| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপে কাল ‘বড় ম্যাচ’ বললেন মার্করাম

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৩ ২১:২১:২৩
বিশ্বকাপে কাল ‘বড় ম্যাচ’ বললেন মার্করাম

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে এরই মধ্যে শ্রেষ্ঠত্বের বেশ কয়েকটি রেকর্ড গড়েছে। রানের ঢেউয়ে ভেসে গেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মতো দলগুলো। বড় ব্যবধানে জিতেছে। অন্যদিকে বাংলাদেশ দল হতাশায় ডুবে যায়। প্রথম ম্যাচে জয়ের পর টানা তিন ম্যাচে হেরেছে সাকিব আল হাসানের দল। এই বিবেচনায় এবারের বিশ্বকাপে দুই দলের অবস্থান দুই মেরুতে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) মুম্বাইয়ে বাংলাদেশের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। এই টুর্নামেন্টে মাঠের পারফরম্যান্সের দিকে তাকালে বাংলাদেশের জয়ের কোনো সম্ভাবনা নেই। তবে গত বিশ্বকাপে প্রোটিয়াদের হারের সুখস্মৃতি টাইগারদের মনে আস্থা তৈরি করেছে। ফলে পিচে যে কোনো কিছু ঘটতে পারে। এর আগে ২০০৭ সালের বিশ্বকাপে বাংলাদেশের কাছে হোঁচট খেয়েছিল প্রোটিয়ারা।

ফলে বাংলাদেশকে কোনোভাবেই ‘ছোট’ দল বলে মনে করেন না দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করাম। ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে প্রোটিয়া অধিনায়ক তার দুঃস্বপ্নের কথা স্মরণ করেন।

রবিবার (২৩ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে মার্করাম বলেছেন: "যখনই আমরা বাংলাদেশের বিপক্ষে খেলি, এটি অবশ্যই আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ ম্যাচ।" আমরা অতীতে তাদের বিপক্ষে ভালো খেলতে পারিনি। ইংল্যান্ডের বিপক্ষে আমরা যা করেছি তা আমাদের অতিরিক্ত অনুপ্রেরণা দেবে। আমরা সঠিক মনোভাব এবং সঠিক আগ্রাসন নিয়ে খেলার চেষ্টা করব। আমি আশা করি এটি তার জন্য যথেষ্ট হবে।

বাংলাদেশকে হারানো সহজ হবে কিনা এমন প্রশ্নের জবাবে মার্করাম বলেন: “না, আমি মনে করি আপনি কখনই বলতে পারবেন না; দলের সাথে খেলার এটাই সঠিক সময়। আমরা সবাই দেখেছি বিশ্বকাপে যেকোনো দল যে কাউকে হারাতে পারে। আর আপনি যদি এটা না মানেন, আমি মনে করি ক্রিকেট আপনাকে এর জন্য শাস্তি দিতে পারে।'

এই বিশ্বকাপে এখন পর্যন্ত ৪টি ম্যাচ খেলেছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা জিতেছে ৩ ম্যাচে। বিশ্বকাপে প্রথম ধাক্কা খেয়েছে নেদারল্যান্ডসের বিপক্ষে। যে কারণে আগামীকাল বাংলাদেশকে সহজে জয় করতে চান না দক্ষিণ আফ্রিকান অধিনায়ক।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

প্রতিপক্ষ পাত্তা না দিয়ে একি অবিশ্বাস্য মন্তব্য করল আত্মবিশ্বাসী উগান্ডা

প্রতিপক্ষ পাত্তা না দিয়ে একি অবিশ্বাস্য মন্তব্য করল আত্মবিশ্বাসী উগান্ডা

আফ্রিকার দেশ উগান্ডা প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করবে। বিশ্বকাপের গ্রুপ সি-তে রয়েছে উগান্ডা। তাদের ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে