| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার নেইমারের ভাগ্য পরীক্ষা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ০৩ ১৭:৪১:৫২
বৃহস্পতিবার নেইমারের ভাগ্য পরীক্ষা

কোপা আমেরিকাকে সামনে রেখে ব্রাজিলে দুঃসংবাদ। কোপা আমেরিকায় অংশ নিতে পারেননি ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার। নেইমারের অস্ত্রোপচার হবে বলে জানিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন। ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের তত্ত্বাবধানে অস্ত্রোপচার করা হবে। ১৭ অক্টোবর উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ৪৪তম মিনিটে চোট পান নেইমার।

নেইমার জুনিয়র উরুগুয়ের মিডফিল্ডার নিকোলাস ডি লা ক্রুজের সাথে বল দখলের লড়াইয়ের সময় মাটিতে পড়ে যান। এরপর যন্ত্রণায় কাঁদতে কাঁদতে মাঠে শুয়ে পড়েন তিনি। মাঠে প্রাথমিক চিকিৎসা দেওয়া হলেও কোনো লাভ হয়নি। পরে তাকে মাঠ থেকে সরিয়ে দেওয়া হয়। দেশের মাটিতে হস্তক্ষেপ করা হবে।

জানা গেছে, অস্ত্রোপচারের পর পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে নেইমারের সময় লাগবে। সেক্ষেত্রে কোপা আমেরিকার আগে পুরোপুরি সেরে ওঠা ব্রাজিলিয়ান চ্যাম্পিয়নের পক্ষে সম্ভব হবে না। ফলে নেইমারকে ছাড়াই কোপা আমেরিকায় নামতে হতে পারে ব্রাজিলকে। ২০২৪ সালের কোপা আমেরিকা যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট শুরু হবে ২০ শে জুন। চলবে ১৪ই জুলাই পর্যন্ত।

কীভাবে ইনজুরিতে পড়লেন নেইমার?

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের মুখোমুখি হয়েছিল উরুগুয়ে। প্রথমার্ধের শেষ দিকে উরুগুয়ের এক খেলোয়াড়ের ট্যাকেলে চোট পেয়ে পিচে ভেঙে পড়েন নেইমার। ব্রাজিলিয়ান তারকা তার বাম পা চেপে ধরে ব্যথায় কাতরাচ্ছেন। শেষ পর্যন্ত স্ট্রেচারে কাঁদতে কাঁদতে পিচ ছাড়েন নেইমার। ব্রাজিলের মেডিকেল টিমের পর্যবেক্ষণের পর পরের দিন জানানো হয় নেইমারের অস্ত্রোপচার করাতে হবে। ব্রাজিলের আবহাওয়া ভালো যাচ্ছে না।

পরবর্তী পরীক্ষায় জানা যায় যে তিনি তার বাম হাঁটুতে অগ্রবর্তী ক্রুসিয়েট লিগামেন্ট ছিঁড়ে ফেলেছিলেন। নেইমারের ইনজুরির পর ব্রাজিল ফুটবল ফেডারেশন জানিয়েছে, আট মাসের মধ্যে আবার খেলার যোগ্য হবেন নেইমার। কোপা আমেরিকার আগেই মাঠে ফিরতে পারেন তিনি। ইনস্টাগ্রামে নেইমার লিখেছেন: "এটা খুবই দুঃখজনক। আমি নিজেও মানসিকভাবে দুর্বল হয়ে পড়ছি না। তবে এবার আমি চাই আমার পরিবার এবং বন্ধুরা আমাকে আরও সমর্থন করুক। এর আগে গোড়ালিতে চোটের কারণে পাঁচ মাসের জন্য মাঠের বাইরে ছিলেন নেইমার। গত ফেব্রুয়ারিতে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নশিপের ম্যাচ।কিন্তু এবার নেইমারকে আরও শক্তিশালী হতে হবে।তাই এবার বন্ধু ও পরিবারের কাছে সাহায্য চেয়েছেন নেইমার।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...

শেষ হল বাংলাদেশ-জিম্বাবুয়ে হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

শেষ হল বাংলাদেশ-জিম্বাবুয়ে হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে বাংলাদেশ। চট্টগ্রামে আগের দুই ম্যাচে লড়াই হয়েছিল একতরফা। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে