| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

কলকাতার শক্তিশালী ব্যাটিংয়ের বিপক্ষে মুস্তাফিজ ফেরাতে পারবেন পার্পল ক্যাপ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ০৮ ১২:০২:২৭
কলকাতার শক্তিশালী ব্যাটিংয়ের বিপক্ষে মুস্তাফিজ ফেরাতে পারবেন পার্পল ক্যাপ

এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের প্রতিটা ম্যাচের আগে ১ টা কমন প্রশ্ন, মুস্তাফিজুর রহমান কে খেলানো হবে? আজ সোমবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে সিএসকে খেলতে নামছে নিজেদের ঘরের মাঠে সেই ম্যাচের আগে ওই একই প্রশ্ন। মুস্তাফিজ খেলবেন তাঁকে খেলানো হবে প্রশ্নটা অযৌক্তিক না। ক্রিকেট বিষয়ক তুমুল জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর এই ম্যাচের প্রিভিউ করেছে সেই প্রিভিউতে সম্ভাব্য যে একাদশ তারা দিয়েছে ১২ জন প্লেয়ারের নাম দিয়েছেন ইম্প্যাকট সহ সেখানে কিন্তু মুস্তাফিজের নাম। মুস্তাফিজ বাংলাদেশে এসেছিলেন ওই টি টোয়েন্টি ওয়ার্ল্ডকাপের ভিসা প্রক্রিয়া সম্পন্ন করানোর জন্য যুক্তরাষ্ট্রের সেটা শেষ করে। এরই মধ্যে তিনি ভারতে চলে গেছেন। কিন্তু চেন্নাই সুপার কিংস কি এই কলকাতার বিপক্ষে ম্যাচটাতে মুস্তাফিজকে না খেলানোটা অ্যাফোর্ড করতে পারে কিনা? ১ প্রশ্ন এবং আরেকটা প্রশ্ন যদি খেলেন, তাহলে মুস্তাফিজ কি তার পার্পল ক্যাপ ফিরিয়ে আনতে পারবেন?

অদ্ভুত অবস্থায় প্রতিটা ম্যাচের আগে মুস্তাফিজের খেলা হবে কি না এই আলোচনা থাকে। তখন প্রথম ম্যাচের আগে আলোচনা কী ছিল? মুস্তাফিজকে চেন্নাই সুপার কিংস ব্যাকআপ অপশন হিসেবে কিনেছে তার ফলে তাঁর উপর কতটা আস্থা থাকবে, তাঁকে খেলানো হবে কি না। ওই ম্যাচটাতে তাঁকে খেলানো হল পাথিরানার ইনজুরির কারণে খেলেননি মুস্তাফিজ খেললেন চার উইকেট, পেলেন ম্যান অব দা ম্যাচ হলেন তারপরে দ্বিতীয় ম্যাচের আগে প্রশ্ন মুস্তাফিজকে খেলানো হবে কি না এই প্রশ্ন ছিল কারণ পাথিরানা ইঞ্জিরি থেকে ফিরে এসেছেন এখন ফিট।

কলকাতা প্রথম ম্যাচটাতে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে তারা ২০৮ রান করে জিতেছে। পরের ম্যাচটা আরসিবির বিপক্ষে ১৮২ রান তাড়া করে জিতেছে ১৩ বল হাতে রেখে জয় পেয়েছে। আবার পরের ম্যাচটা তো দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে প্রায় রেকর্ড করে ফেলেছিল ২৭২ রান তারা তুলেছে এবং কলকাতা নাইট রাইডার্সের বিস্ফোরক ব্যাটিং সেটা ব্যাটিংয়ের শুরুর দিকে বলেন বা হচ্ছে লোয়াড় বলেন, দুই জায়গাতেই তারা বিস্ফোরক শুরু করে। ফিল্ট রয়েছে এবং নিজেকে আবার নতুন করে আবিষ্কার করা সুনীল নারিন রয়েছে এবং এই দু জন যে ব্যাটিং করছেন কেকেআর এ বারের আইপিএলে পাওয়ার প্লে তে সবচেয়ে বেশি রান তোলা দল হচ্ছে তারা ওভারপ্রতি ১২ করে তাঁরা তুলেছেন তো এই জায়গাটাকে তাদের কনটেন্ট করার জন্য এখানে মুস্তাফিজ খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন।

কলকাতার শেষ দিকে ও বিস্ফোরক ব্যাটসম্যান রয়েছেন আন্দ্রে রাসেল রয়েছেন রিঙ্কু সিং। শেষ দিকে ডেথ ওভারের জন্য মুস্তাফিজ গুরুত্বপূর্ণ রাখতে পারেন। কারন এ বারের আইপিএলে যে ৩ ম্যাচ খেলেছেন তিনি সেই জায়গাতে মুস্তাফিজকে প্রতিটা ম্যাচে দেখেছি চেন্নাই সুপার কিংস ১ নির্দিষ্ট রোলে ফিজকে খেলাচ্ছেন। সেই রোলটা এটা অনেক বড় ইনিংসের তিনটি অংশে তাঁর রোলটা রয়েছে। পাওয়ার প্লেতে মুস্তাফিজ এক ওভার বোলিং করেন। মিডল ওভারে এক ওভার বোলিং করেন এবং ডেথ ওভারে তিনি ২ ওভার বোলিং করেন।

শুরুর পাওয়ার প্লে এবং ডেথ ওভারে হচ্ছে সেই মানে সব ব্যাটিংয়ের জায়গাটা ওই জায়গাটাতে মুস্তাফিজকে না খেলানোর অপশনও আসলে দেখতে পারছি না। আসলে এ মুস্তাফিজকে একাদশবাইরে রাখার কোনো সুযোগ অন্তত দেখতে পাচ্ছি না। আরেকটা জিনিস হচ্ছে মুস্তাফিজ ভারতে ফিরে গেছেন তিনি তার পার্পল ক্যাপ টা ফেরাতে পারবেন কি না। এখন এটা আপনারা অনেকে বলতে পারেন যে পার্পল ক্যাপ নিয়ে এত মাতামাতি করার কিছু নেই।

উইকেট শিকারীর মাথায় পার্পল ক্যাপ টা থাকে যেটা মুস্তাফিজের মাথায় ছিল। এখন মুস্তাফিজ এই মাঝখানে ১ ম্যাচ খেলে এর মধ্যে দিয়ে ম্যাচ খেলে হয়তো তিনি সেটা পুনরুদ্ধার করতে পারতেন। এরই মধ্যে তিন ম্যাচে সাত উইকেট। এরমধ্যে আট উইকেট নিয়ে রাজস্থান রয়্যালস এর যুজবেন্দ্র চাহাল তাঁর মাথায় বর্তমান ক্যাপ। কিন্তু ৭ উইকেট মুস্তাফিজের। আজ উইকেট পেলেই হয় নিজের মুকুট আবারও ফিরিয়ে নিতে পারবেন ফিজ। আজ সোমবারের ম্যাচটা কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে এরকম শক্তিশালী ব্যাটিং লাইন আপের বিপক্ষে মুস্তাফিজকে খেলানো হবে মুস্তাফিজের জন্য এটা ১ বিরাট বড় চ্যালেঞ্জ৷ এবং তাঁকে যদি খেলানো হয় তাহলে পার্পল ক্যাপের মুস্তাফিজ আবার ফিরিয়ে আনতে পারবেন, সেই আশাটা আমরা মাঠে ম্যাচ ঘোরানোরএ পর্যন্ত করতে পারছেন। সূত্র- নট আউট নোমান

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

দায়িত্ব পেয়েই বাবরদের নতুন লক্ষ্য নির্ধারন করলেন নতুন কোচ

দায়িত্ব পেয়েই বাবরদের নতুন লক্ষ্য নির্ধারন করলেন নতুন কোচ

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি গ্যারি কার্স্টেন কোচ হিসেবে প্রায় সবকিছুই পেয়েছেন। ২০১১ সালে, তিনি ভারতের কোচ ...

আইপিএলে থেকে দেশে ফিরে মুস্তাফিজ পাবেন মাত্র ১২ লাক্ষ ৫০ হাজার টাকা

আইপিএলে থেকে দেশে ফিরে মুস্তাফিজ পাবেন মাত্র ১২ লাক্ষ ৫০ হাজার টাকা

এবারের আইপিএলে দুর্দান্ত শুরুর পর আইপিএলে খেলার অযোগ্য বাংলাদেশের স্ল্যাশিং মেস্ট্রো মুস্তাফিজুর রহমান। এ কারণে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে