| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

৩ চমক নিয়ে, বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করল বিসিবি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ১৮ ১৮:৫৪:৫২
৩ চমক নিয়ে, বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করল বিসিবি

বিশ্বকাপের ব্যর্থতা ভুলে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে নতুন করে শুরু করতে চায় বাংলাদেশ। তবে ঘরের মাঠে আসন্ন টেস্ট সিরিজে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে মিস করছে স্বাগতিকরা। ফলে সাদা জার্সিতে ক্রিকেটে কিছু নতুন মুখের দেখা পাওয়ার সম্ভাবনা রয়েছে টাইগারদের। বিসিবির ঘোষিত স্কোয়াডেও একই চিত্র দেখা গেছে। যেখানে ডাক পেয়েছেন নতুন তিন ক্রিকেটার। তারা হলেন হাসান মাহমুদ, হাসান মুরাদ ও শাহাদাত হোসেন দিপু।

আজ (শনিবার) সন্ধ্যায় কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। দুই ম্যাচ সিরিজে এই দলের অধিনায়ক হবেন নাজমুল হোসেন শান্ত। এর আগে অবশ্য লিটন দাস পারিবারিক ছুটি নেওয়ায় শান্তকে অধিনায়ক করার ঘোষণা দিয়েছিল বিসিবি।

প্রথমবারের মতো ১৫ সদস্যের এই দলে ডাক পেয়েছেন স্পিনার মুরাদ, পেসার হাসান ও ব্যাটসম্যান দীপু। এছাড়াও দলে ফিরেছেন স্পিনার নাঈম হাসান ও নুরুল হাসান সোহান। এর আগে ইনজুরির কারণে এই সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। এবাদত হোসেন ও সাবেক অধিনায়ক তামিম ইকবাল ইতিমধ্যেই দলের বাইরে।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২৮ নভেম্বর। দ্বিতীয় টেস্টটি হবে ঢাকার মিরপুর হোম অব ক্রিকেটে, যা শুরু হবে ৬ ডিসেম্বর থেকে। তার আগে বাংলাদেশ দলের কোচিং স্টাফেও বেশকিছু পরিবর্তন আনা হয়েছে। পেসারদের গুরু অ্যালান ডোনাল্ড ইতোমধ্যে বিদায় নিয়েছেন। এছাড়া স্পিন কোচ রঙ্গনা হেরাথের সঙ্গেও চুক্তি শেষ হবে ৩০ নভেম্বর। সে কারণে টেস্ট সিরিজের জন্য জাতীয় দলের কোচিং স্টাফে যুক্ত হচ্ছেন এইচপি দলের সঙ্গে থাকা বোলিং কোচ কলিমোর এবং ব্যাটিং পরামর্শক ডেভিড হেম্প।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড :

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, শাহাদাত হোসেন দিপু ও হাসান মুরাদ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে