| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আবারও চোটের থাবা লন্ডভন্ড পাকিস্তান শিবিরে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ২৩ ১৪:৩৫:১৭
আবারও চোটের থাবা লন্ডভন্ড পাকিস্তান শিবিরে

পাকিস্তান যেমন তাদের বিশ্বকাপ ব্যর্থতা ভুলে নতুন করে শুরুর অপেক্ষায়, বাবর-শাহিনদের একের পর এক ইনজুরি সামলাতে হচ্ছে। অস্ট্রেলিয়ায় চলমান টেস্ট সিরিজের ফাঁকে একের পর এক পতন ঘটছে দলের ক্রিকেটাররা। সিরিজের প্রথম টেস্ট হারার পর পাকিস্তান পিছিয়ে পড়ায় চোট বিষের মতো এসেছিল। অস্ট্রেলিয়া সিরিজের দল থেকে বাদ পড়েছেন পাকিস্তানের বাঁহাতি স্পিনার নোমান আলী। আপনি গুরুতর পেটে ব্যথা (অ্যাপেন্ডিসাইটিস) ভুগছেন।

আনুষ্ঠানিক এক বিবৃতিতে আজ (শনিবার) এই তথ্য জানিয়েছে পিসিবি। তারা বলছে, ‘গতকাল (শুক্রবার) হঠাৎ করেই তীব্র পেটে ব্যথার কথা জানায় নোমান, এরপরই তাৎক্ষণিক পরীক্ষা করা হলে তার অ্যাপেন্ডিসাইটিসের সমস্যা ধরা পড়ে। সে কারণে চিকিৎসকদের পরামর্শে ‘ল্যাপারোস্কোপিক অ্যাপেনডেক্টমি’ অস্ত্রোপচার হয়েছে আজ সকালে। এখন সে স্বাভাবিক ও তুলনামূলক ভালো আছে।’

নতুন করে নোমানের ছিটকে যাওয়া বোলিং বিভাগকে আরও দুর্বল করে দিয়েছে পাকিস্তানের। চলতি সিরিজের স্কোয়াডে বর্তমানে বিশেষজ্ঞ স্পিনারদের মধ্যে ফিট আছেন কেবল সাজিদ খান। এর আগে স্পিন বিভাগে যার নেতৃত্ব দেওয়া কথা ছিল, সেই আবরার আহমেদ ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান। পরের টেস্টেও তার খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

সিরিজের প্রথম টেস্টে পার্থে বড় ব্যবধানে হেরেছিল পাকিস্তান। যেখানে স্বাগতিক অজিদের কাছে শান মাসুদের দল কোনো পাত্তাই পায়নি। ওই ম্যাচেও কোনো বিশেষজ্ঞ স্পিনার ছাড়া খেলতে হয়েছিল পাকিস্তানকে। তখন আঙুলের ইনজুরির কারণে নোমানকে ব্যাটিং ও ফিল্ডিং করতে পারবেন না বলে জানানো হয়েছিল, এরপর তার ম্যাচই খেলা হয়নি। এবার পুরো সিরিজ থেকেই ছিটকে গেলেন ৩৭ বছর বয়সী এই সিনিয়র ক্রিকেটার।

অস্ট্রেলিয়ার মাটিতে সর্বশেষ ১৫ টেস্টেই পরাজিত পাকিস্তান। এবারও চোটজর্জরিত দল নিয়ে জয় অধরা থেকে যাবে কি না সেই প্রশ্ন তাদের সামনে। পেস আক্রমণেও অভিজ্ঞ বলতে এখন দলে আছেন কেবল শাহিন শাহ আফ্রিদি। তার সঙ্গে প্রথম ম্যাচে সঙ্গ দিয়েছেন আমের জামাল ও খুররম শেহজাদ। তবে তারপরই খুররামের পাঁজরের হাড়ে চিড় ধরা পড়ে। সে কারণে তিনিও সিরিজ থেকে ছিটকে গেছেন। এছাড়া আগে থেকেই কাঁধের ইনজুরিতে এশিয়া কাপের সময় থেকে মাঠের বাইরে আছেন পেসার নাসিম শাহ। সে কারণে জামাল ও শেহজাদকে অভিষেক করিয়ে প্রথম টেস্ট খেলতে নামে সফরকারী দলটি।

তবে ব্যাকআপ হিসেবে পাকিস্তান স্কোয়াডে আছেন হাসান আলী, মির হামজা ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে আগামী ২৬ ডিসেম্বর মেলবোর্নে মুখোমুখি হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমানে সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশগুলো প্রিমিয়ার লিগের দিকে ছুটছে। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এর ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে