| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শক্তিশালী দলের নামছে আর্জেন্টিনা, দেখে নিন গোল স্কোর-

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৬ ২২:০৭:৩৪
শক্তিশালী দলের নামছে আর্জেন্টিনা, দেখে নিন গোল স্কোর-

কোপা আমেরিকার প্রস্তুতি হিসেবে ইউরোপের দুই দলের মুখোমুখি হতে চেয়েছিল বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এটি সম্ভব হয়নি এ কারণ লিওনেল স্কালোনির দল দুটি কনকাকাফ দেশের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেছে। তারা প্রথম খেলায় এল সালভাদরকে বড় ব্যাবধানে হারিয়েছে। তাদের সামনে এখন কোস্টারিকা, একটি দেশ যারা সম্প্রতি কোপা আমেরিকার জন্য যোগ্যতা অর্জন করেছে। এই ম্যাচের ফর্মেশনে বড় পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছেন স্কালোনি।

এই প্রতিবেদন টি লেখা পর্যন্ত ৮১ মিনিটের খেলা চলে আর্জেন্টিনা- ৩ কোস্টারিকা- ১। বিরতী থেকে ফিরে ডিমারিয়ার অসাধারণ ফ্রি কিকে সমতায় ফিরল আর্জেন্টিনা। পরের মিনিটে ম্যাক এলিস্টারের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। এর পর বদলি হিসাবে নেমে লাউতারো মারটিনেজ আরো একটি গোল করেন।

এর আগে আলবিসেলেস্তেদের বিপক্ষে জয়ের রেকর্ড ছিল না কোস্টারিকার। মোট সাতবার মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে আর্জেন্টিনা জিতেছে পাঁচটিতে এবং বাকি দুটি ড্র হয়েছে। কোস্টারিকার চেয়ে আর্জেন্টিনা যে শক্তিশালী তা বোঝা সহজ।দলের কোচের বক্তব্য বিষয়টিকে আরও পরিষ্কার করেছে। আগামীকাল (বুধবার) সকাল ৮টা ৫০ মিনিটে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কোস্টারিকা।

আলবিসেলেস্তে তারকা লিওনেল মেসি আগেই চোটের কারণে মাঠের বাইরে। শনিবার তাকে ছাড়া আর্জেন্টিনা জাতীয় দল কেমন কাটবে তার আভাস পাওয়া গেছে। মেসিই দলের লাইফলাইন, এই দল মেসি ছাড়াই ভালো ফুটবল খেলেছে। আর্জেন্টিনা ভক্তরাও খুশি হবেন। লিওনেল স্কালোনির নেতৃত্বে দলটি সঠিক কক্ষপথে রয়েছে। বিশ্ব চ্যাম্পিয়নদের আক্রমণাত্মক ফুটবলের বিপক্ষে ৩-০ গোলে হেরেছে এল সালভাদর।

আর্জেন্টাইন মাস্টারমাইন্ড বলেছেন, কালকের সেই ম্যাচের একাদশ হিসেবে অনেক পরিবর্তন আনা হবে। "আমরা পাঁচ বা ছয়টি পরিবর্তন করব," স্কালোনি বলেছিলেন। আমি বেনিতেজকে একটি সুযোগ দিতে চাই।" গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে বিশ্রাম দেওয়ার সুযোগ দেওয়া হবে ৩১ বছর বয়সী বেনিতেজকে। বেনিতেজ ২০২২ সাল থেকে ডাচ ক্লাব পিএসভি আইন্দহোভেনের হয়ে খেলছেন। এর আগে তিনি ফরাসি ক্লাব নিসে পাঁচ বছর কাটিয়েছেন। আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ জাতীয় দলের সাথে তিনটি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে।

অন্যদিকে, ডি মারিয়াদের বিপক্ষে ম্যাচটিকে শেখার উপলক্ষ্য হিসেবে নিয়েছেন কোস্টারিকা কোচ গুস্তাভো আলফারো, ‘এখন আমাদের সামনে বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে লড়াই। অবশ্যই এটা আমাদের জন্য শেখার একটা পরীক্ষা, আমরা সর্বোচ্চ সেরা পারফরম্যান্স করার চেষ্টা করব। কিন্তু তারা বিশ্বচ্যাম্পিয়ন। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে খেলার সুযোগটা আমরা পেয়েছি। ম্যাচটা আমাদের জন্য শেখার উপলক্ষ। বোর্ড প্রেসিডেন্ট আমাকে জিজ্ঞেস করেছিলেন, আমি আর্জেন্টিনার বিপক্ষে লড়াইয়ের জন্য প্রস্তুত কি না। আমি বলেছিলাম– হ্যাঁ, আমরা আর্জেন্টিনার বিপক্ষে খেলব।’

কোস্টারিকার বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ :

ওয়াল্টার বেনিতেজ, নাহুয়েল মলিনা, নিকোলাস ওটামেন্দি/ক্রিস্টিয়ান রোমেরো, জার্মান পেজ্জেলা, নিকোলাস তালিয়াফিকো, এঞ্জো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক-অ্যালিস্টার, লো সেলসো, আলেজান্দ্রো গার্নাচো, জুলিয়ান আলভারেজ ও আনহেল ডি মারিয়া।

খেলা দেখবেন যেভাবে

বাংলাদেশ থেকে ম্যাচটি সরাসরি দেখার সুযোগ রয়েছে। ভারতীয় সনি স্পোর্টস নেটওয়ার্কের চ্যানেলে দেখানোর কথা রয়েছে ম্যাচটি। এছাড়া আর্জেন্টিনা-কোস্টারিকার লড়াই দেখা যাবে ফুটবল বিষয়ক ওয়েবসাইট ইয়াল্লা টিভিতে অনলাইন স্ট্রিমিংয়ের মাধ্যমে।

তবে আপনি অনেক আনফিশিয়াল অ্যাপের মাধ্যমে সরাসরি খেলা দুটি দেখতে পাবেন। এছাড়া লাইভ খেলা চলাকালীন ফেসবুক ইউটুইবে সার্চ করে লাইভ খেলা দেখতে পাবেন। ঝামেলা ছাড়াই ফ্রিতে খেলা দুটি উপভোগ করতে আনফিশিয়াল অ্যাপ ডাউনলোড করতে পারেন।

অ্যাপ ডাউনলোড করতে এখানেক্লিক করুন-

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

৪ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব বদলে দিলেন প্যাটেল পার্পল, হায়দ্রাবাদ ম্যাচের আগে দেখে নিন মুস্তাফিজের জটিল হিসাব

৪ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব বদলে দিলেন প্যাটেল পার্পল, হায়দ্রাবাদ ম্যাচের আগে দেখে নিন মুস্তাফিজের জটিল হিসাব

গতকাল রাতে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের টার্গেটে জয় পেয়েছে পাঞ্জাব। প্রথম ব্যাট করে কলকাতা ২০ ...

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করলো বিসিবি

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করলো বিসিবি

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে তৃতীয় স্থান থেকে। অন্য কথায়, বিশ্বকাপের টিকিট পাওয়ার এটাই ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে