| ঢাকা, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

একাদশে ফিরলেন ডি মারিয়া, দেখে নিন আর্জেন্টিনার শক্তিশালী একাদশ

২০২২ ডিসেম্বর ১৩ ২০:১৮:২০
একাদশে ফিরলেন ডি মারিয়া, দেখে নিন আর্জেন্টিনার শক্তিশালী একাদশ

বিশ্বকাপের সোনালি ট্রফির দীর্ঘ আক্ষেপ ঘোচাতে আর মাত্র দুই ম্যাচের অপেক্ষা আর্জেন্টিনার। তবে শিরোপার আশা বাঁচিয়ে রাখতে আগে সেমিফাইনালে ক্রোয়েশিয়া-বাধা টপকাতে হবে আলবিসেলেস্তেদের।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) লুসাইল আইকনিক স্টেডিয়ামে ফাইনালের লড়াইয়ে নামছে আর্জেন্টিনা। হলুদ কার্ডের গ্যাঁড়াকলে এ ম্যাচে খেলতে পারবেন না মার্কাস আকুনা ও গঞ্জালো মন্টিয়েল।

অন্যদিকে ডি মারিয়া ও ডি পলের ইনজুরি স্ক্যালোনিকে চিন্তায় ফেলছে শুরুর একাদশ সাজানো নিয়ে। তবে দুজন সুস্থ আছেন বলেই জানিয়েছেন আর্জেন্টাইন কোচ। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে স্ক্যালোনি বলেন, ‘নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের পর দল বেশ চাঙা আছে। অনুশীলনে তাদের (ডি মারিয়া, ডি পল) অবস্থা সম্পর্কে কিছুটা ধারণা পেয়েছি। তারা ঠিক আছে, যেটা আমাদের কিছুটা স্বস্তি দিচ্ছে।’

নেদারল্যান্ডসের বিপক্ষে ডি পল খেলেছিলেন ম্যাচের ৬৬ মিনিট পর্যন্ত। অন্যদিকে ডি মারিয়াকে নামানো হয়েছিল অতিরিক্ত সময়ে। ক্রোয়েশিয়ার বিপক্ষেও তাই এ দুজনকে পুরো সময় পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা। স্ক্যালোনি বলেন, ‘হ্যাঁ, এটা ঠিক তারা খেলার জন্য কতটা ফিট সে পরিমাপটা অনুশীলনে আমাদের করে নিতে হবে। আমরা পরে এ বিষয়ে সিদ্ধান্ত নেব। তবে আমি যতটুকু দেখেছি তাতে দুজনই ভালো অবস্থানেই আছে।’

এর আগে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসিসহ একাধিক গণমাধ্যম জানিয়েছিল, হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ডাচদের বিপক্ষে অনিশ্চিত ডি পল। তবে সেসব শঙ্কা উড়িয়ে দিয়ে শুরুর একাদশে ফিরেছিলেন ডি পল।

অন্যদিকে ঊরুর চোট নিয়েই ডি মারিয়া দলের সঙ্গে কাতারে পাড়ি দিয়েছিলেন। এরপর গ্রুপপর্বের সব ম্যাচেই তিনি ছিলেন শুরুর একাদশে। কিন্তু পোল্যান্ডের বিপক্ষে পুরোনো চোট নতুন করে ভোগানোয় অস্ট্রেলিয়ার বিপক্ষে রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে ডি মারিয়াকে শুরুর একাদশে রাখেননি স্ক্যালোনি। এমনকি বদলি হিসেবেও তাকে নামানোর সাহস করেননি আর্জেন্টাইন কোচ। তবে ডাচদের বিপক্ষে অতিরিক্ত সময়ে তিনি যেভাবে পারফরম্যান্স উপহার দিয়েছেন তাতে কিছুটা হলেও স্বস্তি পাচ্ছেন স্ক্যালোনি।

রক্ষণে অন্য দুটি জায়গা পাওয়ার লড়াইয়ে আছেন ক্রিস্টিয়ানো রোমেরো ও নিকোলাস ওতামেন্দি। অবশ্য পাঁচজনের ডিফেন্স তৈরি করলে সেখানে যোগ দিতে পারেন লিসান্দ্রো মার্তিনেজ।

রদ্রিগো ডি পলের সঙ্গে মাঝমাঠ সামলাবেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার ও এনজো ফার্নান্দেজ। অ্যাঞ্জেল ডি মারিয়া ও আলেজান্দ্রো গোমেজ শুরু থেকে খেলার আশা করতে পারেন। বিশেষ করে আক্রমণে লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজের সঙ্গে ডি মারিয়াকে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। যথারীতি গোলপোস্টের নিচে থাকবেন ডাচদের বিপক্ষে দুটি পেনাল্টি ঠেকানো এমিলিয়ানো মার্টিনেজ।

আর্জেন্টিনা একাদশঃ

এমিলিয়ানো মার্তিনেজ; নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো; এনজো ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল, ম্যাক অ্যালিস্টার; অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজ।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে