| ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

লিডের ড্র করেও চ্যাম্পিয়ন আর্জেন্টিনা!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ০৩ ১৪:৫৫:১৬
লিডের ড্র করেও চ্যাম্পিয়ন আর্জেন্টিনা!

লিওনেল মেসি এবং অ্যাঞ্জেল ডি মারিয়া এবারের প্যারিস অলিম্পিকে খেলার যোগ্য। তার আগে আর্জেন্টিনাকে অবশ্যই দক্ষিণ আমেরিকার অলিম্পিক বাছাই পর্বে উত্তীর্ণ হতে হবে। ইতোমধ্যে তারা বাছাইয়ের চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তারা দুইবার নেতৃত্ব দিলেও জিততে ব্যর্থ হয়। আর্জেন্টিনা অনূর্ধ্ব ২৩ উরুগুয়ের বিপক্ষে ৩-৩ ড্র দিয়ে ম্যাচটি শেষ করেছে। তবে গ্রুপের চ্যাম্পিয়ন আলবিসেলেস্তেরা।

ভেনেজুয়েলার ডেলগাডো স্টেডিয়ামে খেলার ১১তম মিনিটে দুই গোলের লিড নেয় আর্জেন্টাইনরা। কিন্তু শেষ পর্যন্ত উরুগুয়ের কামব্যাকের গল্পই বলতে হয়েছে তাদের। ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে দুই দল। ম্যাচটি আর্জেন্টিনার জন্য একটি আনুষ্ঠানিকতা ছিল, যারা ইতিমধ্যেই ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল, কিন্তু উরুগুয়ের বিপক্ষে ড্র করেছিল।

ম্যাচ শুরুর মাত্র ১০ মিনিট বাকি ছিল, আর্জেন্টিনা উরুগুয়ের বিপক্ষে জোড়া গোল করে। ফলে তাদের জেতার প্রবল সম্ভাবনা ছিল। দুটি গোল করেন যথাক্রমে বালতাসার লুইস রদ্রিগেজ ও অ্যারন কুইরোস। সপ্তম ও একাদশ মিনিটে তরুণ দলকে উদযাপনের কারণ জানান তিনি। মিনিট পরে, উরুগুয়ে উদযাপনে তাদের দাড়ি টেনে ঘাটতি কমিয়ে দেয়। এই গোলটি এসেছে লুসিয়ানো রদ্রিগেজের পা থেকে।

অবশ্য আর্জেন্টিনার ব্যবধান আরও বাড়িয়ে নিতে বেশি সময় লাগেনি। দারুণ এক গোলে ২৪ মিনিটেই স্কোর ৩-১ করেন ফ্রান্সিসকো অগাস্টিন গঞ্জালেস। প্রথমার্ধের আর গোল পায়নি আকাশী-সাদা জার্সিধারীরা। উল্টো একটি গোল হজম করতে হয়। লিয়েন্দ্রো ব্রে’র বাধা টপকে ৪১ মিনিটে ভলিতে উরুগুয়ের দ্বিতীয় গোলটি করেন চেজার আরাউহো।

দ্বিতীয়ার্ধে আরও এক গোল হয় আর্জেন্টিনার জালে। ৬১ মিনিটে সেই গোল দিয়ে উরুগুয়েকে সমতায় ফেরান মাতিয়াল অ্যাবেলদো। বাকি সময়ে আরও কেউ গোল না পাওয়ায় ড্র নিয়ে ম্যাচের শেষ বাঁশি বাজে। তবে হাভিয়ের মাসচেরানোর দল ইতোমধ্যে গ্রুপের শীর্ষস্থান অর্জন করেছে। ৪ ম্যাচ শেষে তাদের ৮ পয়েন্ট। অন্যদিকে, ৪ পয়েন্ট নিয়ে উরুগুয়ে অলিম্পিক দৌড় থেকে বাদ পড়েছে।

উল্লেখ্য, অলিম্পিক বাছাইয়ের নিয়ম অনুযায়ী— ‘এ’ ও ‘বি’ এই দুই গ্রুপ থেকে দুটি করে চারটি দল উঠবে বাছাইপর্বের চূড়ান্ত পর্বে। সেখান থেকে শীর্ষ দুটি দল সুযোগ পাবে ২০২৪ প্যারিস অলিম্পিকে। ‘এ’ গ্রুপের সেরা দুইয়ে থেকে চূড়ান্ত পর্বে পা রেখেছে ব্রাজিল ও ভেনেজুয়েলা। ‘বি’ গ্রুপ থেকে আর্জেন্টিনা ও প্যারাগুয়ে চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে।

বাছাইয়ের চূড়ান্ত পর্বে আগামী ৫ ফেব্রুয়ারি আর্জেন্টিনার প্রথম প্রতিপক্ষ ভেনেজুয়েলা। পরবর্তীতে ৮ ফেব্রুয়ারি প্যারাগুয়ে ও ১১ ফেব্রুয়ারি ব্রাজিলের বিপক্ষে নামবে আর্জেন্টিনা। অন্যদিকে, ব্রাজিল ৫ ফেব্রুয়ারি প্যারাগুয়ে ও ৮ ফেব্রুয়ারি ভেনেজুয়েলার মুখোমুখি হবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ঘরের মাঠে ভারতীয় মহিলা জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই ...

পর পর ৩ ম্যাচে বাজে বোলিংয়ের পর হায়দ্রাবাদের শক্তিশালী ব্যাটিং লাইনের বিপক্ষে দলে সুযোগ হারাবেন মুস্তাফিজ, মুখ খুললেন বোলিং কোচ ব্রাভো

পর পর ৩ ম্যাচে বাজে বোলিংয়ের পর হায়দ্রাবাদের শক্তিশালী ব্যাটিং লাইনের বিপক্ষে দলে সুযোগ হারাবেন মুস্তাফিজ, মুখ খুললেন বোলিং কোচ ব্রাভো

আগামী কাল ২৮ এপ্রিল হায়দ্রাবাদের মুখোমুখি হবে মুস্তাফিজের চেন্নাই। গত ম্যাচে ২১০ রান করেও হারতে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে