| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রোহিতকে অধিনায়ক থেকে সরিয়ে বড় ভুল মুম্বাইয়ের, খেলতে পারবেনা পান্ডিয়া

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ২৩ ১৬:১৮:০২
রোহিতকে অধিনায়ক থেকে সরিয়ে বড় ভুল মুম্বাইয়ের, খেলতে পারবেনা পান্ডিয়া

রোহিত শর্মাকে মুম্বই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন্সি থেকে কেন ছাঁটাই করা হল, সেই প্রশ্নের উত্তর এখনও খুঁজে চলেছে ভারতীয় ক্রিকেট মহল। রোহিত নাকি ট্রেডিংয়ে মুম্বই ছাড়তে পারেন, এই গুঞ্জন রোজ একটু একটু করে বাড়ছে। ঠিক এমন পরিস্থিতিতে বেশ এলোমেলো করা এক খবরে নতুন করে ধাক্কা খেতে পারে মুম্বই ইন্ডিয়ান্স। যে হার্দিক পান্ডিয়াকে ভবিষ্যতের মুখ হিসেবে তুলে ধরতে চাইছে অম্বানি পরিবার, সেই পরিকল্পনা বাস্তবায়িত হবে তো?

মুম্বই: বিতর্কের রেশ এখনও কাটেনি। বা বলা যেতে পারে বিতর্ক যেন মিটতেই চাইছে না। পরিস্থিতি যখন এমন, ঠিক তখনই আশঙ্কার এক নতুন মুখ খুলে গেল। রোহিত শর্মাকে মুম্বই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন্সি থেকে কেন ছাঁটাই করা হল, সেই প্রশ্নের উত্তর এখনও খুঁজে চলেছে ভারতীয় ক্রিকেট মহল। রোহিত নাকি ট্রেডিংয়ে মুম্বই ছাড়তে পারেন, এই গুঞ্জন রোজ একটু একটু করে বাড়ছে। ঠিক এমন পরিস্থিতিতে বেশ এলোমেলো করা এক খবরে নতুন করে ধাক্কা খেতে পারে মুম্বই ইন্ডিয়ান্স। যে হার্দিক পান্ডিয়াকে ভবিষ্যতের মুখ হিসেবে তুলে ধরতে চাইছে অম্বানি পরিবার, সেই পরিকল্পনা বাস্তবায়িত হবে তো? ওয়ান ডে বিশ্বকাপের সময় বাংলাদেশের বিরুদ্ধে খেলতে গিয়ে গোঁড়ালিতে চোট পেয়েছিলেন হার্দিক। এখনও রিহ্যাবে রয়েছেন। ঘরের মাঠে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মাঠে প্রোটিয়া কোনও সিরিজেই খেলতে দেখা যায়নি তাঁকে। বলা হচ্ছিল আইপিএল থেকেই নাকি পূর্ণ ছন্দে দেখা যাবে হার্দিককে। আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলবেন ভারতীয় জার্সিতে। কিন্তু আশঙ্কার নতুন খবর বলছে, আফগানদের বিরুদ্ধে হোম সিরিজ তো বটেই, হয়তো আইপিএলের শুরুর দিকে হার্দিককে নাও খেলতে দেখা যেতে পারে। সমস্যা কোথায়? কেন হার্দিককে নিয়ে হঠাৎ এই দোলাচল?

নতুন বছরের ১১-১৭ জানুয়ারি ভারত-আফগানিস্তানের ৩ ম্যাচের টি-টোয়োন্টি সিরিজ রয়েছে। সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর বলছে, তার মধ্যে হার্দিক পান্ডিয়া গোঁড়ালির চোট থেকে পুরোপুরি সেরে উঠবে না। ফলে ঘরের মাঠে হতে চলা আফগান সিরিজে ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার সার্ভিস পাবে না টিম ইন্ডিয়া। শুধু তাই নয়, আগামী আইপিএলের শুরুর দিকে হয়তো মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে খেলতে নাও দেখা যেতে পারে হার্দিক পান্ডিয়াকে। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক সূত্র জানিয়েছে, হার্দিক পান্ডিয়া ক্রিকেটে কবে ফিরবেন তা নিয়ে কোনও আপডেট নেই। এমনকি তিনি আইপিএলের জন্যও উপলব্ধ থাকবেন কিনা, সে বিষয় নিয়েও একটা বড় প্রশ্নচিহ্ন রয়েছে।

হার্দিক পান্ডিয়া যতদিন না ক্রিকেটে ফিরছেন টিম ইন্ডিয়ার পাশাপাশি মুম্বই শিবিরও বেশ চাপে থাকবে। হার্দিকের অনুপস্থিতিতে দেশের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবং প্রোটিয়াদের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন সূর্যকুমার যাদব। কিন্তু প্রোটিয়া সফরে গিয়ে পায়ে চোট পেয়েছেন সূর্যকুমার যাদব। ফলে নতুন বছরে দেশের মাটিতে আফগানদের বিরুদ্ধে ভারতীয় দলকে কে নেতৃত্ব দেবেন, এই নিয়েও প্রশ্ন উঠছে ক্রিকেট মহলে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমানে সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশগুলো প্রিমিয়ার লিগের দিকে ছুটছে। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এর ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে