| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

পয়েন্ট টেবিলে চিটাগংয়ের বড় লাফ!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ০৬ ২২:৪৭:৫৬
পয়েন্ট টেবিলে চিটাগংয়ের বড় লাফ!

ছোট টার্গেটে রান তুলতে ব্যর্থ হয়েছে বরিশাল। তবে তামিম ইকবাল চেষ্টা করেন। তবে তার ধীরগতির ইনিংসটি জয় নিশ্চিত করার জন্য যথেষ্ট ছিল না কারণ এটি প্রয়োজনীয় রান এবং বলের মধ্যে ব্যবধান বাড়িয়ে দিয়েছিলো। শেষ পর্যন্ত কেউই এই সমীকরণ মেলাতে পারেনি। ১৬ রানে হেরে যায় বরিশাল। এই জয়ে চট্টগ্রাম দল ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলায় তাদের ২০ ম্যাচের সিরিজে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রান করেছে চট্টগ্রাম। জবাবে বরিশাল ২০ ওভারে ৮ উইকেটে ১২৯ রান করে।

১৪৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বরিশাল। আহমেদ শেহজাদ উইকেটে থিতু হয়েও আর কোনো ইনিংস যোগ করতে ব্যর্থ হন। ১৬ রান করার পর, পাকিস্তানের এই ওপেনার সাগর এবং ভাকাং ২৮ রানের উদ্বোধনী জুটিতে ফিরে যান।

তিনে নেমে পুরোপুরি ব্যর্থ হয়েছেন সৌম্য সরকার। একই পথে হেঁটেছেন চারে নামা মেহেদি হাসান মিরাজও। এই দুই ব্যাটারই ২ বল করে খেলে ডাক খেয়েছেন। দলের আরেক অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ফিরেছেন ৯ রান করে।

এক প্রান্তে ব্যাটারদের এমন নিয়মিত আসা-যাওয়ার মধ্যে ব্যতিক্রম ছিলেন কেবল তামিম ইকবাল। এক প্রান্ত আগলে রেখে খেলার চেষ্টা করেছেন তিনি। পেতে পারতেন আসরে তার প্রথম ফিফটির দেখাও। তবে ১ রানের জন্য মাইলফলক ছুঁতে পারেননি তিনি। ৪৬ বলে ৪৯ রান করেছেন অধিনায়ক।

তামিম ফেরার পর ম্যাচ থেকেই দূরে সরে যায় বরিশাল। শেষদিকে মোহাম্মদ সাইফুদ্দিনের ১৮ বলে ৩০ রানের ইনিংস শুধুই ব্যবধান কমিয়েছে, জয়ের জন্য যথেষ্ট হয়নি।

এর আগে শুরুতে ব্যাটিং করতে নেমে দুই ওপেনারের ব্যাটে ভালো সূচনা পায় চট্টগ্রাম। ১০ রান করে তানজিদ তামিম সাজঘরে ফিরলে ভাঙ্গে ৩৯ রানের উদ্বোধনী জুটি। তামিম সুবিধা করতে না পারলেও আরেক ওপেনার জশ ব্রাউন শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন। ২৩ বল খেলে ৩৮ রানে থেমেছেন তিনি।

তিনে নেমে এদিন দুর্দান্ত ব্যাটিং করেছেন টম ব্রুস। এই কিউই ব্যাটার এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন। শেষ পর্যন্ত ফিফটির দেখাও পেয়েছেন। তার ব্যাট থেকে এসেছে ৪০ বলে অপরাজিত ৫০ রান। শেষদিকে মিডল অর্ডার ব্যাটারদের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। ফলে দেড়শো রানের মাইলফলক ছোঁয়া হয়নি চট্টগ্রামের।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে