| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

যুগ্ম চ্যাম্পিয়নে খুশি না হয়ে বাংলাদেশের কড়া সমালোচনা মুখ খুললেন ভারতের কোচ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ০৯ ১৩:৫৮:৩৩
যুগ্ম চ্যাম্পিয়নে খুশি না হয়ে বাংলাদেশের কড়া সমালোচনা মুখ খুললেন ভারতের কোচ

আজ দুপুরে ঢাকা ত্যাগ করবে ভারতীয় অনূর্ধ্ব-১৯ নারী দল। তারা ইতোমধ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন। সহ-চ্যাম্পিয়ন দল সকাল ১০ টার কিছু পরেই টিম হোটেল ছেড়ে চলে যায় কারণ তাদের ফ্লাইট ছিল দুপুর ২.৩০ টায়।

ড্র হলে কো-চ্যাম্পিয়ানশিপের বিষয়টি এখনো আলোচনায় রয়েছে। ভারতীয় কোচ শুক্লা দত্ত হোটেল থেকে বেরিয়ে যাওয়ার সাথে সাথে মিডিয়ার কাছে তার অসন্তোষ প্রকাশ করে বলেছেন, "তারা বোলিং করতে চেয়েছিল এবং জয় ঘোষণা করতে চেয়েছিল।" টস জেতার পর, তারা আবার ৯০ মিনিটের ম্যাচ খেলতে বলে (ফিরতি লেগ দুই দিনের মধ্যে)। এটা সম্ভব? তারা সহ-চ্যাম্পিয়ন হয়েছে, কিন্তু আমরা এতে খুশি নই।

গতকাল রাতে কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত শেষ ম্যাচটি নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হয়। টুর্নামেন্টের অভ্যন্তরীণ নিয়মানুযায়ী ম্যাচটি টাই-ব্রেকে অনুষ্ঠিত হবে। উভয় দলই ৫টি করে গোল করেছে। ফলে ম্যাচ শেষ হয় আকস্মিক মৃত্যুতে। বাকি পাঁচজনও গোল করেছেন পিচে। একাদশের শটেও গোল করেন দুই দলের গোলরক্ষক।

ফুটবলের সাধারণ নিয়মানুযায়ী সাডেন ডেথ পুনরায় চলতে শুরু করবে। রেফারি বাংলাদেশি ফুটবলারকে ১২ তম শটের জন্য ডাকও দিয়েছিলেন। সেই মুহূর্তে ম্যাচ কমিশনার টাচলাইনে এসে রেফারিদের ডাকেন। পরবর্তীতে টসের মাধ্যমে নিষ্পত্তি করতে বলেন। রেফারি টস করে এতে ভারত জয়ী হয়। এতে ভারতীয় খেলোয়াড়রা শিরোপা উল্লাস শুরু করে।

সেই উল্লাস বেশিক্ষণ টিকেনি তাদের। ম্যাচ কমিশনার ভুল উপলব্ধি করে পুনরায় সাডেন ডেথ চালানোর সিদ্ধান্ত রেফারির মাধ্যমে জানালে এতে অস্বীকৃতি জানায় ভারত। কোচ শুক্লা দত্তের নেতৃত্বে পুরো দল মাঠ ত্যাগ করে ড্রেসিংরুমে যায়।

ফুটবলে রেফারির সিদ্ধান্তই চুড়ান্ত। সেই হিসেবে ভুল হলেও ভারতের টস জয়ে চ্যাম্পিয়ন হওয়াটা বৈধ আবার রেগুলেশন্স পরিপন্থী হওয়ায় সিদ্ধান্ত প্রত্যাহার করার পর মাঠে না আসায় বাংলাদেশকে চ্যাম্পিয়ন করাটাও অযৌক্তিক নয়। তাই সাফ নানা আলোচনার পর মাঝামাঝি যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করে।

পুরস্কার মঞ্চে ভারত দলের মাত্র দুই-তিন জন প্রতিনিধি ছিল। কোনো মতো পুরস্কার মঞ্চে অংশ নিয়ে তারা দ্রুত মাঠ ত্যাগ করে হোটেলে যান। তাই ভারতের দলের প্রতিক্রিয়া জানা যায়নি।

বাংলাদেশ দল দাবি করেছে, টসের মাধ্যমে শিরোপা নিষ্পত্তি হবে এটা তারা জানতেন না। ভারত দলকে কি বলা হয়েছিল, কোন প্রেক্ষাপটে তারা যুগ্ম শিরোপায় সম্মত হলো এ নিয়ে ভারতের টিম ম্যানেজম্যান্টের কেউ কিছু বলেননি। ভারত দলের মিডিয়া ম্যানেজার শ্রুতি চক্রবর্তী শুধু বললেন, ‘যা হওয়ার হয়ে গেছে। এ নিয়ে আমরা আর কোনো কথা বলব না।’

ভারত টিম হোটেল ছাড়ার কিছুক্ষণ পর বাংলাদেশও ছেড়েছে। ইন্টারকন্টিনেন্টাল থেকে বাফুফে ভবনে এসেছেন আফিদারা। ভারত দলে অসন্তোষ থাকলেও বাংলাদেশের ফুটবলারদের মধ্যে রয়েছে উচ্ছ্বাস।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আইপিএল থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে একি বললেন ধোনি

আইপিএল থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে একি বললেন ধোনি

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ জয়ের ...

আইপিএলে কলকাতার ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন

আইপিএলে কলকাতার ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন

২০২৩-২৪ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন কে সেটি নির্ধারণ হবে আজ (রোববার)। ভিন্ন ম্যাচে নামলেও, ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে