| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আশাবাদী তাসকিনের ব্রিফিংয়ে নতুন সম্ভাবনার সমীকরণ প্রকাশ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৭ ১৫:৪৩:৫৫
 আশাবাদী তাসকিনের ব্রিফিংয়ে নতুন সম্ভাবনার সমীকরণ প্রকাশ

অনুশীলনে এই বলটি ধরার চেষ্টা করার মতো তাসকিনরা কি সেমিফাইনালের টিকিট পেতে পারে?

হাসিমুখে ইডেন গার্ডেনে সংবাদ সম্মেলন শেষ করে তাসকিন আহমেদ বলেন, সবাই দোয়া করবেন। আগামীকাল কলকাতার ইডেন গার্ডেনে বিশ্বকাপে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ। কাগজে-কলমে ও র‌্যাঙ্কিংয়ে ডাচরা বাংলাদেশের চেয়ে পিছিয়ে থাকলেও স্কট এডওয়ার্ডসের দলকে হালকাভাবে নেওয়া যায় না। এরই মধ্যে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চমক দেখিয়েছে তারা। নিন্দুকেরা বলতে পারেন, তাসকিন সবার কাছে দোয়া চেয়েছেন! সংবাদ সম্মেলনে সরল হাসি দিয়ে তাসকিনের সব প্রশ্নের উত্তর বরে দেয় বিনয় এই বাংলাদেশি পেসারের সহজাত বৈশিষ্ট্য।

সংবাদ সম্মেলনে যেমন সেমিফাইনালের প্রসঙ্গ টেনে হেসেছেন তাসকিন। তার কাছে জানতে চাওয়া হয়, বাংলাদেশের সেমিফাইনালে ওঠার স্বপ্ন যেহেতু বড় ধাক্কা খেয়েছে, তাই আগামী ৪ ম্যাচে দলের লক্ষ্য কী হবে?

তাসকিনের উত্তর দেওয়ার আগে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে বাংলাদেশের অবস্থান জানিয়ে দেওয়া ভালো। ৫ ম্যাচে ১ জয় ও ৪ হার নিয়ে অষ্টম স্থানে রয়েছে বাংলাদেশ। বাকি আছে ৪টি ম্যাচ। এই চার ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। এসব প্রতিপক্ষকে সামনে রেখে তাসকিন জবাব দেন, 'আশা এখনো শেষ হয়নি। এখনও ৪টি ম্যাচ বাকি এবং এই ৪টি ম্যাচ জিতলে যে কোনও কিছু হতে পারে। কারণ, রান রেট হিসাব করা হয়।

তাসকিন তখন ব্যাখ্যা করেন, 'আফগানিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরেছে ইংল্যান্ড। তাই আমরা ৪টি ম্যাচ জিতলে দৃশ্যপট বদলে যেতে পারে। তবে এখন আমরা ম্যাচটা চালিয়ে যেতে চাই। হ্যাঁ, আমরা আশানুরূপ ভালো করতে পারিনি। এটি ব্যাটিং এবং বোলিং উভয় বিভাগেই রয়েছে বথ্যতা। তবে আমাদের হাতে এখনও ৪টি ম্যাচ আছে এবং আমরা এই ম্যাচে ভালো করতে চাই।

তাসকিনের কাছে জানতে চাওয়া হয়, ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- ক্রিকেটের এই তিন বিভাগে কোথায় ভুল হচ্ছে বলে মনে করেন? জবাবে তাসকিন বলেন, "পুরো টুর্নামেন্টে আমরা ফিল্ডিংয়ে ভালো করছি। কিন্তু ব্যাটিং ও বোলিংয়ে আশানুরূপ পারফর্ম করতে পারিনি। তাই এই দুই বিভাগে উন্নতির অনেক জায়গা আছে। আমরা জানি যে আরও ভালো দল আছে। এবং আমরা যেভাবে খেলছি তার চেয়ে সামর্থ্য। কিন্তু আমি এটা ভালো করতে পারছি না। তাই আমি পরের চার ম্যাচে ভালো করতে চাই।

আগামীকাল ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের প্রথম ম্যাচ। ভারতের এই মাঠেই টেস্ট খেলেছেন তাসকিন। ওয়ানডে খেলতে এসে উইকেট কেমন দেখেছেন জানতে চাইলে তাসকিন বলেন, 'আগামীকাল বিশ্বকাপের প্রথম ম্যাচটি এখানে (ইডেন গার্ডেনে) খেলব। তাই আমরা এর আগে এখানে কোনো ম্যাচ দেখিনি। সম্ভবত উইকেট খুব ভালো হবে। একটি স্পোর্টিং উইকেট আশা করুন। আগে যখন এখানে খেলেছি, যা দেখেছি, ব্যাটিংয়ের জন্য খুবই ভালো ছিল। আউটফিল্ডও খুব দ্রুত। তবে ব্যাটসম্যানদের পাশাপাশি বোলারদেরও সাহায্য থাকবে। তাই আমি মনে করি এটা হবে স্পোর্টিং উইকেট।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

হ্যাঁ, টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং অর্ডার বদলে যাবে। ক্রিকেটে এটা সাধারণ ব্যাপার। বাংলাদেশ জাতীয় দলের প্রধান ...

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে