| ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

আজ কিউইদের বিপক্ষে ইতিহাস গড়ার দিন

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ২৯ ১০:৩০:১৭
আজ কিউইদের বিপক্ষে ইতিহাস গড়ার দিন

প্রথম টি-টোয়েন্টিতে ব্যাট-বলে জিতেছে বাংলাদেশ। এটি ছিল কিউইদের বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি জয়। এবার তাদের দ্বিতীয় ম্যাচে জিতলেও সেটা হবে রেকর্ড। নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ জিতবে বাংলাদেশ।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি আজ শুক্রবার (২৯ ডিসেম্বর) মাউন্ট মাঙ্গানুইতে অনুষ্ঠিত হবে স্থানীয় সময় ১৯:১০ (বাংলাদেশ সময় ১২:১০)। তবে গতকাল থেকে মাউন্ট মাঙ্গানুইতে বৃষ্টি হচ্ছে। আজ সকাল থেকে বিকেল পর্যন্ত বৃষ্টি হয়েছে। সন্ধ্যায় বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। তাই মাঠের খেলা নিয়ে আমি চিন্তিত।

গতকাল, ম্যাচের আগের দিন অনুশীলন করেননি শান্ত-মিরাজ। কারণ এই দিনে নেপিয়ার থেকে বে ওভালে যাত্রা করেছিল টাইগাররা। তবে ম্যাচের আগের দিন অনুশীলন না করলেও ম্যাচের প্রস্তুতিতে কোনো ত্রুটি দেখছেন না বাংলাদেশের সহকারী কোচ নিক পোটাস।

গতকাল এক ভিডিও বার্তায় তিনি বলেন, “আজকে দীর্ঘ পথ পার হয়েছে। এমন শিডিউলে অভ্যস্ত হওয়া আন্তর্জাতিক ক্রিকেটারদের দায়িত্ব। আপনি ব্যায়াম করুন বা না করুন তাতে কিছু যায় আসে না, বিশ্রাম গুরুত্বপূর্ণ। খেলার আগে প্রস্তুতি নেওয়ার দরকার নেই।

বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে সিরিজ জয়ের সুযোগ হাতছাড়া করতে চাইবে না বাংলাদেশ, জানিয়েছেন পটাস। তিনি বলেন, “বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ। ছেলেরা যেন আগের মতোই উৎসাহ নিয়ে নেমে আসে। আপনি যে বলটির মুখোমুখি হচ্ছেন তা নিয়েই ভাবতে পারেন। আপনি ভাবতে পারবেন না পরের ২ বল কি হবে কারণ ভবিষ্যত আপনার হাতে নেই। তাই আমরা বর্তমান নিয়ে ভাবি। আমরা অবশ্যই সেরা ফলাফল চাই। তবে ভুলে গেলে চলবে না যে তারা বিশ্বের অন্যতম সেরা দল। আমরা এই চ্যালেঞ্জকে স্বাগত জানাই।'

পটাস আরও বলেন, “তবে আমরা ৫ উইকেটে জিতেছি। ৫ উইকেটের জয় টি-টোয়েন্টিতে বড় জয়। এই ছেলেরা আগামী ২-৩ বছর খেললে তারা কী করতে পারে তা দেখাবে। ক্রিজে গেলে ব্যাটসম্যান আতঙ্কিত হন, এই ভেবে যে এটাই তার শেষ ইনিংস। বোলিংয়ের চেয়ে ব্যাটিং কঠিন। আপনি শুধুমাত্র একটি সুযোগ আছে. একজন বোলার হিসেবে, আপনি খারাপের পর ভালো বল নিয়ে ফিরে আসতে পারেন। আঘাত করার একটি মাত্র সুযোগ। সেজন্য আপনার দক্ষতা দরকার।'

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজের জন্যই আমরা আইপিএল থেকে ছিটকে গেছি আবারও বললেন রুতুরাজ

মুস্তাফিজের জন্যই আমরা আইপিএল থেকে ছিটকে গেছি আবারও বললেন রুতুরাজ

গত ১৮ই মে ডু অর ডাই ম্যাচে মাঠে নামে চেন্নাই সুপার কিংস এবং আরসিবি। যেখানে ...

হাইভোল্টেজ ম্যাচে টস হারল বাংলাদেশে, দেখে চমক ভরা একাদশ

হাইভোল্টেজ ম্যাচে টস হারল বাংলাদেশে, দেখে চমক ভরা একাদশ

যুক্তরাষ্ট্রের বিপক্ষে তাদের মাটিতেই প্রথমবার সিরিজ খেলতে নেমেছে বাংলাদেশ দল। যেখানে টস হেরে আগে ব্যাটিং ...

ফুটবল

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...

ব্রেকিং নিউজ ; কোপা আমেরিকার আগে আবারও মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

ব্রেকিং নিউজ ; কোপা আমেরিকার আগে আবারও মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবল ম্যাচ মানেই আরও উন্মাদনা। এই দুই দলের লড়াই দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা ...



রে