| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা, সরাসরি মোবাইলে যেভাবে খেলা দেখবেন

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২২ ২৩:১৬:৪৫
ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা, সরাসরি মোবাইলে যেভাবে খেলা দেখবেন

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। কাতারে ২০২২ বিশ্বকাপ আর্জেন্টিনার জন্য ৩৬ বছরের শিরোপা খরা শেষ করে। এই বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক লিওনেল মেসি। এতে কেউ দ্বিমত করবে না। কারণ তিনি একাই দলের শিরোপা জিতেছেন। কিন্তু এখন তার সংক্রমণের প্রবণতা বাড়তে শুরু করেছে। কারণ তার বয়স বাড়ছে। তিনি সম্ভবত আর বেশি দিন খেলতে পারবেন না। তাই মেসিকে ছাড়া খেলতে অভ্যস্ত হওয়ার সময় এসেছে আর্জেন্টিনার। এমনটাই মনে করেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

দীর্ঘ অনুপস্থিতির পর আবারও আন্তর্জাতিক ম্যাচে ফিরেছে আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে সেই বিতর্কিত ম্যাচে প্রথমবারের মতো মাঠে নামে আর্জেন্টিনা। আর্জেন্টিনা আগামীকাল, শনিবার, ২৩ মার্চ, বাংলাদেশ সময় সকাল ৬.৩০ টায় এল সালভাদরের বিপক্ষে খেলবে। এই ম্যাচের আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কোচ লিওনেল স্কালোনি।

আগামীকালের ম্যাচ মিস করবেন আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক লিওনেল মেসি। ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েছেন তিনি। বিকল্প হিসেবে কাকে বাদ দেওয়া হবে এমন প্রশ্নের জবাবে স্কালোনি বলেন: মেসির কোনো বিকল্প নেই। আমরা জানি এটা অনন্য. আমরা তাকে এই ম্যাচে অন্তর্ভুক্ত করতে চেয়েছিলাম। কিন্তু এই ঘটবে না। এখন তাকে ছাড়াই খেলতে হবে। আগেও খেলেছি এবং ভালো করেছি। মেসি ছাড়া খেলতে অভ্যস্ত হওয়ার এটাই সুযোগ।

তাকে আরও প্রশ্ন করা হয় আপনার ভবিষ্যৎ কি। ব্রাজিলের বিপক্ষে ম্যাচের পর আর্জেন্টিনার দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন তিনি। এমন প্রশ্নের উত্তরে স্কালোনি বলেন, 'আমি যা বলেছিলাম তা ছিল আমার চিন্তাভাবনা, বিবেচনার বিষয়। কঠিন একটি বছর কাটানোর ফলেই ওই ভাবনা এসেছিল। বিশ্বকাপ জয়ের পর কঠিন একটি বছর ছিল। কেবল ফুটবলের জন্যই নয়, ব্যক্তিগত জীবনেও সময়টা ছিল নতুন করে ভেবে দেখার। আমরা কী করতে চাই, তা জানার এবং ভাবার সময় ছিল ওটা। গুরুত্বপূর্ণ বিষয়গুলো সামনে আসছিল এবং আমাদের আরও দৃঢ় হতে হতো। ওই মুহূর্তে আমি এটাই বলেছিলাম।'

তিনি আরও বলেন, 'বিষয়টি নিয়ে ভাবার পর সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনার দরকার ছিল। আমরা (কোচিং স্টাফ) কখনোই বলিনি যে, দায়িত্ব চালিয়ে যাব না, তবে নতুন পরিকল্পনায় কৌশল সাজাতে হতো স্থবিরতা যেন না আসে। প্রতিদ্বন্দ্বিতা চালিয়ে যাওয়াটাই মূল বিষয়। সেটা নিয়েই আমি উদ্বিগ্ন ছিলাম। আমার মনে হয়েছিল সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলা দরকার।' পরিবারও এখানে বড় একটা ব্যাপার ছিল, বললেন স্কালোনি, 'সবকিছু নিয়ে আলোচনা করা হয়েছে এবং প্রত্যেকে তাদের মতামত দিয়েছে। একজন ফুটবলারের জীবন মানেই পরিবার থেকে দূরে থাকা তবে লক্ষ্য সবসময় একই থাকে, জাতীয় দলের জন্য সেরাটা করার চেষ্টা করা।

খেলা যেভাবে দেখবেন

বাংলাদেশের বা এশিয়ার কোন চ্যানেলে এই খেলা দেখা যাবে না। খেলা দেখার জন্য বিভিন্ন অনফিশিয়াল আপ্যের সাহায্য নিতে পারেন বা খেলা চলাকালী সময়ে ফেসবুক বা ইউটিউবে সার্চ করে খেলা দেখতে পারবেন। এখানে আমাদের ওয়েবসাইটে সব সময় আপডেট দেওয়া হবে। আমাদের ওয়েব সাইট ফলো করতে পারেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকা না থাকা নিয়ে মুখ খুললেন ব্রাভো

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকা না থাকা নিয়ে মুখ খুললেন ব্রাভো

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্বপ্নের শুরুর পর গত তিন ম্যাচেই ফর্ম হারিয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। প্রথম ...

হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগে মুস্তাফিজকে নতুন নাম দিল ধোনিরা

হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগে মুস্তাফিজকে নতুন নাম দিল ধোনিরা

চলমান আইপিএলে একটি দলে প্রবেশ নিয়ে শঙ্কা ছিল, তবে বদলি দল পাওয়ার পর শুরুর লাইন ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে