| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

দীর্ঘ ৮বছর পর আর্সেনালের আবারও স্বস্তির নিশ্বাস

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ০৯ ১০:১৬:০৩
দীর্ঘ ৮বছর পর আর্সেনালের আবারও স্বস্তির নিশ্বাস

গত মৌসুমে প্রিমিয়ার লিগে শীর্ষ দুই দলের লড়াই। এ বছর কমিউনিটি শিল্ডেও খেলেছে তারা। আর্সেনাল বনাম ম্যান সিটির লড়াই স্বাভাবিকভাবেই উত্তপ্ত ছিল। গত মৌসুমে আর্সেনাল প্রায় ২৫০ দিন টেবিলের শীর্ষে থাকার পর শিরোপা হারায়। সেই সময়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে তার নিশ্চয়ই কিছুটা বোঝাপড়া ছিল।

ঘানার ভক্তরাও একই প্রত্যাশা নিয়ে আমিরাতে এসেছিলেন। তবে তাদের কাছ থেকে পুরোটাই উদ্ধার করা হয়েছে। সিটি লিগে গেরো খুলল ৮ বছর পর লন্ডনে একটি ক্লাব খোলেন। তারা শেষবার ২০১৫ সালে আর্সেন ওয়েঙ্গারের অধীনে লিগে সিটিজেনদের পরাজিত করেছিল। সেই দীর্ঘ বিরতির পর গতকাল (রোববার) আবারও গ্যাব্রিয়েল মার্টিনেলির গোলে ম্যান সিটিকে হারিয়েছে তারা।

উত্তর লন্ডনের ক্লাব এমিরেটস স্টেডিয়ামে ঘরের মাঠে আরামদায়ক জয় নিশ্চিত করেছে। এই জয়ে ২০পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে আর্সেনাল। ১৮ পয়েন্টে আটকে সিটি তিনে নেমে গেছে। টটেনহ্যামের পয়েন্ট আর্সেনালের ২০ পয়েন্টের সমান। কিন্তু স্পার্স বেশি গোল করার কারণে শীর্ষে থেকে যায়।

লিগে নিজেদের আগের ম্যাচে উলভারহ্যাম্পটনের কাছে হেরে কিছুটা চাপে ছিল সিটিজেনরা। ম্যাচেও তার প্রভাব দেখা গেছে। পুরো ম্যাচে টার্গেটে মাত্র একটি শট নিতে পেরেছে সিটি। এই পরিসংখ্যানই বলে দিতে পারে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা কতটা দুর্বল ছিল।

তবে শুরু থেকেই খুব বেশি সুযোগ পায়নি আর্সেনাল। কিছু পাল্টা আক্রমণ ছিল কিন্তু সেগুলো খুব একটা অর্থবহ ছিল না। পরিবর্তে, সমর্থকরা ভেবেছিলেন এটি একটি ড্র ছিল। কিন্তু ৮৬তম মিনিটে বদলি মার্টিনেলির শট সিটির নাথান আকে বাউন্স করে জালে জড়ায়, আর্সেনাল এগিয়ে যায়। সেই একটি গোলেই শেষ পর্যন্ত ব্যবধান ছিল।

ম্যানচেস্টার সিটির বস পেপ গার্দিওলা এই পরাজয়ের সাথে অন্য কিছু সমস্যা লুকিয়ে রাখছেন। ২০১৮ সালের পর এই প্রথম সিটি লিগে টানা দুই ম্যাচ হেরেছে। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ চার ম্যাচের তিনটিতেই হেরেছে তারা। এই লিগ মৌসুমে প্রথমবারের মতো কোনো ম্যাচে গোল করতে পারেনি দলটি।

আর ঠিক তেমনই একদিন আর্সেনালের কোচ আর্তেতা গড়েছেন দারুণ এক রেকর্ড। লিগে এখন পর্যন্ত ২৪টি ক্লাবের বিপক্ষে আর্তেতার জয় তুলে নিয়ে সিটিকে পরাজিত করে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এ বারের আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছিলেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান আর মোস্তাফিজের ভালো যেন দেখতে পাচ্ছে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে