| ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বিপিএলে আসছে নতুন দল, জেনেনিন বিস্তারিত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ১৪ ২২:৪১:৪৮
বিপিএলে আসছে নতুন দল, জেনেনিন বিস্তারিত

বিপিএল বাংলাদেশের সবচেয়ে বড় ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ইভেন্টটি শুরু থেকেই অনেক উত্থান-পতন দেখেছে। বছরের পর বছর ধরে ফ্র্যাঞ্চাইজি বদলেছে। দলের সংখ্যাতেই প্রায়ই আসে পরিবর্তন। আগামী বছর লিগে অংশ নেবে ৭টি দল। ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট, বরিশাল, খুলনা ও রংপুর থেকে আসবে দলগুলো । আবার রাজশাহী ফ্র্যাঞ্চাইজি একবার বিপিএলে থাকলেও তা হয়নি বেশ কয়েক মৌসুম।

এদিকে বিপিএলে নতুন আরেকটি দল নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। তবে হারিয়ে যাওয়া কোন দল নয়। বরং একেবারেই আনকোরা দল হিসেবে নাম লেখাবে ময়মনসিংহ। বিপিএলে এমন দল ঘোষণা করেছেন ময়মনসিংহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত।

শান্ত প্রয়াত ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ছেলে। এবার তিনি ময়মনসিংহ-৪ আসন থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। এই রাজনৈতিক ব্যক্তিত্ব তার ফেসবুকে বিপিএলে ময়মনসিংহের উপস্থিতির ঘোষণা দেন। দলের নামটাও ঘোষণা করে ফেলেছেন ক্ষমতাসীন দলের এই নেতা।

দলটিতে দেশের একজন শিল্পপতি বিনিয়োগ করবেন উল্লেখ করে তিনি লিখেছেন, ময়মনসিংহের সব ক্রিকেটারই বেশ কিছুদিন ধরে বিপিএলে ময়মনসিংহ দল চাইছিলেন। শুধুমাত্র উচ্চবিত্তের আর্থিক সহায়তার অভাবে এটি গড়ে উঠতে পারেনি। এবার আমাদের দলে অনেক বড় শিল্পপতি ভাই বিনিয়োগের প্রতিশ্রুতি দিয়েছেন।

মোহিত উর রহমান শান্ত দলের নাম ঘোষণার পর তিনি প্রতিশ্রুতি দেন আগামী বিপিএলে ময়মনসিংহে একটি ক্রিকেট দল থাকবে। নাম হবে, "ব্রহ্মপুত্র এক্সপ্রেস" ইনশাল্লাহ।

এ পর্যন্ত জাতীয় দলে খেলেছেন ব্রহ্মপুত্রপাড়ের ময়মনসিংহের সাতজন খেলোয়াড়। সবচেয়ে উজ্জ্বল নাম মাহমুদুল্লাহ রিয়াদ। এছাড়া শুভাগত হোম, মোসাদ্দেক হোসেন সৈকত, মুনিম শাহরিয়ার ময়মনসিংহ জেলা থেকে এসে জাতীয় পর্যায়ে খেলেছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগে ধোনিদের থেকে এক বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগে ধোনিদের থেকে এক বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

চলমান আইপিএলে চেন্নাইয়ের জার্সিতে শুরুটা ভালোই করেছেন মুস্তাফিজ। ফলস্বরূপ, ফিজ সত্যিই চেন্নাইয়ের নায়ক হয়ে ওঠেন। ...

এই মাত্র পাওয়া ; যত ডিগ্রির বেশি তাপমাত্রা হলে জাতীয় ছুটি ঘোষণা

এই মাত্র পাওয়া ; যত ডিগ্রির বেশি তাপমাত্রা হলে জাতীয় ছুটি ঘোষণা

শিক্ষামন্ত্রী মহিপুল হাসান চৌধুরী বলেছেন, কোনো অঞ্চলে তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াসের বেশি হলে আঞ্চলিক কর্মকর্তারা ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে