| ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অন্ধকার ছেড়ে নতুন ভোর দেখল ওয়েস্ট ইন্ডিজ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ১৫ ১০:১৯:২৫
অন্ধকার ছেড়ে নতুন ভোর দেখল ওয়েস্ট ইন্ডিজ

দীর্ঘদিন পর দলে ফিরেছেন আন্দ্রে রাসেল, শিমরন হেটমায়ার্সের মতো ক্রিকেটাররা। ফলে ওয়েস্ট ইন্ডিজের শক্তি বেড়েছে। যার প্রভাব পড়েছে মাঠের ক্রিকেটেও। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েছে। আর গতকাল দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইংলিশদের ১০ রানে হারিয়েছে তারা। ওয়ানডে সিরিজ জয়ের পর টি-টোয়েন্টিতে ২-০ ব্যবধানে এগিয়ে থাকা ক্যারিবীয়দের জন্য যেন নতুন ভোর!

গতকাল রাতে গ্রানাদায় টস হেরে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান করেছে। ব্রেন্ডন কিং দলীয় সর্বোচ্চ ৮২ রান করেন অপরাজিত। জবাবে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৬ রানের বেশি করতে পারেনি ইংলিশরা।

১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছে ইংল্যান্ড। ইনিংসের তৃতীয় ওভারে ৭ রান করে সাজঘরে ফেরেন জস বাটলার। অধিনায়ক দ্রুত ফিরে গেলেও আরেক ওপেনার ফিল সল্ট প্রতিরোধ করেন। জ্যাকের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে দলকে টেনে আনার চেষ্টা করেন উইল। কিন্তু ২৫ রানেই থামতে হয় তাকে।

জ্যাক ২৪ রান করেন। আক্রমণাত্মক শুরু করলেও ইনিংস বাড়াতে পারেননি এই শীর্ষ ব্যাটসম্যান। স্যাম করণ এই দিনে দুর্দান্তভাবে ব্যাটিং করেছেন চারে নেমে। ব্যাটিং অর্ডারে উন্নীত হওয়ার পর ফিফটি দেখলেন এই অলরাউন্ডার। ৩২ বলে তার ৫০ রানের ইনিংস ম্যাচে ইংলিশরা ধরে রাখে। করণের প্রস্থানের পরে, অন্য কেউ ভূমিকা পালন করতে পারেনি।

তার আগে দুই ক্যারিবিয়ান খেলোয়াড় কাইল মেয়ার্স ও ব্রেন্ডন কিং ব্যাটিংয়ে দারুণ শুরু করেন। ১৬ বলে ১৭৬ রান করে ফেরেন মায়ার্স। এরপর নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, শাই হোপ দ্রুত বিদায় নেন। এই তিনজনের কেউই দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। ফলে পিছলে যাওয়ার আশঙ্কায় ক্যারিবীয়রা।

কিন্তু সেখান থেকে দলকে টেনে আনেন কিং। রোভম্যান পাওয়েলকে সঙ্গে নিয়ে দলকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেন এই ওপেনার। পাওয়েল ২৮ বলে ৫০ রান করেন। আর কিং ৮২ রানে অপরাজিত ছিলেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

তামিম বিশ্বকাপে খেলবেন কি-না খোলামেলা ভাবে জানিয়ে দিলেন পাপন

তামিম বিশ্বকাপে খেলবেন কি-না খোলামেলা ভাবে জানিয়ে দিলেন পাপন

শুনলাম আগামী বছর থেকে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলবেন তামিম ইকবাল। রোববার (২৮ এপ্রিল) সাভার ...

মুস্তাফিজকে দলে পেতে চড়া মূল্যের হাকালেন বিরাট কোহলি

মুস্তাফিজকে দলে পেতে চড়া মূল্যের হাকালেন বিরাট কোহলি

চলমান আইপিএলে দুর্দান্ত পারফর্ম করছেন বাংলাদেশি কাট মাস্টার মুস্তাফিজুর রহমান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরু থেকেই ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে