| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ জিতেও নিজ দেশের মানুষের ভালোবাসা পেলোনা অজিরা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২২ ১৫:২৬:৫১
বিশ্বকাপ জিতেও নিজ দেশের মানুষের ভালোবাসা পেলোনা অজিরা

একবার ভাবুন তো! ভারত বিশ্বকাপ জিতলে কী হতো? সম্ভবত যা ঘটে না তা বলার চেয়ে কী ঘটে না তা বলা সহজ। প্রায় ১৫ কোটি জনসংখ্যার দেশে বিভিন্ন ধর্মের মানুষ বাস করে। বিভিন্ন বিষয়ে মতপার্থক্য থাকলেও ক্রিকেট তাদের ঐক্যবদ্ধ করেছে। দেড় মাস ব্যাপী বিশ্বকাপ মহাযজ্ঞে সর্বত্র শোনা গেল 'জিতেগা ইন্ডিয়া' স্লোগান। ফাইনালের আগে, মিডিয়া রিপোর্টে বলা হয়েছিল যে সারা দেশের মন্দিরগুলিতে প্রার্থনা করা হচ্ছে এবং মোহাম্মদ শামিদের গ্রামে বিশেষ প্রার্থনা করা হচ্ছে।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনালে প্রায় ১০০০০০ মানুষ উপস্থিত ছিলেন। অস্ট্রেলিয়ার কাছে শিরোপা হারার পর, একজন প্রবীণ ভারতীয় সাংবাদিক ঠিকই বলেছিলেন যে কেউ যদি বাড়িতে থাকে এবং শতাব্দীর সবচেয়ে রোমান্টিক বিয়ের জন্য বিমানের টিকিটের মূল্য পরিশোধ করে এবং শ্রাদ্ধের খাবার খেয়ে ফিরে আসে তবে কেমন লাগবে?

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা বা এশিয়ার অন্য কোনো দেশে ক্রিকেট বা খেলাধুলার উন্মাদনার চিত্র একই। তবে বিশ্বমঞ্চে এসব দেশের সাফল্য এখনো অনেক দূরে। ভারতও এক শতাব্দী আগে বিশ্বকাপ জিতেছিল। পাকিস্তান কখন জিতেছে তা ভুলে যাচ্ছে। আর বাংলাদেশ এখন পর্যন্ত সাতটি বিশ্বকাপ খেলেও শিখছে। কিন্তু এই দেশগুলোর সমর্থকরাই চ্যাম্পিয়ন।

আর রেকর্ড ছয়বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার গল্প সম্পূর্ণ বিপরীত। চ্যাম্পিয়ন ক্যাপ্টেন প্যাট কামিন্স এবং আরও কয়েকজন ক্রিকেটার ভারতে সফল বিশ্বকাপ অভিযানের পর আজ সকালে দেশে ফিরেছেন। কিন্তু মেলবোর্ন বিমানবন্দরে তার কোনো আয়োজন বা ব্যস্ততা দেখা যায়নি।

পেশার খাতিরেই হয়তো কয়েকজন সাংবাদিক উপস্থিত ছিলেন! ফুল দিয়ে স্বাগত জানানোর মতো কিছুই ছিল না। কামিন্সের দেশে ফেরার সহজ ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে এখনো দেশে ফিরতে পারেনি পুরো বিশ্বকাপজয়ী দল। ফাইনালের নায়ক ট্র্যাভিস হেড রয়ে গেছেন ভারতেই। আগামীকাল (২৩ নভেম্বর) থেকে স্বাগতিক দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে।

অস্ট্রেলিয়া বিশ্ব ক্রিকেটের 'বাদশা' হলেও ক্রিকেট ছাড়া অন্যান্য খেলাও দেশটিতে বেশ জনপ্রিয়। অস্ট্রেলিয়ার নিয়ম, রাগবি, ফুটবল বা বাস্কেটবল- সব জায়গায় দেশটির ক্রীড়াবিদদের আধিপত্য বেশি ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে