| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

মেসির বিশ্বকাপ জয়ের বছর পূর্ণ হলো আজ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ১৮ ১১:০১:৪২
মেসির বিশ্বকাপ জয়ের বছর পূর্ণ হলো আজ

গ্যাব্রিয়েল মন্টেলের শট গোল লাইনের ওপর দিয়ে চলে গেলে উল্লাসে ফেটে পড়েন লুসিল। এ সময় লিওনেল মেসিও হাঁটু গেড়ে বসেন। পারদেস, অ্যাকুনা, ফার্নান্দেজ এবং ওটামেন্ডি তাদের চোখ মুছতে দেখা যাচ্ছে। এরপর মেসিকে ঘিরে কিছুটা সেলিব্রেশন হয়। অন্যদিকে, দিবালা এবং বেঞ্চের কয়েকজন মন্টেলকে স্পর্শ করে উদযাপন করেছেন, যিনি বল জালে পাঠানোর পর শান্তভাবে জার্সি ঢেকেছিলেন।

ক্যামেরার ফ্রেমে নায়কদের পেছনের নায়ক লিওনেল স্কোলোনিকে খুঁজে পায়। সে একটু অবাক হয়ে তাকাল। প্রথমে মাঠের দিকে তাকাচ্ছিলেন, তারপর কান্না লুকাতে রুমের বেঞ্চে বসে পড়লেন। কিন্তু এমন দিনে আনন্দের কান্না লুকিয়ে রাখা যায়। কর্মীরা একে একে তার সাথে উদযাপন করলেন। আপনি তাকে বোঝাতে চান যে এটি আপনার পক্ষে সম্ভব। আজ শুধুই তোমার।

কিন্তু কিছুই স্কোলোনিকে নিরুৎসাহিত করেনি। মনে হয় পেরেক কেটে গেছে, আসলেই কি হয়েছে! বিশ্বজয়, এমন অনেক ঘটনা স্বাভাবিকভাবেই ঘটে। দিনটি ১৮ ডিসেম্বর। না, আজ নয়, তারিখটি একই ছিল, তবে ২০২২ সাল। হ্যাঁ, আর্জেন্টিনার চ্যাম্পিয়নশিপ জেতার স্বপ্ন এক বছর পেরিয়ে গেছে।

কাতার বিশ্বকাপ আর্জেন্টিনার জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিল। একদিকে ৩৬ বছরের আক্ষেপ, আক্ষেপ আর বেদনা। অন্যদিকে মেসির শেষ। সব মিলিয়ে সতীর্থরা চেয়েছিলেন কাতার যুদ্ধের অবসান ঘটাতে। দৌড়ের আগেও বেশ কয়েকজন এ বিষয়ে কথা বলেছেন। সবার কণ্ঠে ছিল যুদ্ধের বার্তা। এরপর সৌদি আরবের সঙ্গে আর্জেন্টিনার সংঘর্ষ হলে দল আবার শক্তিশালী হয়।

এমিলিয়ানো মার্টিনেজ নামের একজন বাজপাখিও গোলপোস্টের কথা ভুলে যান। জরিমানা থেমেছে, বড় সব বাঁচায়; শেষ ফাইনাল শেষে মোয়ানি ম্যাজিক শট ছুড়ে ঘোষণা করেন যে তারা ট্রফি সংগ্রহ করতে এসেছেন।

তার আগের গল্পটাও ছিল আবেগে ভরপুর। হল্যান্ডের বিপক্ষে মেসি কত ভালো খেলেছে। গেমে মিনিটে মিনিটে দৃশ্য বদলায়। কখনও ডাচদের মুখে হাসি, কখনও নীল-সাদা গায়ে হাত। প্রায়শই বদলে যাওয়া ম্যাচবুকে শেষ পর্যন্ত জয়ের চিহ্ন টেনেছিল আর্জেন্টিনা। নাটকের শুরু এবং শেষ। যেখানে প্রথমার্ধে আধিপত্য বিস্তার করেন মেসি। কিন্তু হঠাৎ করেই খেলার দখল নেয় ফরাসিরা। কিলিয়ান এমবাপ্পে তখন চ্যাম্পিয়ন্স লিগে যাওয়ার পথে। এরপর পথ ভেঙে জয়ের মশাল পড়ে আর্জেন্টিনা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে চমক নিয়ে ২য় ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো হাথুরু, দেখে নিন ম্যাচ সময়

জিম্বাবুয়ের বিপক্ষে চমক নিয়ে ২য় ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো হাথুরু, দেখে নিন ম্যাচ সময়

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ (রোববার) মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। একইদিন আইপিএলে দুটি ম্যাচ রয়েছে। রাতে নিজেদের লিগে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে