| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ব্যাপক ঝড়-বৃষ্টির খবর দিলো আবহাওয়া অফিস

জাতীয় ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২৩ ২১:১৪:৩৬
ব্যাপক ঝড়-বৃষ্টির খবর দিলো আবহাওয়া অফিস

আবহাওয়া অধিদপ্তরের মতে, দেশের ১৭টি অঞ্চলে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বাতাস বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে (আবার) এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে, এই পরিসংখ্যানটি আজ (২৩ ফেব্রুয়ারি) দুপুর ১টা পর্যন্ত অভ্যন্তরীণ নদীবন্দরগুলির আবহাওয়ার পূর্বাভাসের পরিসংখ্যান।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম স্বাক্ষরিত পূর্বাভাসে বলা হয়েছে, রংপুরের পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী জেলায় আবহাওয়াবিদ এম. নোয়াখালী। , কুমিল্লা, চট্টগ্রাম ও সিলেট। ঘন্টায় ৪৫ থেকে ৬০ কিমি বেগে সক্রিয় বাতাস সহ মাঝে মাঝে বৃষ্টি বা বজ্রঝড় সম্ভব। এসব এলাকার নদীবন্দরগুলোকে সতর্ক সংকেত নম্বর প্রদর্শন করতে বলা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ ছাড়া এদিন সন্ধ্যা থেকে আগামীকাল শনিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস বলেছে, সারাদেশে শুক্রবার দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। তবে রাতের তাপমাত্রা সামান্য কমবে। শনিবার দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়বে। এর পরদিন রোববার (২৫ ফেব্রুয়ারি) দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। এ কয়েক দিন ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

একাধিক চমক নিয়ে ২য় টি টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করলো টাইগার কোচ হাথুরু

একাধিক চমক নিয়ে ২য় টি টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করলো টাইগার কোচ হাথুরু

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

প্রথম ম্যাচে ভাল করলেও একাদশে জায়গা হারাবেন সাইফুদ্দিন

প্রথম ম্যাচে ভাল করলেও একাদশে জায়গা হারাবেন সাইফুদ্দিন

মুস্তাফিজ ফিরলে দলে আমার জায়গা হবে কি না জানি না অসহায়ের মতো বললেন পেসার সাইফ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে