| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনার ম্যাচে ফাউলের ​​ছাড়াছড়ি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ২২ ১২:৩৮:৩৫
আর্জেন্টিনার ম্যাচে ফাউলের ​​ছাড়াছড়ি

আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের কোচ জাভিয়ের মাশ্চেরানো এবং অলিম্পিক কমিটির সভাপতি টমাস বাখ চেয়েছিলেন বিশ্বকাপজয়ী লিওনেল মেসি প্যারিস অলিম্পিকে খেলুক। তাদের ইচ্ছা দৃশ্যমান হতে চলেছে। আর্জেন্টিনার গণমাধ্যমের খবরে বলা হয়েছে, প্যারিস অলিম্পিকে খেলার আগ্রহ প্রকাশ করেছেন মেসি। বিশ্ব চ্যাম্পিয়ন ডি মারিয়াও বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের সঙ্গে অলিম্পিকে খেলতে চান। তবে তারা চাইলেই যে অলিম্পিকে খেলতে পারবে তা নয়। এ জন্য আর্জেন্টিনাকে প্রথমে কোয়ালিফাইং রাউন্ড ক্লিয়ার করতে হবে।

অলিম্পিক ফুটবলের জন্য দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্ব গতকাল শনিবার (২১ জানুয়ারি) শুরু হয়েছে। যেখানে ২০০৮ সালের অলিম্পিক স্বর্ণজয়ী সবে টিকে ছিলেন। প্যারাগুয়ের সাথে পয়েন্ট ভাগাভাগি করে মাশ্চেরানোর ছাত্ররা মাঠের বাইরে চলে যায়। গ্রুপের অন্য দলগুলো হলো চিলি, পেরু ও উরুগুয়ে।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে দুটি দল অলিম্পিকে খেলার সুযোগ পাবে। অঞ্চল থেকে ১০ টি দল অংশ নিয়েছে এবং দুটি গ্রুপে নির্বাচিত হবে। ‘এ’ গ্রুপে ব্রাজিলের সঙ্গী ভেনিজুয়েলা, কলম্বিয়া, বলিভিয়া ও ইকুয়েডর। প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুটি দল বাছাইপর্বের ফাইনালে উঠবে। চার দলের প্রতিযোগিতা শেষে সেরা দুই দল জায়গা পাবে প্যারিস অলিম্পিকে।

রবিবার (২২ জানুয়ারি) ভেনেজুয়েলার এস্তাদিও মিশেল ডেলগাডোতে প্যারাগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। মাঠে খেলা ছাড়াও পেশী শক্তির প্রভাব তরুণদের ম্যাচেও দেখা যায়। রেফারি উভয় দলের দ্বারা ৩৩টি ফাউল গণনা করেন। যেখানে আর্জেন্টিনা ১১ এবং প্যারাগুয়ে ২২।

ম্যাচের প্রথমার্ধে বল দখল ও আক্রমণে এগিয়ে থাকলেও গোল করতে পারেনি আর্জেন্টিনা। তাই গোলশূন্য বিরতিতে যায় দুই দলই। বিরতি থেকে গোলের জন্য মরিয়া হয়ে ফিরে আসে দুই দলই। কিন্তু পরিস্থিতির বিপরীতে ম্যাচের ৬৭তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন দিয়েগো গোমেজ। এই গোলের প্রতিশোধ নিতে মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা।

ম্যাচের ৭৩তম মিনিটে রিভার প্লেটের ক্লাউদিও এচেভেরির বদলে মাঠে নামেন মাশ্চেরানো। সম্প্রতি তাকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। ম্যাচের ৯০তম মিনিটে কাস্ত্রোকে বল দেন এচেভেরি। বলটি কাস্ত্রোর পা ভেদ করে গুন্ডোর কাছে যায়, যিনি আর্জেন্টিনাকে বাঁচাতে বল জালে দেন। একই সঙ্গে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনার তরুণরা। তবে এই গ্রুপের দ্বিতীয় ম্যাচে চিলির বিপক্ষে ১-০ গোলে জিতে মাঠ ছাড়ে পেরু। এক ম্যাচ পর ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। শীর্ষে পেরুর নম্বর ৩।

ম্যাচ শেষে কোচ মাশ্চেরানো সুযোগ মিস করা এবং তিন পয়েন্ট না পাওয়ায় দুঃখ প্রকাশ করে বলেন, আমরা ম্যাচে ভালো খেলছি। প্রথম ১৫-২০ মিনিটে কিছু সুযোগ তৈরি করেছিল, কিন্তু পুঁজি করতে পারেনি, যা আমাদের দ্বিতীয়ার্ধে ব্যয় করতে হয়েছিল।

আর্জেন্টিনার পরের ম্যাচ বুধবার পেরুর বিপক্ষে। ‘এ’ গ্রুপে ব্রাজিলের প্রথম ম্যাচে কাল বলিভিয়ার বিপক্ষে।

উল্লেখ্য, অলিম্পিকের শেষ দুই ম্যাচে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। তাই এখন সোনা জয়ের লক্ষ্য নিয়ে প্যারিসে যেতে চান তিনি। যার জন্য লিওনেল মেসি ও অ্যাঞ্জেলো ডি মারিয়া এবং জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনিকে অলিম্পিকে পাঠানোর কথা ভাবছে এএফএ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে এই সিরিজ ...

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

একজন ক্রিকেট টানা ভালো ফর্মে থাকবে তা অনেক কঠিন ব্যাপার কোন ক্রিকেটার সময়ে ফর্মে আবার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে