| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নেইমার কবে মাঠে ফিরবেন মুখ খুললেন কোচ দরিভাল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২১ ২৩:০৯:২৯
নেইমার কবে মাঠে ফিরবেন মুখ খুললেন কোচ দরিভাল

সামনের ক্রুসিয়েট লিগামেন্টের ইনজুরির কারণে দীর্ঘদিন ধরে খেলার বাইরে রয়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। এ কারণে দলের চিকিৎসক রদ্রিগো লাসমার বলেছেন আগামী কোপা আমেরিকায় তার ম্যাচ অনিশ্চিত। নেইমার অবশ্য এরই মধ্যে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছেন। তিনি আল হিলাল সৌদি ক্লাবের ফিটনেস ক্যাম্পে যোগ দিয়েছেন। এদিকে দলের প্রধান তারকা ফিরে আসা নিয়ে মন্তব্য করেছেন সেলেকাও কোচ দারিভাল জুনিয়র।

এক মাস আগে ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর তিনি মন্তব্য করেন নেইমার বিশ্বের সেরা তিন ফুটবলারের একজন। দারিভাল বলেন, স্ট্রাইকার এখনও তার পরিকল্পনায় রয়েছে। তবে জাতীয় দলে ফিরতে কী করতে হবে তাও মনে করিয়ে দিয়েছেন নতুন কোচ। ইএসপিএন-এর এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

নেইমারের পুনর্বাসন সম্পর্কে জিজ্ঞাসা করা হলে দারিভাল বলেছিলেন: "এটি আমাদের প্রধান প্রকল্পগুলির মধ্যে একটি। নেইমার আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। তিনি নিজেও এটি জানেন। তিনি বিশ্বের সেরা ফুটবলারদের একজন। আমরা আশা করি সে ফিরে আসবে। সম্পূর্ণ ফিটনেস নিয়ে।

আর তখনই ব্রাজিল কোচ জানালেন জাতীয় দলে ফিরতে তাকে কী করতে হবে। তবে তাকে আত্মবিশ্বাসী হতে হবে। শান্ত ভারসাম্যপূর্ণ হন এবং সবকিছুর উপরে তার খেলায় মনোনিবেশ করুন। তিনি পুরোপুরি ফিট হয়ে গেলে আমাদের অপারেশনের অংশ হবেন।

মাঠের পারফরম্যান্সে ব্রাজিল সর্বশেষ বিশ্বকাপের পর থেকেই ব্যাকফুটে আছে। দক্ষিণ আমেরিকা বিশ্বকাপ বাছাইয়ের টেবিলে তাদের অবস্থান ছয়ে। ছয় ম্যাচে তারা মাত্র দুটি জয় পেয়েছে, হেরেছে তিনটিতে। পুনরায় বাছাই খেলতে সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা সেপ্টেম্বরে মাঠে নামবে। তবে তার আগে আছে আরেকটি বড় প্রতিযোগিতা কোপা আমেরিকা। এসিএলে ভোগা নেইমার পায়ে সার্জারির কারণে লাতিন আমেরিকার বড় এই টুর্নামেন্ট মিস করতে যাচ্ছেন। সম্প্রতি তিনি আল-হিলালে ফিরে পুনর্বাসনের কাজ শুরু করেছেন।

উল্লেখ্য, ২০১০ সালের আগস্টে ব্রাজিল জাতীয় দলে অভিষেক হয় নেইমারের। ১২৮টি আন্তর্জাতিক ম্যাচে তিনি ৭৯ গোল করেছেন। যা ব্রাজিলের হয়ে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের কীর্তি। চোটে পড়ার আগে নেইমার ব্রাজিল কিংবদন্তি পেলের সর্বোচ্চ গোলের রেকর্ড ছাড়িয়ে যান।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের বল স্পিন নাকি পেস এটা এখনও আমি বুঝে উঠতে পারিনি পাঞ্জাবের মারকুটে ব্যাটার শষাষ্ক ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে