| ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

মুস্তাফিজের বদলি হিসেবে যাকে দলে নিল চেন্নাই

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ১৯ ১১:১৯:০০
মুস্তাফিজের বদলি হিসেবে যাকে দলে নিল চেন্নাই

একজন ব্যাটারের পরিবর্তে একজন পেসারকে অন্তর্ভুক্ত করে আসলে কী বার্তা দিতে চাইল চেন্নাই, ডেভন কনওয়ের বদলি হিসাবে রিচার্ডসনকে কেনই বা নিল চেন্নাই? তাহলে কি মুস্তাফিজের মেয়াদ আর মাত্র চার ম্যাচ বলেই একজন পেসারকে অন্তর্ভুক্ত করল। ধোনির দলের এমন সিন্ধান্ত উড়িয়ে দেওয়া যাচ্ছে না সেই সম্ভাবনা। ৩০ এপ্রিল পর্যন্ত এনওসি নিয়ে আইপিএলে গিয়েছিলেন তা ফের আরও একটি দিন বাড়ানো হয়েছে তার মেয়াদ। এতে করে চেন্নাইয়ের ঘরের মাটিতে এবারের আসরে তার সবশেষ ম্যাচ খেলে একটি রাজকীয় বিদায় নেওয়ার সুযোগ হচ্ছে। অর্থাৎ তিনি আর ম্যাচ খেলবেন মোটমাট চারটি। পাঁচ ম্যাচে ১০ উইকেট নিয়ে এরই মধ্যে আছেন আইপিএলের এবারের আসরের সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকার ৪র্থ নম্বরে তাঁর বাঁ হাতের জাদুকরী বোলিংয়ের উপর ভিত্তি করে চেন্নাই ভরসা খুঁজে পেয়েছে চেন্নাইয়ের জয়ের ম্যাচগুলোতে ফ্রিজের বোলিং ছিল নজরকাড়া।

ফিজ যখন থাকবেন না চেন্নাই শিবিরে তার বদলি হিসেবে যার তার উপরে তো আর ভরসা করতে পারে না চেন্নাই তাই উড়িয়ে আনা হচ্ছে গ্লেনকে। কিন্তু কে এই গ্লিসন রিচার্ডসনকে। ২০২৬ সালে তাকে দলে ফিরিয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের হাইপ্রোফাইল দল রংপুর রাইডার্স। তবে এটাই তাঁর সবচেয়ে বড়ো পরিচয়। আন্তর্জাতিক টি টোয়েন্টি অভিষেকের দিনে তাঁর করা প্রথম আটটি বলের মধ্যে তিনি রোহিত শর্মা, বিরাট কোহলি আর রিশাভ পান্তের উইকেট নিয়ে চার ওভার বোলিং করে একটি ওভার মেডেন ১৫ রানে দিয়ে তিন উইকেট।

এই ক্রিকেটারকে উড়িয়ে আনতে চাইছে চেন্নাই। ডানহাতি এই পেসারের বয়স কত জানেন ৩৬ বছর চেন্নাই কিন্তু এরকম অভিজ্ঞ ক্রিকেটারদের খুবই পছন্দ করে। তাই মুস্তাফিজের মতো একজন পেসার যখন চলে যাবেন তখন এরকম একজন পেসারকে গ্লিসন একজন পাক্কা উইকেট টেকার বিশেষ করে ইয়র্কারে বেশ কার্যকর তিনি। ফিজকে চেন্নাই মূলত ব্যবহার করেছে এতদিন ডেথ ওভারে সেখানে কার্যকর হতে পারে। ফিজের পরিবর্তে রিচার্ডসনকে ডেথ ওভারে ব্যাবহার করবে। মুস্তাফিজের সমান মূল্যে রিচার্ডসনকে দলে ভিড়িয়ে চেন্নাই।

চেন্নাই তাদের ব্যাটিংয়ের জন্য মূলত বিদেশিদের উপরই বেশি আস্থা রাখছে। চেন্নাই দলপতি রুতুরাজ গায়কোয়াড শিবম দুবে আজিঙ্কে রাহানে ধোনির উপর আস্থা রেখেছে এছাড়া রাচিন, রবীন্দ্রর ড্যারেল, মিচেল রাও তাঁদের দায়িত্বটা পালন করছেন ঠিকঠাক মতো। তবে ব্যাটিংয়ের দেশের উপরে ভরসা করতে পারলেও বোলিংয়ে সেটা করতে পারছে না চেন্নাই ফিজ বিহীন বোলিং লাইনআপে মুখ থুবড়ে পড়ে হেরেছিল চেন্নাই ভুল থেকে শিক্ষা নিয়েছে। তাই তারা তাদের বোলিংটা সাজাতে চাচ্ছে ওভাবেই।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আজ মুস্তাফিজের শেষ ম্যাচ পাঞ্জাবের বিপক্ষে একাধিক চমক নিয়ে দল ঘোষণা করল চেন্নাই

আজ মুস্তাফিজের শেষ ম্যাচ পাঞ্জাবের বিপক্ষে একাধিক চমক নিয়ে দল ঘোষণা করল চেন্নাই

আইপিএল স্কোয়াডে জায়গা পেলেও একাদশে সুযোগ পাবেন কিনা তা নিয়ে শুরু থেকেই অনেক আলোচনা ছিল। ...

মুস্তাফিজের শেষ ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা সরাসরি দেখবেন এক নজরে দেখে নিন

মুস্তাফিজের শেষ ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা সরাসরি দেখবেন এক নজরে দেখে নিন

আইপিএলে আজ (বুধবার) মুস্তাফিজুর রহমানের চেন্নাই সুপার কিংস ও পাঞ্জাব কিংস মুখোমুখি হবে। রাতে উয়েফা ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে