| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আজ আবার মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা, সরাসরি দেখবেন যেভাবে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২৪ ১১:০২:৪৭
আজ আবার মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা, সরাসরি দেখবেন যেভাবে

লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার ম্যাচ মানেই দুই দলের সমর্থক ও খেলোয়াড়দের মধ্যে বাড়তি উন্মাদনা। আসন্ন ২০২৬ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের সুপার ক্লাসিকো ম্যাচ এটি আবারও প্রমাণ করেছে।

বুধবার (২২ নভেম্বর) সকালে রিও ডি জেনেরিওর ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে যখন উভয় দল খেলার সময় গ্যালারিতে এবং মাঠে একটি যুদ্ধ ছিল। ম্যাচের ফলাফল নিয়ে গ্রহন: ফুটবল বিশ্বে এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের দুই গ্রুপের লড়াই ও পুলিশের লাঠিচার্জ।

এমন ঘটনার দুই দিনের মধ্যে আবারও মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী। সেটাও কোয়ার্টার ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে। তবে এবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে জাতীয় দল নয়, মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনার অনূর্ধ্ব-১৭ দল।

ইন্দোনেশিয়ায় চলছে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। টুর্নামেন্টে প্রথম দল হিসেবে শেষ আটে জায়গা করে নেয় ব্রাজিল। এর পর কোয়ার্টার ফাইনালে জায়গা নিশ্চিত করে আর্জেন্টিনা। শেষ ষোলোর ম্যাচে ব্রাজিল ইকুয়েডরকে ৩-১ গোলে এবং আর্জেন্টিনা ভেনেজুয়েলাকে ৫-০ গোলে পরাজিত করে।

এখন সেমিফাইনালে ওঠার লড়াইয়ে লড়বে দুই দলই। চলমান যুব বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে শুক্রবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। জারাকাটা আন্তর্জাতিক স্টেডিয়ামে আজকের ম্যাচটি ফিফা প্লাস ওয়েবসাইটে সরাসরি দেখা যাবে।

চলমান যুব বিশ্বকাপে গ্রুপ সি থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোতে জায়গা নিশ্চিত করেছে ব্রাজিল। দুই জয় ও এক হারে তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে তারা। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে এশিয়ান দল ইরানের কাছে হেরেছে নেইমারের উত্তরসূরিরা। পরের ম্যাচে তারা তাদের আসল রূপ দেখাবে। ক্যালেডোনিয়াকে ৯-০ গোলে হারান। শেষ ম্যাচে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে সেলেসোরা।

যেখানে গ্রুপ-ডিতে, পয়েন্ট টেবিলের শীর্ষ থেকে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনার যুবারা। দুই জয় ও এক হারে তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

৩ চমক নিয়ে বিশ্বকাপের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করলো উইন্ডিজ

৩ চমক নিয়ে বিশ্বকাপের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করলো উইন্ডিজ

আর কয়েক দিনের মধ্যে শুরু হবে টি টোয়েন্টি বিশ্বকাপ আসর। দল গুলো ইতিমধ্যে তাদের প্রস্তুতি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে