| ঢাকা, বুধবার, ৬ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

এশিয়ান গেমস প্রথম ম্যাচেই বাংলাদেশের প্রতিপক্ষ কোরিয়া

২০২২ মে ২২ ২১:০৪:১৮
এশিয়ান গেমস প্রথম ম্যাচেই বাংলাদেশের প্রতিপক্ষ কোরিয়া

এশিয়ান গেমসের টিকিট নিশ্চিত হলেও বাংলাদেশ চ্যাম্পিয়ন হতে পারেনি টুর্নামেন্টে। এই আসরে বাছাই হকিতে বাংলাদেশের একটি লক্ষ্য পূরুণ হলেও অপূর্ণ থাকে আরেকটি। ফাইনালে ওমানের কাছে হেরে যায় লাল-সবুজ জার্সিধারীরা।

সেই আক্ষেপ নিয়েই ব্যাংকক থেকে বাংলাদেশ দল উড়ে গেছে ইন্দোনেশিয়ায়, যেখানে সোমবার শুরু হচ্ছে আরো বড় ও মর্যাদার টুর্নামেন্ট হিরো এশিয়া কাপ টুর্নামেন্ট।

চ্যাম্পিয়ন্স ট্রফির পর এশিয়ার সবচেয়ে বড় মর্যাদার টুর্নামেন্ট এশিয়া কাপ। এখানে বাংলাদেশের একটাই লক্ষ্য থাকে, যতটা ভালো খেলা যায়। কারণ, প্রতিপক্ষ দলগুলো বাংলাদেশের চেয়ে শক্তিতে এগিয়ে। শেষ পর্যন্ত কত নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করবে, সেটাই দেখার।

বাংলাদেশের শুরুটা হবে কোরিয়া-পরীক্ষা দিয়ে। সোমবার স্থানীয় সময় বেলা ২টায় বাংলাদেশ মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়ার। এই ম্যাচে কম গোল খাওয়া ছাড়া আর কোনো লক্ষ্য নেই গোবিনাথনের দলের।

চারবারের চ্যাম্পিয়ন কোরিয়ার বিপক্ষে অবশ্য নিকট অতীতে দুর্দান্ত লড়াইয়ের অভিজ্ঞতা আছে বাংলাদেশের। গত বছর ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের বিপক্ষে লড়ে জিততে হয়েছিল দক্ষিণ কোরিয়াকে। মওলানা ভাসানী স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়া বাংলাদেশকে হারিয়েছিল ৩-২ গোলে।

খেলা শুরুর ৮ মিনিটের মধ্যে কোরিয়ার জালে বল পাঠিয়ে নিজ দেশের দর্শকদের মধ্যে আনন্দের ফোয়ারা ছড়িয়ে দিয়েছিলেন আরশাদ হোসেন। পিছিয়ে পড়া কোরিয়া পরে ৩ গোল করে লিড নিয়েছিল ৩-১ এ। বাংলাদেশ শেষ মিনিটে দ্বীন ইসলামের গোলে ব্যবধান কমিয়ে ৩-২ করেছিল।

এশিয়া কাপে বাংলাদেশ খেলছে ‘বি’ গ্রুপে। দক্ষিণ কোরিয়া ছাড়াও গ্রুপে আছে ওমান ও মালয়েশিয়া। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ২৪ মে ওমানের বিপক্ষে এবং গ্রুপের শেষ ম্যাচ ২৬ মে মালয়েশিয়ার বিপক্ষে।

‘এ’ গ্রুপের দলগুলো হচ্ছে-ভারত, পাকিস্তান, জাপান ও স্বাগতিক ইন্দোনেশিয়া। উদ্বোধনী দিনে আরো তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ‘বি’ গ্রুপের ওমান খেলবে মালয়েশিয়ার বিপক্ষে এবং ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে জাপান-ইন্দোনেশিয়া ও ভারত-পাকিস্তান।

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে