| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

যে ভাবে রাতারাতি ২৫ কোটি টাকা ইনকাম করলেন শচীন টেন্ডুলকার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ৩০ ১২:২৭:৫০
যে ভাবে রাতারাতি ২৫ কোটি টাকা ইনকাম করলেন শচীন টেন্ডুলকার

আজাদ ইঞ্জিনিয়ারিং-এর আইপিও আজ শেয়ার বাজারে তালিকাভুক্ত হয়েছে। ৩৭ শতাংশ প্রিমিয়ামের সঙ্গে আইপিও তালিকাভুক্ত করা হয়েছে। আইপিও তালিকাভুক্তির ফলে বিনিয়োগকারীরা নিশ্চিতভাবে উপকৃত হয়েছেন। কিন্তু ক্রিকেটের ঈশ্বর হিসেবে পরিচিত সচিন তেন্ডুলকার এতে সবচেয়ে বেশি অর্থ উপার্জন করেছেন।

মার্চ মাসে আজাদ ইঞ্জিনিয়ারিংয়ে ৫ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন তেন্ডুলকার। আজ হায়দরাবাদের আজাদ ইঞ্জিনিয়ারিংয়ের শেয়ার তালিকাভুক্ত করার পর ৫৩১ শতাংশের ব্যাপক রিটার্ন পেয়েছেন তিনি। এর পর একদিনেই ২৬.৫ কোটি টাকা আয় করেছেন সচিন। ইকোনমিক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, বিনিয়োগে ২৬.৫ কোটি টাকা লাভ করে অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার মিচেল স্টার্ককে পেছনে ফেলেছেন তেন্ডুলকার। স্টার্ক এবার আইপিএলে সব থেকে বেশি টাকা পেয়েছেন। প্রায় ২৫ লাখ টাকা।

মিচেলকে ডিসেম্বরের শুরুতে ২৪.৭৫ কোটি টাকায় কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের সবচেয়ে দামি খেলোয়াড় তিনি। কিন্তু তেন্ডুলকার একদিনে তার থেকে বেশি অর্থ উপার্জন করলেন। ৬ মার্চ ২০২৩-এ আজাদ ইঞ্জিনিয়ারিং-এ প্রায় ৫ কোটি টাকার ইক্যুইটি কিনেছিলেন সচিন। আইপিওর আগে, স্টক স্প্লিট এবং বোনাস ইস্যুর পরে তেন্ডুলকার কোম্পানির ৪৩৮,২১০টি শেয়ার কিনেছিলেন।

অধিগ্রহণের গড় খরচ শেয়ার প্রতি মাত্র ১১৪.১ টাকা। তেন্ডুলকর ৭৪০ কোটি টাকার আইপিওতে তাঁর অংশীদারিত্ব বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছিলেন। এর পর আজ কোম্পানির আইপিও ৭২০ টাকা মূল্যে NSE-তে তালিকাভুক্ত হয়েছে। কোম্পানির আইপিওর প্রাইস ব্যান্ড নির্ধারণ করা হয়েছিল ৫২৪ টাকা। এই শেয়ারটি বৃহস্পতিবার ৩৭.৪% প্রিমিয়াম সহ তালিকাভুক্ত করা হয়েছিল। এর সাথে ৫ কোটি টাকার বিনিয়োগের মূল্য বেড়ে ৩১.৫ কোটি টাকা হয়েছে।

আজাদ ইঞ্জিনিয়ারিং-এর আইপিও শুধুমাত্র তেন্ডুলকারকেই ধনী করেনি, পিভি সিন্ধু, সাইনা নেহওয়াল এবং ভিভিএস লক্ষ্মণের মতো অন্যান্য খেলোয়াড়দেরও করেছে। এই তিনজনও বিনিয়োগ করেছিলেন। তিনজনই কোম্পানিতে এক কোটি টাকা বিনিয়োগ করেছিলেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এ বারের আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছিলেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান আর মোস্তাফিজের ভালো যেন দেখতে পাচ্ছে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে