| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সাদা বল থেকে নিজেদের সরিয়ে রাখছেন কোহলি, জানা গেলো কারণ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ৩০ ১০:৫০:২৯
সাদা বল থেকে নিজেদের সরিয়ে রাখছেন কোহলি, জানা গেলো কারণ

ক্যারিয়ার শেষে অনেকেই বিভিন্ন ফরম্যাট থেকে নিজেকে গুটিয়ে নিতে শুরু করেন। সাদা বল থেকে নিজেদের সরিয়ে নেন জেমস অ্যান্ডারসন-স্টুয়ার্ট ব্রড। আবারও বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন তামিম ইকবাল। শুধু ওয়ানডে খেলছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এবার একই পথে হাঁটলেন ভারতের বিরাট কোহলি। বিশ্বকাপের ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়া এই ক্রিকেটার সাদা বলের ক্রিকেট থেকেও নিজেকে কিছুটা সরিয়ে নিয়েছেন। এর মানে কোহলিকে আগামী দিনে ওয়ানডে বা টি-টোয়েন্টি ফরম্যাটে পাওয়া যাবে না। ভারতীয় এই ক্রিকেটার নিজেই আপাতত সাদা বলের ক্রিকেট থেকে বিরতি চেয়েছেন।

ভারতীয় গণমাধ্যমের মতে, সাদা বলের ক্রিকেটকে এখনই বিদায় জানাচ্ছেন না কোহলি। যে কোনো সময় রঙিন পোশাক পরে ফিরবেন তিনি। তবে তার সাময়িক বিরতি দরকার। ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ সেঞ্চুরিয়ানের রেকর্ড রক্ষা করতে চায় বিসিসিআই। যার অর্থ, আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে মাত্র দুটি টেস্টেই দেখা যাবে কোহলিকে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একটি বিশ্বস্ত সূত্র দেশটির সংবাদমাধ্যমকে জানিয়েছে, "তিনি (কোহলি) বিসিসিআই এবং নির্বাচকদের বলেছেন যে তার সাদা বলের ক্রিকেট থেকে বিরতি দরকার। যখন তিনি চান, তিনি আবার ফিরে আসবেন। এই মুহূর্তে তিনি শুধু লাল বলের ক্রিকেট খেলতে চান।এর মানে তিনি দক্ষিণ আফ্রিকায় দুটি টেস্ট ম্যাচ খেলতে পারবেন।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ৬ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকা যাবে ভারতীয় দল। ওই সফরে তাদের তিনটি টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুটি টেস্ট খেলার কথা রয়েছে। ১০ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টি দিয়ে দক্ষিণ আফ্রিকা সফর শুরু হবে। ১৭ ডিসেম্বর প্রথম ওয়ানডে। এবং ২৬ ডিসেম্বর বক্সিং ডে-তে টেস্ট সিরিজ শুরু হবে।

এদিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সিরিজ দিয়ে আবার ভারতের কোচ হিসেবে ফিরছেন রাহুল দ্রাবিড়। বিশ্বকাপের পর থেকেই নতুন কোচের অপেক্ষায় ছিলেন তারা। গতকাল বুধবার তা শেষ হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

যেখানে রাহুলকে জাতীয় দলের পুরো কোচিং স্টাফের মেয়াদ বাড়ানোর কথা জানানো হয়েছে। তবে সেখানে তাদের মেয়াদ ঘোষণা করা হয়নি। ক্রীড়া ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো অনুসারে, তাদের মেয়াদ কমপক্ষে ২০২৪ বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হতে পারে, যার অর্থ রাহুল এবং কোচিং স্টাফ সেই বছরের জুন পর্যন্ত দায়িত্বে থাকবেন।

যেমন, বিক্রম রাঠোর, পরেশ মামব্রে বোলিং কোচ এবং টি দিলীপ ফিল্ডিং কোচ ভারতীয় জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

আইপিএলের প্লে-অফের লড়াই ; জিতেও ছিটকে গেল লখনউ, বড় লাভ হল চেন্নাইয়ের

আইপিএলের প্লে-অফের লড়াই ; জিতেও ছিটকে গেল লখনউ, বড় লাভ হল চেন্নাইয়ের

হারের মধ্য দিয়ে বাজে মৌসুম শেষ করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এমনকি তারকাখচিত স্কোয়াড নিয়েও, রোহিত শর্মার ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে