| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অবসরের সিধান্ত নিয়ে ‘দিনক্ষণ’ জানালেন ডি মারিয়া

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২৪ ২০:৩৫:৩২
অবসরের সিধান্ত নিয়ে ‘দিনক্ষণ’ জানালেন ডি মারিয়া

জাতীয় দলের হয়ে প্রায় সব শিরোপা জিতেছেন তিনি। ক্যারিয়ারে যে আক্ষেপ ছিল তাও মিটে গেল কাতারে বিশ্ব চ্যাম্পিয়নশিপে। তাই বলা যায় আর্জেন্টাইন স্ট্রাইকার অ্যাঞ্জেল ডি মারিয়ার সাফল্যের মালামাল ভরে গেছে। আর সেই কারণেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন এই আর্জেন্টাইন ফুটবলার।

ডি মারিয়া কাতার বিশ্বকাপের পর বুট তুলে রাখার সিদ্ধান্ত নেন। কিন্তু বিশ্বকাপ জেতা সমীকরণ বদলে দিল এই আর্জেন্টাইন স্ট্রাইকার। নিজের জার্সিতে তিন তারকা থাকার পর সেখানে আরও কিছুদিন খেলার আগ্রহ প্রকাশ করেছেন বড় মঞ্চের এই তারকা।

ডি মারিয়া এরপরেও খেলতে থাকে। মেসির জায়গায় অধিনায়ক ছিলেন আলবিসেলেস্তেদের। তবে বামপ্রান্তে ঝড় তোলা ডি মারিয়ার আর্জেন্টিনা অধ্যায় এবার বুঝি ফুরোতে চলল। তিনি নিজেই অবসরের তারিখ ঘোষণা করেছেন। ২০২৪ কোপা আমেরিকা হবে তার জাতীয় দলের সাথে শেষ টুর্নামেন্ট।

যে কোপা আমেরিকা জিতিয়ে আর্জেন্টিনার ট্রফিখরা শেষ করেছিলেন, সেই কোপা আমেরিকা থেকেই বিদায় নিতে চান এই উইঙ্গার। সবঠিক থাকলে আগামী বছর কোপা আমেরিকা শেষেই অবসরে যাবেন ডি মারিয়া। সামাজিক যোগাযোগমাধ্যম ডি মারিয়া নিজেই জানিয়েছেন তার অবসরের খবর।

ইন্সটাগ্রামে ডি মারিয়া বলেছেন, ‘কোপা আমেরিকাতেই শেষ বার আর্জেন্টিনার জার্সি পরব। এই কথা বলতে গিয়ে আমার ভেতরে প্রচণ্ড কষ্ট হচ্ছে। গলায় দলা পাকিয়ে আসছে। কিন্তু আমার জীবনের অন্যতম সেরা উপহারকে বিদায় জানানোর এটাই সেরা সময়। আর্জেন্টিনার জার্সি পরিধান করা, এর হয়ে ঘাম ঝরানো এবং সমস্ত অর্জন গর্বের সঙ্গে অনুভব করছি। সমর্থক, পরিবার, বন্ধু, সতীর্থ সবাইকে ধন্যবাদ।”

তবে আর্জেন্টিনার জার্সিকে বিদায় জানালেও ক্লাব পর্যায়ে খেলা চালিয়ে যাবেন বেনফিকার এই উইঙ্গার। ইউরোপিয়ান ফুটবল তার যাত্রা শুরু হয়েছিল এই বেনফিকার হাত ধরে। ক্যারিয়ারের গোধূলিবেলাতেও আছেন এই ক্লাবটির সঙ্গে। যদিও গুঞ্জন আছে, ক্লাবটির সঙ্গে চুক্তি বাড়াতে চান ডি মারিয়া।

২০০৮ সালে আর্জেন্টিনার জার্সিতে যাত্রা শুরু করেছিলেন ডি মারিয়া। এরপর আলবিসেলেস্তেদের হয়ে ১৩৬ ম্যাচ খেলে করেছেন ২৯টি গোল। বয়সভিত্তিক পর্যায় থেকেই বড় ম্যাচের বড় তারকা হিসেবে খ্যাতি পেয়েছিলেন ডি মারিয়া।

২০০৮ সালে বেইজিং অলিম্পিক ফাইনাল, ২০২১ সালের কোপা আমেরিকা ফাইনাল, ২০২২ সালের লা ফিনালিসিমা এবং ২০২২ সালেই কাতারে ফিফা বিশ্বকাপ ফাইনাল… জাতীয় দলের চার ফাইনালেই গোল করেছিলেন ডি মারিয়া।

ক্ল্যাব পর্যায়েও সমৃদ্ধ ক্যারিয়ার ডি মারিয়ার। বেনফিকা, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) আর জুভেন্টাসের মত শীর্ষ পর্যায়ের ক্লাবে সময় পার করেছেন ৩৫ বছর বয়সী এই আর্জেন্টাইন তারকা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে