| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মেলায় হারিয়ে গেলেন তাওহীদ হৃদয়

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ০১ ১৯:৫৬:৩৪
মেলায় হারিয়ে গেলেন তাওহীদ হৃদয়

গতকাল বাংলাদেশের ব্যাটসম্যানদের ভয় দেখিয়েছিলেন শাহীন শাহ আফ্রিদি। তওহীদের সামনে পড়ে গেল শাহীনের মন নিয়ে। প্রথমে শাহীন লম্বা একটা থ্রো দেন, তাওহীদ হৃদয়কে শাহীনের হাতে 'সেভ' করে বল মিড-অনের দিকে কিছুটা ঠেলে দেন রানের জন্য। বিশ্বকাপের আগে ভালই ফর্মে ছিলেন হৃদয় কিন্তু বিস্বকাপে এসে চেনা হৃদয় কে আর খুজে পাওয়া গেলো না। এটা কি বাংলাদেশ ভাগ্যে ছিলো।

শাহীন বোলিং করতে পারছেন না দেখে অন্য বোলারকে বল করার সিদ্ধান্ত নেন। স্পিনার উসামা মীর। বাংলাদেশের ব্যাটসম্যানরা এমনিতেই লেগ স্পিনারদের বিরুদ্ধে জীবনের জন্য আনাড়ি, কিন্তু যখন তারা উসামার প্রথম বলের মুখোমুখি হয়েছিল - না বডি ল্যাঙ্গুয়েজ, না শট সিলেকশন - তা দেখায়। ইনিংসের ওই পর্যায়ে বাংলাদেশ সমর্থকরা এটা ভেবেই খুশি যে, দ্রুত রান তুলতেই খেলতে হবে।

কিন্তু হিট এবং খেলার জন্য বল নির্বাচন করার প্রক্রিয়াটিও গুরুত্বপূর্ণ, তাই না? কোন বল মারা যাবে না। সঠিক অনুমান করলে যেমন ছক্কা পাওয়ার সম্ভাবনা থাকে, তেমনি আউট হয়ে যাওয়ার ঝুঁকিও বেশি।

সেই ভয়কে বাস্তবে পরিণত করতে এক বল লাগেনি। আত্মবিশ্বাস ভালো, কিন্তু অতিরিক্ত আত্মবিশ্বাস কখনো কখনো আত্মঘাতী হয়, তাও আমরা পরে বুঝেছি। পরের বলের 'মেরিট' না বুঝেই খেলতে থাকেন হৃদয়। সময়গুলো একটু গড়পড়তা। ওয়েল, এই সময় হোল্ড গিয়েছিলাম. ইফতেখার আহমেদকে ধরতে কোনো সমস্যা হয়নি।

বিশ্বকাপে আসার পর হৃদয় নিজেকে হারাতে চেষ্টা করে। ফর্ম হারিয়ে শেষ ম্যাচে প্লেয়িং ইলেভেনে জায়গা হারান তিনি। গতকাল তিনি একাদশে ফিরেছেন দেখেছেন যে তিনি কোনো কৌশল করেননি। লাভ কোথায়?

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমানে সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশগুলো প্রিমিয়ার লিগের দিকে ছুটছে। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এর ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে