| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

পাক তারকার চুক্তি থেকে বাদ পড়া নিয়ে যা বললেন অধিনায়ক শাহিন!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১৭ ১৫:৫৮:৪৯
পাক তারকার চুক্তি থেকে বাদ পড়া নিয়ে যা বললেন অধিনায়ক শাহিন!

পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়ক শাহীন আফ্রিদি। তিনি এর আগে পিএসএলে প্রথম অধিনায়কত্বের মাধ্যমে মনোযোগ আকর্ষণ করেছিলেন। তার নেতৃত্বে লাহোর কালান্দার্স গত পিএসএল জিতেছিল। একজন অধিনায়ক হিসেবে তিনি পাকিস্তানের কিংবদন্তি বিশ্বকাপজয়ী ক্রিকেটার ইমরান খানকে তার রোল মডেল মনে করেন। এদিকে, শাহীন তার সহকর্মী হারিস রউফ সম্পর্কেও কথা বলেছেন, যিনি সম্প্রতি পিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বরখাস্ত হয়েছেন।

শাহীন আফ্রিদির আগে পাকিস্তানের কোনো বয়সী দলের অধিনায়ক হিসেবে অভিজ্ঞতা ছিল না। সে নিজেও খুব একটা আগ্রহী ছিল না। কিন্তু শাহীনের আগ্রহ ইমরান খানের দ্বারা প্রভাবিত হয়েছিল। দেশের রাজনৈতিক দল, পিটিআই-এর প্রধান, ২০২১ সালে শাহীনকে দেশের নেতৃত্ব দেওয়ার জন্য মনোনীত করেছিলেন। ২০২১ সালে, লাহোর কালান্দায় একটি সভায় যোগ দেওয়ার সময়, ইমরান শাহীন ফ্র্যাঞ্চাইজির মালিক সামিন খান এবং কোচ আকিব জাভেদকে তাকে অধিনায়কত্ব দেওয়ার জন্য বলেছিলেন।

সাহিন এ বিষয়ে ইএসপিএন ক্রিকইনফোকে বলেন: "আমি বয়সের ভিত্তিতে কখনোই কোনো দলের অধিনায়কত্ব করিনি, সম্ভবত একবারই অনূর্ধ্ব-১৯ দলে। আমি কখনোই নেতৃত্বের প্রতি আগ্রহী ছিলাম না। কিন্তু ২০২১ সালে সেই ধারণা বদলে গেছে। আমি একবার রাষ্ট্রপতির পদে বসেছিলাম। অফিস।” সামিন ভাই এবং আকিব জাভেদের সাথে মন্ত্রী (ইমরান খান) তারপর ইমরান খান আমাকে নেতৃত্ব দিতে বললেন।

শাহিন আরও জানান, ‘এটা নিশ্চিত আপনি কখনোই ইমরান ভাইকে ‘‘না’’ বলতে পারবেন না। এরপর আমি লাহোরের সহ-অধিনায়ক থেকে অধিনায়ক হই। ২০২২ সালে আমরা শিরোপা জয়ের পর আমার ওপর আস্থা রাখার জন্য আমি ইমরান ভাইকে কৃতজ্ঞতা জানাই। তিনি বলেছিলেন— ‘‘বেশিরভাগ বড় পেসাররা দলকে নেতৃত্ব দিয়ে আসছে, কারণ তারা ফিল্ড সেটআপের বিষয় অনেক ভালো বুঝে। তারা জানে কখন কী করতে হবে, তার কাছ থেকে পাওয়া সেসব পরামর্শ আমার কাছে অনেক বেশি মূল্যবান এবং এজন্য আমি তাকে পুরো কৃতজ্ঞতা দিতে চাই।

এদিকে, গত ১৫ ফেব্রুয়ারি কেন্দ্রীয় চুক্তি থেকে পাক পেসার হারিস রউফকে বাতিলের ঘোষণা দেয় পিসিবি। গত ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে দল ঘোষণার আগে তিনি টেস্ট থেকে নিজের নাম প্রত্যাহারের কথা জানিয়েছিলেন। এ নিয়ে পিসিবির সঙ্গে তার দ্বন্দ্বও দেখা দেয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০২৩-২৪ টেস্ট সিরিজের স্কোয়াডে থাকতে না চাওয়ার বিষয়টি প্রমাণিত হওয়ায় পিসিবি পেসার হারিসকে শাস্তি দিয়েছে। কেন্দ্রীয় চুক্তি বাতিলের পাশাপাশি আগামী ৩০ জুন পর্যন্ত তাকে বিদেশের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অংশগ্রহণের এনওসি–ও দেওয়া হবে না।

এ নিয়ে হারিসের সতীর্থ শাহিন আফ্রিদি বলছেন, ‘হারিস মানসিকভাবে অনেক শক্তিশালী এবং আশা করি বিষয়টি তার ওপর সেভাবে প্রভাব ফেলবে না। পিসিবির সিদ্ধান্ত নিয়ে আমার কিছু বলার নেই, তবে আশা করি এই সময়টা তাদের এই সিদ্ধান্ত নেওয়ার জন্য উপযুক্ত নয় বলে বুঝতে পারবে। হারিস ভালো আছে, সে সবসময় পাকিস্তানের জন্য খেলতে প্রস্তুত।’

উল্লেখ্য, আজ (শনিবার) থেকে পিএসএলের নবম আসর শুরু হবে। যেখানে লাহোর কালান্দার্সের হয়ে একইসঙ্গে গতির ঝড় তুলতে দেখা যাবে শাহিন ও হারিসকে। সন্ধ্যা ৭টায় শাহিন লাহোর কালান্দার্স লড়বে শাদাব খানের দল ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে। তার আগে বিকেল সাড়ে ৫টা থেকে পিএসএলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে দুর্নীতিবাজ বলে ম্যাচ জয়ের পর মুখ খুললেন চেন্নাই অধিনায়ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে দুর্নীতিবাজ বলে ম্যাচ জয়ের পর মুখ খুললেন চেন্নাই অধিনায়ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মতো চোর বাটপার বোর্ড কখনও দেখিনি। মোস্তাফিজকে দেশে ফিরিয়ে নিয়ে বসিয়ে রাখায় ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে