| ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পতিপক্ষের জালে ৬ গোল করেও হোঁচট খেলো আর্জেন্টিনা!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ০৩ ১০:৫৩:১২
পতিপক্ষের জালে ৬ গোল করেও হোঁচট খেলো আর্জেন্টিনা!

আর্জেন্টিনা জাতীয় অনূর্ধ্ব ২৩ দল ইতিমধ্যেই কনমেবল প্রাক-অলিম্পিক বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের জন্য যোগ্যতা অর্জন করেছে। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ড্রয়ের পর, আলবিসেলেস্তে জাতীয় দল দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচে বড় জয়ের সাথে দক্ষিণ আমেরিকা অঞ্চলের জন্য মূল যোগ্যতা অর্জন করে। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচটি ছিল নিয়মতান্ত্রিক ম্যাচ।

নিয়ম মানলেও এই ম্যাচের ওপর নির্ভর করছে গ্রুপের চ্যাম্পিয়ন। মেসি ডি মারিয়ার উত্তরসূরিরা সেই গ্রুপ বি ম্যাচে উরুগুয়ের সাথে ৩-৩ গোলে ড্র করেছিল। জিততে ব্যর্থ হওয়া সত্ত্বেও, আর্জেন্টিনা শেষ পর্যন্ত গ্রুপ চ্যাম্পিয়ন হিসাবে আবির্ভূত হয় এবং চূড়ান্ত যোগ্যতা অর্জন করে।

ম্যাচটি হবে শনিবার (৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় বিকাল ৫টায়। ম্যাচের সপ্তম মিনিটে উরুগুয়ের বিপক্ষে গোল করে আর্জেন্টিনা। বালতাজার লুইস রদ্রিগেজ আলবিসেলেস্তেদের ভালো সূচনা এনে দেন। চার মিনিট পর আবারও গোল করে আর্জেন্টিনা। ১১তম মিনিটে অ্যারন ফ্যাকুন্ডো কুইরোজ গোল করে ব্যবধান ২-০ করে।

ম্যাচের ১৯তম মিনিটে লুসিয়ানো রদ্রিগেজের গোলে ব্যবধান ২-১ এ নামায় উরুগুয়ে। কিন্তু ২৫তম মিনিটে তা ৩-১ ব্যবধানে নেয় আর্জেন্টিনার ফ্রান্সিসকো অগাস্টিন গঞ্জালেজ। প্রথমার্ধে ৪১ মিনিট পর্যন্ত ব্যবধানটাও এমন ছিল। তবে বিরতির ৯ মিনিট আগে আর্জেন্টিনার জালে দ্বিতীয়বার বল জড়ান উরুগুয়ে। সিজার আরাউজো গোলে ব্যবধান নামায় ২-১ এ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই জয়ের সন্ধানে থাকে দুই দল। ম্যাচের ৬১তম মিনিটে উরুগুয়ের মাতিয়াস আবল্ডো গোল করে ম্যাচ ফলাল নির্ধারণ করেন ৩-৩ এ। শেষ পর্যন্ত আর কোনো দলই গোলের দেখা পায়নি। তাই ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় উভয় দলকে।

চলমান প্রাক-অলিম্পিক টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের জন্য চার দল নিশ্চিত হয়েছে। গ্রুপ ‘এ’ থেকে চূড়ান্ত পর্বে জায়গা পেয়েছে ব্রাজিল ও স্বাগতিক ভেনেজুয়েলা। আর গ্রুপ ‘বি’ থেকে জায়গা নিশ্চিত করেছে আর্জেন্টিনা ও প্যারাগুয়ে।

মূল বাছাইপর্বে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনার প্রথম ভেনেজুয়েলার সঙ্গে ৫ ফেব্রুয়ারি। একইদিন ‌ ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল মুখোমুখি হবে প্যারাগুয়ের। ৮ ফেব্রুয়ারি আর্জেন্টিনা প্রতিপক্ষ প্যারাগুয়ের এবং ব্রাজিলের ভেনেজুয়েলা। সবশেষ ১১ ফেব্রুয়ারি মুখোমুখি হবে ভেনেজুয়েলা ও প্যারাগুয়ে এবং চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

চূড়ান্ত পর্বের চার দল থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ২০২৪ প্যারিস অলিম্পিকে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ঘরের মাঠে ভারতীয় মহিলা জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই ...

আজ 'ডু অর ডাই' ম্যাচে হায়দ্রাবাদের বিপক্ষে একাধিক পরিবর্তন নিয়ে দল ঘোষণা করলো চেন্নাই

আজ 'ডু অর ডাই' ম্যাচে হায়দ্রাবাদের বিপক্ষে একাধিক পরিবর্তন নিয়ে দল ঘোষণা করলো চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরে উঠতে হায়দরাবাদের বিপক্ষে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে