| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

প্লে-অফ নিশ্চিত হবে কিনা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১৯ ১১:১৭:১১
প্লে-অফ নিশ্চিত হবে কিনা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের!

বিপিএলের চট্টগ্রাম পর্বের শেষ দিন সোমবার (১৮ ফেব্রুয়ারি) শুরু হবে দুটি ম্যাচ। এরপর রাউন্ডের ম্যাচটি ঢাকায় অনুষ্ঠিত হবে। তিন দলের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা এখনও অনিশ্চিত। নকআউট পর্ব নিশ্চিত করেছে মাত্র একটি দল। বাকি তিনটি স্থানের জন্য চারটি দল প্রতিদ্বন্দ্বিতা করছে।

দুই সিটিতে বাকি তিন দিনে ছয়টি ম্যাচ। অ্যাকশন প্যাকড চূড়ান্ত বিপিএল। একমাত্র রংপুর রাইডার্সই প্লে-অফ নিশ্চিত করেছে। টানা সাতটি জয়ের পর, তারা শীর্ষে না নীচে তা নিশ্চিত নয়।

বাকি তিনটি স্থানের জন্য চারটি দল প্রতিদ্বন্দ্বিতা করে। পয়েন্ট টেবিল বলছে সবার সুযোগ আছে। কুমিল্লা ও বরিশাল কিছুটা এগিয়ে। আর মাত্র এক ম্যাচ বাকি থাকতে ভালো সুযোগ রয়েছে চট্টগ্রামের। খুলনার জন্য ঝুঁকিপূর্ণ, তবে অসম্ভব নয়। সিলেট ও ​​ঢাকা আপাতত নিশ্চিত। তারা এই জটিল সমীকরণ থেকে স্বাধীন।

প্লে-অফের দৌড়ে এগিয়ে থাকা তিন দলের মধ্যে সবচেয়ে সহজ সমীকরণের সামনে দাঁড়িয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এখনও তিনটি ম্যাচ বাকি রয়েছে তাদের। ৯ ম্যাচ খেলে ৭ জয়ের ফলে ১৪ পয়েন্ট সংগ্রহ করেছে কুমিল্লা। তিন ম্যাচের মধ্যে মাত্র একটি ম্যাচ জিততে পারলেই নিশ্চিত হবে তাদের প্লে-অফে খেলা। আর দুইটি ম্যাচ জিতলে শীর্ষে দুইয়ে থেকে লিগ পর্বের খেলা শেষ করবে কুমিল্লা।

এদিকে পরিবর্তন এসেছে প্লে-অফের সূচিতে। ২৫ ফেব্রুয়ারির পরিবর্তে এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার একদিন পিছিয়ে ২৬ ফেব্রুয়ারি হবে। আর ২৭ ফেব্রুয়ারির পরিবর্তে ২৮ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ার। রিজার্ভ ডে বাড়াতেই এমন উদ্যোগ। তবে ১ মার্চের ফাইনাল অপরিবর্তিত।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

কলকাতার হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে আজকের সকল খেলা

কলকাতার হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে আজকের সকল খেলা

আইপিএলে দিনের একমাত্র ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস। রাতে ভ্যালেন্সিয়ার প্রতিপক্ষ বার্সেলোনা। ক্রিকেট আইপিএল কলকাতা ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে