| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভক্তের অদ্ভুত পাগলামিঃ শ্বশুরবাড়ি পর্যন্ত লম্বা কোরিয়ার পতাকা টানালেন মিন্টু

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ নভেম্বর ১১ ১০:৩৫:৫৮
ভক্তের অদ্ভুত পাগলামিঃ শ্বশুরবাড়ি পর্যন্ত লম্বা কোরিয়ার পতাকা টানালেন মিন্টু

দীর্ঘদিন কোরিয়া থাকার সুবাদে ভালোবাসার নিদর্শন হিসেবেই মিন্টু ও তার স্ত্রীর যৌথভাবে পাতাকাটি তৈরি করে। বিশাল এ পতাকা দেখতে দূর দূরান্ত থেকে ভিড় করছেন ক্রীড়ামোদীরা। বাঞ্ছারামপুর উপজেলার কালনা গ্রামের আবুল হাশেমের ছেলে আবু কাউসার মিন্টু।

১৯৯৮ সালে তিনি জীবিকার তাগিদে দক্ষিণ কোরিয়া যান। সেখানে থাকার সুবাদে জীবেনর প্রথম কোরিয়ায় অনুষ্ঠিত ২০০২ সালের বিশ্বকাপ খেলা দেখেন। সে সময় কোরিয়ার খেলায় মুগ্ধ হন তিনি। এরপর থেকে কোরিয়ার একনিষ্ঠ সমর্থকে পরিণত হন। ২০০৬ সালে দেশে ফিরে পার্শ্ববর্তী তেজখালী গ্রামের সাবিনা বেগমকে বিয়ে করেন। পরে স্বামীর মুখে কোরিয়ার গল্প শুনে তিনিও কোরিয়ার ভক্তে পরিণত হন।

ভালোবাসার নিদর্শন হিসেবে দুই সন্তানের জনক মিন্টু ২০১৮ সালেও ঢাকার এয়ারপোর্ট ফ্লাইওভারে ১ হাজার ফুট লম্বা কোরিয়ার পতাকা টানান। তবে আসন্ন বিশ্বকাপে নিজ বাড়ি থেকে শ্বশুড় বাড়ি পর্যন্ত পতাকা টানান। পতাকাটি তৈরি করতে তার প্রায় ৫ লাখ টাকা খরচ হয়েছে। এই পতাকার সুবাদে গ্রামটি এখন কোরিয়া গ্রাম নামে পরিচিতি পাচ্ছে।

মিন্টুর স্ত্রী সাবিনা বেগম বলেন, আমার স্বামী দক্ষিণ কোরিয়া সম্পর্কে অনেক কথা জানিয়েছেন। তারপর থেকে আমিও দক্ষিণ কোরিয়া ফুটবল দলকে সমর্থন করি। আমাকেও সে দেশে নিয়ে যাওয়ার কথা ছিল। কোরিয়ার প্রতি ভালোবাসা থেকে মাটির ব্যাংকে জমানো টাকা ও আম বাগান বিক্রির টাকা দিয়ে এই পতাকা বানিয়েছে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন কোরিয়াতে থাকায় আবু কাউসার মিন্টু দেশটিকে ভালোবাসে। কোরিয়ার খেলা হলেই তিনি বাড়িতে পতাকা টানান। তিনি কোন লাভের জন্য এই পতাকা তৈরি করেননি। তিনি চান কোরিয়ার মানুষ বাংলাদেশকে আরও জানুক-চিনুক। বাংলাদেশের সঙ্গে কোরিয়া সম্পর্ক আরও সুসংগঠিত হোক।

খেলাধুলার মাধ্যমে দু’দেশের মানুষের মধ্যে সেতুবন্ধন রচিত হবে এমন প্রত্যাশা করে মিন্টু বলেন, প্রথম যখন বিশ্বকাপ দেখেছিলাম, তখন দক্ষিণ কোরিয়া দলের আঞ্জুয়ান নামের এক খেলোয়ার দূর্দান্ত খেলেছিল। এরপর থেকেই মূলত আমি দলটির ভক্ত হয়ে যায়। প্রবাস থেকে ফিরলেও দক্ষিণ কোরিয়ার প্রতি আমার ভালোবাসা কমেনি। গত বিশ্বকাপেও আমি রাজধানীর বিমান বন্দর এলাকায় ওভার ব্রিজে একহাজার ফুট দৈর্ঘ্যের কোরিয়ার পতাকা টানায়। কিন্তু এতে আমার মন ভরেনি। তাই এবার নিজ বাড়ি থেকে শ্বশুড় বাড়ি পর্যন্ত পতাকা টানিয়েছি। আমি চাই আমার এই পতাকার মাধ্যমে দক্ষিণ কোরিয়ার মানুষ বাংলাদেশকে ভালোভাবে জানবে এবং

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

চেন্নাই সুপার কিংস তাদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে হেরে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। টুর্নামেন্টে ...

পাপন-তামিম বৈঠকে চূড়ান্ত সব, তামিম ইকবাল বিশ্বকাপ খেলবেন কিনা কেবল একজন ব্যক্তি সেই সিদ্ধান্ত নিতে পারেন

পাপন-তামিম বৈঠকে চূড়ান্ত সব, তামিম ইকবাল বিশ্বকাপ খেলবেন কিনা কেবল একজন ব্যক্তি সেই সিদ্ধান্ত নিতে পারেন

তামিম ইকবাল খান বাংলাদেশের ক্রিকেটে বড় একটি স্থম্ভের নাম। তিনি আগামী টি টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে