে আসা এই গোলরক্ষক এরইমাঝে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের কোপা আমেরিকা, লা ফিনালিসিমা এবং বিশ্বকাপ জয় করেছেন। জাতীয় দলের হয়ে তার অর্জনের খাতায় বাকি আছে কেবল এই অলিম্পিক পদক।

তবে অলিম্পিকে অংশ নেওয়ার আগ্রহ দেখালেও কোনো উদীয়মান তারকার স্থান দখল করতে আগ্রহী নন এমি মার্টিনেজ। তরুণ এসব খেলোয়াড়দের সুযোগের কথা বলে বরং নিজের জায়গা ছেড়ে দেওয়ার কথাই শোনালেন এমি মার্টিনেজ, ‘তরুণদের সবসময়ই সুযোগ দেয়া দরকার। আর যদি আমরা কোপা আমেরিকায় ভালো করতে পারি এবং জয় করি, আমাদের তরুণদের জন্য জায়গা ছেড়ে দেওয়া দরকার।’

অবশ্য এরপরেই তিনি জানিয়েছেন ‘কোনো বিকল্পের জন্য কথাটা বলছি না। তবে তারা অলিম্পিকের জন্য উত্তীর্ণ হয়েছে আর এটা তাদের প্রাপ্য। ওরা ভাল ছন্দে আছে। পরিবর্তন না হওয়ার কোনো কারণ নেই। কাতারে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এমি অবশ্য জানিয়েছেন নিজের আরও কিছু লক্ষ্যের কথা। আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ক্লিনশিট এবং অ্যাস্টন ভিলাকে চ্যাম্পিয়ন্স লিগে নিয়ে যাওয়ার প্রত্যয়ও শোনা যায় এমি মার্টিনেজের কণ্ঠে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

প্লে অফের লড়াইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নেমেছিল চেন্নাই হারলেও সমীকরণ ছিল প্লে অফে ...

আইপিএলের ফাইনাল খেলবে কারা, মন্ত্র দিয়ে জানিয়ে দিলেন হরভজন

আইপিএলের ফাইনাল খেলবে কারা, মন্ত্র দিয়ে জানিয়ে দিলেন হরভজন

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে চতুর্থ দল হিসেবে আইপিএলের প্লে অফে নিজেদের জায়গা পাকা করেছে রয়্যাল ...

ফুটবল

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে