| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টের আগে প্রোটিয়া শিবিরে এলো দুঃসংবাদ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ৩০ ১১:৫৪:১৭
সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টের আগে প্রোটিয়া শিবিরে  এলো দুঃসংবাদ

ইনজুরির কারণে প্রথম টেস্টে খেলতে পারেননি টেম্বা বাভুমা। হ্যামস্ট্রিং ইনজুরিতে খেলার মাঝপথেই বিদায় নিতে হয় তাকে। এরপর আর মাঠে নামেননি। তবে নিয়মিত অধিনায়ক না থাকলেও জিততে সমস্যা হয়নি প্রোটিয়াদের। সেঞ্চুরিয়নে মাত্র তিন দিন পর ভারতকে এক ইনিংস ও ৩২ রানে হারিয়েছে তারা।

এই জয়ের পর তারা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে শীর্ষস্থানে উঠেছে। কিন্তু সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের ঠিক আগে প্রোটিয়া শিবিরে দুঃসংবাদ। তেম্বা বাভুমা এখনও পুরোপুরি সুস্থ হননি। যার কারণে দ্বিতীয় টেস্ট থেকেও ছিটকে যান তিনি। আর ডিন এলগার তার শেষ টেস্টে অধিনায়কত্বের সুযোগ পান।

কেপটাউন টেস্টে বাভুমার অনুপস্থিতির কথা জানিয়েছেন কোচ শুকরি কনরাড নিজেই। তিনি বলেন, তিনি টিম্বারের ব্যাপারে কোনো সুযোগ নিতে রাজি নন, “টিম্বারের শরীর ভালো নয়। প্রতি উইকেটের পর ব্যাট করতে প্রস্তুত তিনি। কিন্তু আমরা কোনো সুযোগ না নিয়ে তাকে নজরে রেখেছিলাম। যখনই আমরা পরীক্ষা শেষ করেছি, তখনই আমরা বুঝতে পেরেছি যে এটিকে নামিয়ে রাখাই যথেষ্ট। কিন্তু থেম্বাকে নামানোর ঝুঁকি নিয়ে কোনো লাভ হয়নি। এক ধাক্কায় তার চোট অনেকটাই বেড়ে যেতে পারত। আগামী দুই সপ্তাহের মধ্যে তার ইনজুরি পর্যালোচনা করা হবে। তবে কেপটাউনে তিনি খেলবেন না এটা নিশ্চিত।

বাভুমার পরবর্তী মিশন এসএটুয়েন্টি টুর্নামেন্টে । সেখানে সানরাইজার্স ইস্টার্ন কেপের হয়ে খেলবেন তিনি। আর দলের সাথে তার প্রতিশ্রুতির কারণে আমরা নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে বাভুমাকে দেখতে পাব না। এদিকে তার বদলি হিসেবে কেপটাউন টেস্ট দলে এসেছেন জুবায়ের হামজা। এখন পর্যন্ত তার ৬টি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে।

এদিকে বাভুমার ইনজুরির কারণে শেষ টেস্টে অধিনায়কত্ব করবেন ডিন এলগার। শুকরি কনরাড আসার পর অধিনায়কত্ব হারান এই ব্যাটসম্যান। তবে সৌভাগ্যক্রমে শেষ ম্যাচে আবারও অধিনায়ক।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে চমক নিয়ে ২য় ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো হাথুরু, দেখে নিন ম্যাচ সময়

জিম্বাবুয়ের বিপক্ষে চমক নিয়ে ২য় ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো হাথুরু, দেখে নিন ম্যাচ সময়

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ (রোববার) মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। একইদিন আইপিএলে দুটি ম্যাচ রয়েছে। রাতে নিজেদের লিগে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে