| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মুস্তাফিজ-ধোনির মাস্টারপ্ল্যানে অদ্ভুত জায়গায় দাঁড়িয়ে কিপিং করেছেন ধোনি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ০৯ ১৩:৩৯:৩১
মুস্তাফিজ-ধোনির মাস্টারপ্ল্যানে অদ্ভুত জায়গায় দাঁড়িয়ে কিপিং করেছেন ধোনি

কলকাতা নাইট রাইডার্সের ইনিংসের ১৮ তম ওভারে বল হাতে মুস্তাফিজুর রহমান ব্যাটিংয়ে আন্দ্রে রাসেল আর যথারীতি স্টাম্পের পেছনে গ্লাভস হাতে দাঁড়িয়ে মহেন্দ্র সিং ধোনি৷ এক দিকে চোখ ভাল ভাবে আটকে গেল সবার কিপিং করার জন্য ধোনি যেখানে দাঁড়িয়ে আছেন কিছুটা অদ্ভুত ভাবে। কারণ গ্লাভস হাতে এটা ধোনির আইডিয়াল জায়গা কম নয়৷ তবে কোনো কারণ ছাড়া এমনটা করেননি। পাঁচবারের আইপিএল শিরোপা জয়ী অধিনায়ক। বরং এটা ছিল ১ মাস্টার প্ল্যানের অংশ। মুস্তাফিজ অফ স্টাম্পের বাইরে বল করবেন এবং সেটা।আরও বাইরের দিক দিয়ে বের হয়ে যাবে। আর সে জন্যই ধোনি নিজের জায়গা ছেড়ে বেশ কিছুটা সরে স্টান্স নিয়ে এই প্ল্যানে বাজিমাত করেছেন মুস্তাফিজুর রহমান।

ডেথ ওভার ব্যাটিং স্পেশালিস্ট রাসেল ওভার গুলোতে সাধারণত ডিপয়েন্ট ক্রিজে দাঁড়িয়ে থাকেন। ওত পেতে থাকেন কখন ১ ইয়র্কার ভুল জায়গায় পড়বে এবং তিনি হাঁকাবেন বিশাল ছক্কা। কিন্তু সোমবার সেটা করতে পারেনি রাসেল। একে তো মুস্তাফিজ স্লোয়ার ছেড়েছেন তার উপর বল ফেলেছেন রাসেল এর শুটিং রেঞ্জের বাইরে ফলাফল পিস অ্যামেজিং মাস্টারপ্ল্যান সামনে। নাকানিচোবানি খেয়েছেন আন্দ্রে রাসেল। দুই রান সঙ্গে তুলে নিয়েছেন দুই টি উইকেট। উদ্ধার করেছেন দেশে ফেরার আগে রেখে আসা নিজের পার্পল ক্যাপ।

শেষ ওভারে দু উইকেট পেলেও মুস্তাফিজ সেরা। এমনকি ম্যাচের টার্নিং পয়েন্ট যে ১৮ তম ওভারে তার দৃষ্টি এড়ায়নি। সাবেক ব্রিটিশ ক্রিকেটার মাইকেল ভনের অফিসের করা ওভারের প্রশংসায় পঞ্চমুখ এই ধারাভাষ্যকার বলেছেন, কী ভাবে ফিজের মাস্টারমাইন্ডের কাছে ধরাশায়ী হয়েছেন আন্দ্রে রাসেল। রাসেলের বিপক্ষে সে কোথায় বোলিং করেছেন রাসেল হয়তো ভেবেছে আমার চোখের লাইন থেকে একটু দূরে বল করবে উইকেটে বল রাখবে, কিন্তু মুস্তাফিজ কোথায় বোলিং করেছে দেখুন সে এমন জায়গায় বোলিং করেছে এমএস ধোনির গ্লাভসে ও এজ হচ্ছে রাসেল হয়তো এক্সট্রা কাভারের ওপর দিয়ে খেলতে পারেআর সেই সামর্থ্য আছে।

কারণ সে খুবই পাওয়ারফুল। কিন্তু সে তার আয়ত্বের মাঝে বল পায়নি। অন সাইড দিয়ে সে বেসবলের মতো করে খেলার চেষ্টা করেছে। খুব সম্ভবত সেটাই সঠিক সিদ্ধান্ত। কিন্তু পেস স্পিন বোলিং হলে এবং আপনার থেকে ক্রমশই দূরে সরে গেলে খেলা কঠিন। তারা বেশির ভাগ বল মিস করেছে। এতে অবাক হওয়ার কিছু নেই। এই ধরনের অ্যাঙ্গেলে বলে খেলা কঠিন৷ জাতীয় দলের জার্সিতে বল হাতে অ্যাভারেজ পারফর্ম করা মুস্তাফিজ চলমান আইপিএল এর সেরা বোলার সামনে ২০ ওভারের বিশ্বকাপ তার আগে সিএসকের হলুদ জার্সি গায়ে জড়াতেই মুস্তাফিজ কী ভাবে সফল হচ্ছেন এই প্রশ্নের উত্তর খুঁজে বের করার সময়নিশ্চয়ই এসেছে.

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে