| ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ঐতিহাসিক জয়ের দিনে সুখবর পেলেন সৌম্য

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ২৭ ১৭:৫৫:৪২
ঐতিহাসিক জয়ের দিনে সুখবর পেলেন সৌম্য

নিউজিল্যান্ড সফরে সৌম্য সরকারের দলে জায়গা পাওয়াটা ছিল চমক। কোথাও তিনি এমনভাবে পারফর্ম করেননি যাতে আবার জাতীয় দলে ফিরতে পারেন। দীর্ঘদিন পর দলে ফিরে প্রথম ওয়ানডেতে পুরোপুরি ব্যর্থ তিনি। কিন্তু ম্যাচের দিনে রিয়াল ফেরার মাথায় তিনেক! নেলসন ১৫১ বলে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ২২ টি চার ও দুটি ছক্কায় ১৬৯ রান করেন! ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে এটি এখন নিউজিল্যান্ডের মাঠে এশিয়ান ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের ইনিংস।

এমন অনবদ্য ইনিংসের ছাপ পড়েছে আইসিসির র‌্যাঙ্কিংয়েও। আজ (বুধবার) আন্তর্জাতিক ক্রিকেট সংস্থাটির সাপ্তাহিক হালনাগাদ র‌্যাঙ্কিংয়ে বাঁহাতি এই ওপেনার ওয়ানডে ব্যাটসম্যানদের তালিকায় এগিয়েছেন ৫২ ধাপ। অবশ্য ৫২ ধাপ এগোলেও এখনো আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ১০০–এর মধ্যে ঢুকতে পারেননি সৌম্য। বর্তমানে তার অবস্থান ১১১তম। এ ছাড়া তার ক্যারিয়ারসেরা র‌্যাঙ্কিং ১৪তম।

দ্বিতীয় ম্যাচে রেকর্ড ইনিংসের পর শেষ ওয়ানডেতে ঐতিহাসিক জয়ের ম্যাচে সৌম্য শিকার করেছেন ৩ উইকেট। পরে তার ব্যাটিংয়েই নামার আগেই ৯ উইকেটের বড় জয় পায় বাংলাদেশ।

সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের পারফরম্যান্সে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন শান্ত ও শরিফুলরাও। তৃতীয় ওয়ানডেতে অপরাজিত ৫১ রান করে ৯ ধাপ এগিয়ে যৌথভাবে ৮৯তম টাইগার অধিনায়ক শান্ত। এ ছাড়া তৃতীয় ওয়ানডেতে কিউইদের ৯৮ রানে গুটিয়ে দেওয়ার দিনে তিন উইকেট নেওয়া পেসার শরীফুল ২৪ ধাপ এগিয়ে এখন ৩৫তম স্থানে।

এদিকে, কদিন আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৩-২ ব্যবধানে হেরে গেছে ইংল্যান্ড। দল সিরিজ হারলেও ব্যাট হাতে দাপুটে ফর্মে ছিলেন ওপেনার ফিল সল্ট। পাঁচ ম্যাচের দুটিতেই সেঞ্চুরি হাঁকিয়ে তার রান ৩৩১। দ্বিপক্ষীয় কোনো টি-টোয়েন্টি সিরিজে যেটি সর্বোচ্চ। এমন এক সিরিজ শেষে টি-টোয়েন্টি ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ১৮ ধাপ এগিয়ে ২ নম্বরে উঠে এসেছেন সল্ট। তার রেটিং পয়েন্ট ৮০২।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাই ছাড়ার আগে মুস্তাফিজকে নতুন করে বিশেষ সম্মান দিলেন ধোনিরা

চেন্নাই ছাড়ার আগে মুস্তাফিজকে নতুন করে বিশেষ সম্মান দিলেন ধোনিরা

আগামীকাল সন্ধ্যায় চেন্নাইয়ের মুখোমুখি হবে পাঞ্জাব। ব্যাটিং ব্যর্থতায় বিরাট ক্ষতির মুখে পড়ে মুস্তাফিজের চেন্নাই দল। ...

পাঞ্জাবের বিধ্বংসী ব্যাটার শশাঙ্ক সিংকে যেভাবে বোকা বানিয়ে মেইডেন আদায় করলেন মুস্তাফিজ

পাঞ্জাবের বিধ্বংসী ব্যাটার শশাঙ্ক সিংকে যেভাবে বোকা বানিয়ে মেইডেন আদায় করলেন মুস্তাফিজ

পাঞ্জাব কিংসের বিপক্ষে নিজের করা শেষ ১২ টি লিগাল ডেলিভারিতে মাত্র পাঁচ রান খরচ করেছেন ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে