| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ব্রাজিলের দায়িত্ব নেওয়ার পর নতুন তথ্য দিলেন দরিভাল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ১১ ১৩:০২:৪৫
ব্রাজিলের দায়িত্ব নেওয়ার পর নতুন তথ্য দিলেন দরিভাল

এটা পুরানো খবর যে দারিভাল জুনিয়র ব্রাজিলের কোচ হবেন। দারিভালের ক্লাব এমনকি সাও পাওলোকে তার চলে যাওয়ার খবর জানিয়েছিল। ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশনের কাছ থেকে গ্যারান্টি ছিল না। গতকাল বুধবার ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এই ঘোষণা দিয়েছে।

এর আগে ২২ বছরে ২৫ ক্লাব কোচিং করানো দরিভালকে এবার নিতে হচ্ছে তার জীবনের সবচেয়ে বড় দায়িত্ব। সিবিএফ নিজেই এবার নিশ্চিত করেছে দরিভালের নিয়োগের বিষয়টি। বিবৃতিতে তারা জানিয়েছে, আজ দরিভালকে নেইমার–ভিনিসিয়ুসদের কোচ হিসেবে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়া হবে।

যদিও ঠিক কত দিনের জন্য দরিভালকে কোচ করা হচ্ছে, তা নিশ্চিত করেনি সিবিএফ। তবে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত ব্রাজিলের কোচ পদে নিয়োগ পেয়েছেন দরিভাল, এটাই অনেকটা নিশ্চিত। দায়িত্ব নিয়ে বেশ উচ্ছ্বাসিত ৬১ বছর বয়েসী এই কোচ।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে করা পোস্টে দরিভাল লিখেছেন, ‘এই ডাক উপেক্ষা করা অসম্ভব। নিজের দেশ, নিজের দল এবং নিজের সমর্থকদের হয়ে লড়াই করার সুযোগ পাওয়াটা আমার জন্য সম্মানের। এটা স্বপ্ন সত্যি হওয়ার মতোই ব্যাপার। আশা করি, একটি সুন্দর গল্পের শুরু হতে যাচ্ছে।’

ব্রাজিলের ফুটবলে রীতিমত ক্রাইসিসম্যান এই দরিভাল। ইংলিশ প্রিমিয়ার লিগে যেমন অবনমন এড়াতে স্যাম অ্যালারডাইস কিংবা শন ডাইচের ওপর ভরসা রাখে দলগুলো, তেমনি ব্রাজিলের ক্লাবগুলো নিজেদের দুঃসময়ে হাজির হয় দরিভালের দুয়ারে।

‘এই ডাক উপেক্ষা করা অসম্ভব। নিজের দেশ, নিজের দল এবং নিজের সমর্থকদের হয়ে লড়াই করার সুযোগ পাওয়াটা আমার জন্য সম্মানের। এটা স্বপ্ন সত্যি হওয়ার মতোই ব্যাপার। আশা করি, একটি সুন্দর গল্পের শুরু হতে যাচ্ছে।’দরিভাল জুনিয়র, ব্রাজিল কোচব্রাজিলের বিখ্যাত ফ্লামেঙ্গো, পালমেইরাস, সাও পাওলো, সান্তোস, ফ্লুমিনেন্স সহ ২৫টি ব্রাজিলিয়ান ক্লাবের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন দরিভাল। এমনকি আজকের দিনের বড় তারকা নেইমার তার সান্তোসে থাকার সময় ছিলেন এই কোচের সাহচর্যেই।

দরিভালকে নিয়ে বলা হয়, অভিজ্ঞ খেলোয়াড় বা তরুণ প্রতিভা সবাইকে সামাল দিতে জানেন। ব্রাজিলিয়ান লিগে বড় দলগুলোর কোচ ছিলেন, সেই সাথে শিরোপা জেতার অভ্যাসও আছে তার। ২০২২ সালে ফ্ল্যামেঙ্গোর কঠিন সময়ে তাদের দায়িত্ব নেন। পরে দক্ষিণ আমেরিকার ক্লাব শ্রেষ্ঠত্ব কোপা লিবার্তোদেরেস জেতেন। জয় করেছেন কোপা দো ব্রাজিল। সাও পাওলোর দায়িত্ব নিয়ে তাদেরকেও শিরোপা জেতান তিনি।

২০১৬ সালে তিতেকে কোচ করার আগেও তাকে বিবেচনা করা হয়েছিল। তিতের বিদায়ের পর ১৩ মাস ঘুরে আবার দরিভালের দ্বারস্থ হচ্ছে ব্রাজিল। সেলেসাওদের কোচ হওয়ার সময় ২২ বছরের অভিজ্ঞতা নিয়ে হাজির হচ্ছেন তিনি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

৪ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব বদলে দিলেন প্যাটেল পার্পল, হায়দ্রাবাদ ম্যাচের আগে দেখে নিন মুস্তাফিজের জটিল হিসাব

৪ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব বদলে দিলেন প্যাটেল পার্পল, হায়দ্রাবাদ ম্যাচের আগে দেখে নিন মুস্তাফিজের জটিল হিসাব

গতকাল রাতে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের টার্গেটে জয় পেয়েছে পাঞ্জাব। প্রথম ব্যাট করে কলকাতা ২০ ...

আগামীকাল বাচা-মরার ম্যাচে হায়দ্রাবাদের বিপক্ষে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই কোচ, দেখে নিন ম্যাচ সময়

আগামীকাল বাচা-মরার ম্যাচে হায়দ্রাবাদের বিপক্ষে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই কোচ, দেখে নিন ম্যাচ সময়

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য পরের ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে