| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

লিটন-শান্তকে বার বার সুযোগ দিয়ে কি তামাশা করছে বিসিবি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মে ০৬ ১৪:০০:১৯
লিটন-শান্তকে বার বার সুযোগ দিয়ে কি তামাশা করছে বিসিবি

লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত ব্যাটিং নিয়ে আলোচনা করতে চাই। বৃষ্টির আগে বাংলাদেশ ১০ ওভারে ৩ উইকেটে ৫২ রান করে। বৃষ্টির কারণে ম্যাচটি অনুষ্ঠিত না হলে বাংলাদেশ ৩ রানে হেরে যেত। কারণ বাংলাদেশের দরকার ছিল ৬৫ ডিএলএস পদ্ধিতি রান। এর মানে বাংলাদেশ তিন রানে হেরে যেত।

পাওয়ার প্লেতে বাংলাদেশের সংগ্রহ ৪১ রান। পরের চার ওভারে তিনি ২১ রান দেন। ডাঙ্কে পাওয়ার প্লেতে হারিয়েছে ১ উইকেট। জিম্বাবুয়ের মতো দলের বিপক্ষে জাতীয় দলকে জেতাতে যখন দু-একজন ক্রিকেটার সেই বিধ্বংসী ভূমিকা পালন করেন। তিনি ব্যক্তিগতভাবে ভালো ইনিংস খেলে পরের ম্যাচ বা সিরিজে নিজের জায়গা নিশ্চিত করতে চান। অধিনায়কের পদ ধরে রাখতে চাওয়ার চেয়ে দুঃখের আর কী হতে পারে?

লিটন কুমার দাসকে জাতীয় দলে আবাহনী ভাবা উচিত। তিনিও এই দিনে ব্যাট করেছেন এবং ৯২ স্ট্রাইক রেটে ২৫ বলে ২৩ রান করেছেন। একজন ক্রিকেটার কতটা ফোকাসের বাইরে একজন ক্রিকেটার কতটা ফোকাসের বাইরে।

জাতীয় দলে ছেলেদের ক্রিকেটার ম্যাচ হলে সেভাবে ব্যাট করতে পারতেন। যখন DLS পদ্ধতি বারবার দেখায় বাংলাদেশের জন্য স্কোর কত হওয়া উচিত। এরপর দ্বিতীয় বৃষ্টির আগে বাংলাদেশের স্কোর বা রান রেট অনেক ক্ষেত্রে জিম্বাবুয়ের চেয়ে কম বা সমান ছিল। একজন ক্রিকেটার যখন ৯২ গড়ে ব্যাট করেন, এর চেয়ে দুঃখজনক আর কিছু হতে পারে না।

বাংলাদেশ দলে কিছু কিছু ক্রিকেটারের জায়গাটা হচ্ছে একদম কষ্টি পাথরে খোদাই করার মতো। যেটাকে চেঞ্জ করা যাবে না। সময় বাড়বে কষ্টি পাথরের দাম বাড়ে না, তাদের জায়গাটা তত বেশি পক্ত হবে। আর নাজমুল হোসেন শান্ত যেন লিটন দাসের কপি। তার ব্যাটিং যা ইচ্ছে তা। এর আগের ম্যাচেও করতে পারেননি রান। আর এই ম্যাচে তো করেছেন ১৬ বলে ১৩ রান। যেইটা টি-টোয়েন্টিতে চলে না।

আর তার অধিনায়কত্ব নিয়ে কি বলবো। একজন ক্রিকেটার যখন দীর্ঘ সময় ফিরে জাতীয় দলে থিতু হওয়ার চেষ্টা করছেন তখন তাকে তিনি বল করতে দিচ্ছি ডেথ ওভারে। সাইফউদ্দিনকে ১৮ তম ওভারে বল করতে আনেন সেই ওভারে ১৩ রান দেন তিনি। শেষ ওভারে আবারও তাকে বোলিং আনেন তিনি সেখানে দেন ১৮ রান। আর কোনো উপায় ছিল না অধিনায়কের কাছে কেননা তিনি আগেই দলের নিয়মিত পেসারদের কোটা আগেই শেষ করে ফেলেছেন। প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই একই কান্ড করেন তিনি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

চেন্নাইয়ের বাঁচা–মরার ম্যাচে মুস্তাফিজ-পাথিরানার বিকল্প হবেন যারা

চেন্নাইয়ের বাঁচা–মরার ম্যাচে মুস্তাফিজ-পাথিরানার বিকল্প হবেন যারা

বাংলাদেশি ওয়েজেস প্যাকার মুস্তাফিজুর রহমান অনেক আগেই আইপিএলের দল চেন্নাই কিংস ছেড়েছেন। দলির বাজার হাতিরানও ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে